সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরের মজিদপুরে বিবাহ রেজিষ্টারের বিরুদ্ধে কাবিনের কপি না দেয়ার অভিযোগ

যশোরের কেশবপুরের মজিদপুর ইউনিয়ন বিবাহ রেজিষ্টারের বিরুদ্ধে কাবিনের কপি না দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার বারুইহাটি গ্রামের মৃত বাবুর আলী সরদারের পূত্র আব্দুর রশিদ সরদারের সাথে একই উপজেলার পাত্রপাড়া গ্রামের ইজ্জেত আলী সরদারের কন্যা মোছাঃ জোহরা বেগমের সাথে প্রায় ৩৫ বছর পূর্বে ইসলামী শরীয়াত মোতাবেক বিবাহ বিবাহ হয়। দীর্ঘ সংসার জিবনে তাদের ঘরে ৪টি কন্যা সন্তান জন্ম নেয়। ছোট মেয়ে কুলছুমের বয়স যখন ৭ বছর তখন কোন কারণ ছাড়াই ইজ্জেত আলী সরদার আদালতে মামলা করে যাবতিয় খেরপোষ নগদ আদায়-সহ তার কন্যা মোছাঃ জোহরা বেগমকে ছড়িয়ে নেয়। আদালত মায়ের কাছে থাকা মেয়ে কুলছুমের বিবাহের পূর্ব পর্যন্ত প্রতিমাসে ৩ শত ৫০ টাকা করে খোরপোষ ধার্য করে যা চলতি জুলাই-২০১৯ পর্যন্ত পরিশেধ রয়েছে। এদিকে গত জুন মাসে কুলছুম খাতুনের বিবাহ অনুষ্ঠিত হয়।

স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামান মনির উপস্থিতিতে বিবাহ পড়ান মজিদপুর ইউনিয়ন বিবাহ রেজিষ্টার রবিউল ইসলাম। আদালতে কুলছুম খাতুনের বিবাহের বিষয়টি অবহিত করা হলে আদালত কাবিনের কপি দাখিল করতে বলে। যার ফলে আব্দুর রশিদ সরদার বিবাহ রেজিষ্টার রবিউল ইসলামের নিকট তার কন্যার বিবাহের কাবিনের কপি চায়। বিবাহ রেজিষ্টার রবিউল ইসলাম কাবিনের কপি না দিয়ে বিভিন্ন তালবাহানা করতে থাকে। উপায়ান্ত না পেয়ে আব্দুর রশিদ সরদার তার কন্যা কুলছুমের বিবাহের কাবিনের কপি উদ্ধারের জন্য সোমবার দুপুরে বিবাহ রেজিষ্টার রবিউল ইসলামের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছেন।

সামাজিক নিরাপত্তা বিষয়ক সেমিনার
যশোরের কেশবপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে “সামাজিক নিরাপত্তা কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের অন্তরায় ও উত্তরণের উপায়” বিষয়ক সেমিনার সোমবার দিনব্যাপী উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার তরিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুফলাকাটি ইউপি চেয়ারম্যান মাষ্টার আব্দুস সামাদ, মঙ্গলকোট ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন, পাঁজিয়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, বিদ্যানন্দকাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, কেশবপুর সদর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দীন আলা, ত্রিমোহিনী ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান আনিস, সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন দফাদার, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ প্রমুখ।

উপ-নির্বাচনে আইন শৃংখলা বিষয়ক সভা

যশোরের কেশবপুরের মজিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে এবং পাঁজিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সদস্য পদে উপনির্বাচনে আইন শৃংখলা বিষয়ক সভা সোমবার বিকালে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ বজলুল রশিদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রিযিবুল ইসলাম ও কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ।
বক্তব্য রাখেন মজিদপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী গাজী গোলাম সরোয়ার, স্বতন্ত্র প্রার্থী হুমায়ূন কবীর পলাশ ও পাঁজিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সদস্য প্রার্থী জাহাঙ্গীর হোসেন।
উল্লেখ্য, আগামী ২৫ জুলাই মজিদপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে এবং পাঁজিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

একই রকম সংবাদ সমূহ

কেশবপুরে কমিউনিটি ক্লিনিক সাপোর্ট গ্রুপ সদস্যদের পরামর্শ সভা

কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে কেয়ার বাংলাদেশবিস্তারিত পড়ুন

বেনাপোলে সাড়ে ১৫ কেজি গাঁজা উদ্ধার

যশোরের বেনাপোলে সাড়ে ১৫ কেজি গাঁজা উদ্ধার করেছে পুলিশ। বঙ্গবন্ধুরবিস্তারিত পড়ুন

  • কেশবপুরের মঙ্গলকোটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা র‌্যালি
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কলারোয়ার খোরদোয় ফুটবল টুর্নামেন্টে সাতক্ষীরা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন
  • বেনাপোল সীমান্তে বিজিবি-বিএসএফ বৈঠক
  • শার্শার ধলদায় ফুটবল টুর্নামেন্টে বারোপোতাকে হারিয়ে বাঁগআচড়ার জয়
  • শার্শা উপজেলা প্রশাসনের মাসিক সভা অনুষ্ঠিত
  • বেনাপোলে ২৫হাজার আমেরিকান ডলারসহ ভারতীয় নাগরিক আটক
  • কেশবপুরে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  • কেশবপুরে এমপি ও ইউএনও’কে নিধি স্পোটিং ক্লাবের অভিনন্দন
  • ঝিকরগাছায় বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টে সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন
  • কেশবপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলায় সদর ইউনিয়নের জয়
  • আমড়াখালী চেক পোস্টে পাসপোর্ট যাত্রীদের হয়রানীর অভিযোগ