বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কালিগঞ্জে পালিত হলো পবিত্র ঈদুল আযহার নামাজ

কালিগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আযহা পালিত হয়েছে। ঈদের দিন সকাল ৮ টায় গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে দিয়ে উপজেলার মৌতলা ইউনিয়নের পান্ডা কেন্দ্রীয় ঈদগাহ ময়দান এর ভিতরে প্রথম জামাতে ঈদের নামাজ আদায় করেন শত শত মুসলমান গন। পবিত্র পশু কোরবানির মধ্য দিয়ে পালন করবেন অন্যতম বৃহত্তম এই ধর্মীয় উৎসব। হযরত ইবরাহীম (আ.)-এর আত্মত্যাগ ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে প্রায় সাড়ে ৪ হাজার বছর আগে থেকে শুরু হয় কোরবানির এই প্রচলন। আল্লাহ রাব্বুল আলামীনের নির্দেশে হযরত ইবরাহীম (আ.) তাঁর প্রাণপ্রিয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়েছিলেন।

ওই অনন্য ঘটনার স্মরণেই ঈদুল আজহায় পশু কোরবানির এ রেওয়াজ চালু হয়। মহান আল্লাহ পাকের প্রতি আনুগত্য প্রকাশ, তাঁর সন্তুষ্টি অর্জন এবং তাঁরই রাস্তায় সর্বোচ্চ আত্মত্যাগের এ ঐতিহাসিক ঘটনার ধারাবাহিকতায় মুসলিম বিশ্বে কোরবানি ও ঈদুল আজহা উদ্যাপিত হয়ে আসছে। তাই ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন।

পবিত্র এদিনে ধনী-গরিব, নির্বিশেষে সবাই এক কাতারে শামিল হয় এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেয়। শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় সমাজ গঠনে ঈদ-উল-আযাহার আবেদন তাই চিরন্তন। ঈদ-উল- আযহা শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সমৃদ্ধ বাংলাদেশ। ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। এখনে হিংসা-বিদ্বেষ, হানাহানি, সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলাম কখনো সমর্থন করে না।

ইসলাম মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতা, সাম্য, মৈত্রীসহ বিশ্বজনীন কল্যাণকে ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। ইসলামের মর্মার্থ ও অন্তর্নিহিত তাৎপর্য মানবতার মুক্তির দিশারী হিসেবে দিকে-দিকে ছড়িয়ে পড়ুক এ প্রত্যাশা করে কালীগঞ্জ উপজেলা বাসীকে ঈদের শুভেচ্ছা জানায় বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তি লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাসুদ পারভেজ ক্যাপ্টেন, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্রাহাম লিংকন, দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম সহ এলাকাব্যক্তিবন্য ব্যাক্তিবর্গ সুধী ও সাংবাদিকবৃন্দ।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা জেলাব্যাপী মাদক ব্যবসায়ী গ্রেফতার ২২

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় এ পর্যন্ত ২৬১ জন ডেঙ্গু রোগী সনাক্ত

সাতক্ষীরা প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায়বিস্তারিত পড়ুন

কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী সড়ক দূর্ঘটনায় আহত

কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাঈদবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জে শোক দিবস উপলক্ষে তথ্য-প্রযুক্তি লীগের মিলাদ মাহফিল
  • কালিগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাউল আত্মসাৎতের অভিযোগ
  • সাতক্ষীরায় এ পর্যন্ত ২৩৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত
  • কালিগঞ্জে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের মতবিনিময় সভা
  • সাতক্ষীরায় মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ২৮
  • কালিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ তমিজ উদ্দীনের ৫ম মৃত্যু বার্ষিকী ১৯ আগস্ট
  • কালিগঞ্জে ডেঙ্গু রোগীরা যথাযথ সেবা থেকে বঞ্চিত!
  • কালিগঞ্জের চাম্পাফুলে জাতীয় শোক দিবস পালিত
  • জাতীয় শোক দিবস উপলক্ষে কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী’র শোক বিবৃতি
  • সাতক্ষীরাসহ সারা দেশে ঈদুল আজহা উদযাপিত
  • কালিগঞ্জে ডিএমসি মাঠে ফুটবল টুর্নামেন্টে ১-০ গোলে রতনপুরের জয়