বুধবার, আগস্ট ২১, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আগামী নির্বাচনের আগে দরিদ্র্যতা ১০শতাংশে নেমে আসবে : তথ্যমন্ত্রী

বাংলাদেশকে ক্ষুধামুক্ত করা হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী নির্বাচনের আগে দারিদ্র্যতা ১০ শতাংশে নেমে আসবে।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছিলেন। আমরা এখন দেশকে ক্ষুধা মুক্ত করেছি। আগামী নির্বাচনের আগে দারিদ্র্যতা ১০ শতাংশে নেমে আসবে। ক্রমান্বয়ে দেশ দারিদ্র্য মুক্ত হবে।”

শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটরিয়ামে তথ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ২৬১ জনকে আর্থিক অনুদান প্রদান এবং এডিপির অর্থায়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দারিদ্র্যতা এখনো আছে তবে ক্ষুধামুক্ত বাংলাদেশ রচনা করতে পেরেছি। দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখন খাদ্য রপ্তানি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। খাদ্য উদ্বৃত্ত থাকছে। সেজন্য আমরা বলতে পারি বাংলাদেশ এখন ক্ষুধামুক্ততা অর্জন করেছে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা, রাঙ্গুনিয়া পৌর সভার মেয়র মো. শাহজাহান সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, মনোয়ারা বেগম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ইদ্রিছ আজগর প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, দেশকে ভিক্ষুকমুক্ত করার জন্য প্রধানমন্ত্রী কার্যক্রম গ্রহণ করেছেন। ইতিমধ্যে দেশের কয়েকটি উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে। বাংলাদেশে এখন বাধ্য হয়ে ভিক্ষাবৃত্তি করা অনেকাংশে কমে গেছে।
তিনি বলেন, ঐচ্ছিক তহবিলের উপকারভোগী নির্বাচনে কারা নৌকায় ভোট দিয়েছেন কারা দেননি তা বিবেচনা করা হয়নি। দারিদ্র্যতাকেই বিবেচনা করা হয়েছে। গত ১১ বছর ধরে প্রতি বছরই যিনি পাওয়ার যোগ্য তাকেই দেয়া হয়েছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ক’দিন আগে বন্যায় রাঙ্গুনিয়ায় ক্ষতিগ্রস্তদের জন্য ৮০ টন জিআরের চাল বরাদ্দ দিয়ে বিতরণ করা হয়েছে। যেসব রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো পুনঃনির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণসহ প্রকল্প নেয়া হচ্ছে।

যারা সাধারণ মানুষের খোঁজ খবর না রেখে শুধু ভোটের আগে এসে রাজনীতি করেন তাদের ব্যাপারে সতর্ক থাকার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান হাছান মাহমুদ।

সূত্র : বাসস

একই রকম সংবাদ সমূহ

সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১৬৬৭০ হাজি

হজ পালন শেষে সৌদি আরব থেকে ঝামেলাবিহীনভাবে মোট ১৬ হাজারবিস্তারিত পড়ুন

হজ থেকে ফিরে হাজিরা যে আমল করবেন

হজ থেকে ফিরে গুরুত্বপূর্ণ কিছু ‍আমল আছে যা রাসুল সা.বিস্তারিত পড়ুন

চামড়া নিয়ে একটি চক্র খেলায় মেতেছে : তথ্যমন্ত্রী

বাংলাদেশের মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। কিন্তু সেই হিসেবে ট্যানারির সংখ্যাবিস্তারিত পড়ুন

  • দেবহাটায় নিজের গড়া রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র পরিদর্শনে উপসচিব তরিকুল ইসলাম
  • চামড়ার বাজারে নৈরাজ্য, রেকর্ড পরিমান কম দাম
  • কাঁচা চামড়া রফতানির সিদ্ধান্ত সরকারের
  • ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়ল এক মাস
  • জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের বাবা কিশোরী মোহন ডেঙ্গুতে আক্রান্ত
  • শত প্রতিকূলতার মধ্যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী
  • ঢাকার বর্জ্য অপসারণে মাঠে নেমেছে ১৪ হাজার কর্মী
  • ঈদ জামাতে ডেঙ্গু থেকে রক্ষায় বিশেষ দোয়া ও মোনাজাত
  • ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত
  • ত্যাগের বার্তা নিয়ে এলো ঈদুল আজহা
  • কাশ্মীর ইস্যুতে র‌্যাব ডিজির হুঁশিয়ারি
  • ডেঙ্গু নিরসনে বিভিন্ন হাসপাতালে কাজ করছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক এমপি