রবিবার, আগস্ট ২৫, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

যশোরের কেশবপুরে ভোগতী নরেন্দ্রপুর গ্রামের নওশের আলীর ছেলে এসএম আব্দুল্লাহ তপু মঙ্গলবার দুপুরে কেশবপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, তিনি দীর্ঘ ১৮ বছর ধরে কেশবপুর শহরের ত্রিমোহিনী মোড়ে সুনামের সাথে মোবাইল ও বিকাশের ব্যবসা করছেন। ব্যবসা করাকালীন তার বাংলাদেশ রেলওয়েতে চাকরী হয়। চাকরী করার কারণেই তিনি কর্মচারী দিয়ে মোবাইল ও বিকাশের ব্যবসা পরিচালনা করে থাকেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, তার পার্শ্ববর্তী দোকানদার ফাস্ট চয়েস ফ্যাশন ও গার্মেন্টস এবং আমার ক্যাফের মালিক বালিয়াডাঙ্গা গ্রামের মৃত বাবুরাম বিশ্বাসের ছেলে ষ্টিফেন বিশ্বাস ব্যবসায়ীক কারণে তার সাথে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করতো। যে কারণে তার সাথে আমার সু-সম্পর্ক গড়ে ওঠে। এ সুবাদে তার ব্যবসার কারণে টাকার বিশেষ প্রয়োজন হওয়ায় আমার নিকট থেকে স্টিফেন বিশ্বাস পর্যায়ক্রমে গত ২০১৮ সালের ১ মে ১ লাখ, ১৪ মে ১ লাখ ৫০ হাজার, ৯ সেপ্টেম্বর ১ লাখ, ১৬ সেপ্টেম্বর ৪ লাখ ও ১৬ অক্টোবর ২ লাখ ৫০ হাজার টাকাসহ সর্বমোট ১০ লাখ টাকা ধার হিসেবে গ্রহণ করেন। যা আমার সিসি এ্যাকাউন্ট থেকে ৬ লাখ ও ডিপিএস থেকে লোন করে ৪ লাখ টাকা উত্তোলন করে তাকে দিই। এভাবে পর্যায়ক্রমে সে ১০ লাখ টাকা গ্রহণ করার পর টাকা পরিশোধ করার জন্য স্টিফেন বিশ্বাস চলতি বছরের গত ১৮ এপ্রিল তার নামিয় সোনালী ব্যাংক কেশবপুর শাখার একটি ১০ লাখ টাকার চেক আমাকে প্রদান করেন। যার হিসাব নং-২৩২০০৫৩০০০০৩৩, চেক নং-৪৭৫০৬৯৪। কিন্তু ১৮এপ্রিল চেকটি সোনালী ব্যাংকে নিয়ে গেলে তার এ্যাকাউন্টে টাকা না থাকায় আমি চেকটি ডিজঅনার করতে চাইলে ব্যাংক ব্যবস্থাপক স্টিফেন বিশ্বাসকে এ্যাকাউন্টে টাকা জমা দেয়ার জন্যে ফোন করেন। স্টিফেন বিশ্বাস টাকা জমা দিতে ব্যর্থ হওয়ায় ব্যবস্থাপক চেকটি ডিজঅনার করেন।

ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিজঅনার করার খবর জানতে পেরে স্টিফেন বিশ্বাস কেশবপুর থানায় আমার বিরুদ্ধে একটি মিথ্যা ও বানোয়াট অভিযোগ করেন। এ সময় থানা কর্তৃপক্ষ নিজেদের মধ্যে আপোষ মিমাংসা করে নিতে বলায় নিজেরা মিমাংসা করে আপোষনামার কপি থানায় জমা দেয়া হয়। এরপর আমার টাকা পরিশোধ না করে স্টিফেন বিশ্বাস ডিজঅনার করা চেকটি ফেরৎ চায় এবং টাকা পরিশোধের জন্যে কিছুদিন সময় চান। ডিজঅনার চেকটির একটি ফটোকপি চেয়ে নিয়ে তিনি ২৯ এপ্রিল বসে কখন টাকা পরিশোধ করা হবে তার একটি চুক্তিপত্র ও নতুন একটি চেক প্রদান করবো। এই কথার পরিপ্রেক্ষিতে সে আমাকে ৫ মে কেশবপুর সোনালী ব্যাংক শাখার হিসাব নং- ০০১০১৮৫২৬, চেক নং- ৬৯৮০০১৪ এর ১ লাখ ২০ হাজার টাকার একটি চেক প্রদান করেন। স্টিফেন বিশ্বাসের আর কোন চেকের পাতা না থাকায় সে আমাকে নগদ টাকা উল্লেখ করে ১৬ জুন ৪ লাখ ৮০ হাজার টাকা এবং ৭ জুলাই ৪ লাখ টাকা পরিশোধ করবে বলে ৩০০ টাকার স্ট্যাম্পে চুক্তিপত্র করে দেন। কিন্তু তিনি দ্বিতীয় দফায়ও টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় তার দেয়া ওই ১ লাখ ২০ হাজার টাকার চেকটিও ব্যাংক কর্তৃপক্ষ ডিজঅনার করেন। আমার টাকা আদায়ের স্বার্থে আমি ১২জুন ও ১৬ জুন আইনজীবীর মাধ্যমে দুটি লিগ্যাল নোটিস প্রেরণ করা হয়। লিগ্যাল নোটিস পাবার পর স্টিফেন বিশ্বাস আমার সুনাম ক্ষুন্নসহ টাকা পরিশোধ না করার মানসে গত ১জুলাই কেশবপুর প্রেসক্লাবে একটি কাল্পনিক মিথ্যা বানোয়াট সংবাদ সম্মেলন করেছেন। যা ২ জুলাই বিভিন্ন পত্রিকায় খবর পরিবেশিত হয়েছে। এতে আমি ও আমার পরিবারের সম্মানহানি ঘটানো হয়েছে বলে তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেছেন।

আমি আমার পাওনা টাকা যাতে ফেরৎ পাই এবং ষ্টিফেন বিশ্বাসের ষড়যন্ত্রের হাত থেকে মুক্তি পেতে পারি ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি প্রশাসনের ঊধ্বর্তন কর্তৃপক্ষের কাছে।

সোহেল পারভেজ জেয়ার্দ্দার

একই রকম সংবাদ সমূহ

চৌগাছায় শ্রীকৃষ্ণের ৫২৪৫তম জন্মাষ্টমী পালিত

যুগাবতার ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৫তম জন্মদিন তথা শুভজন্মাষ্টমী শুক্রবার(২৩ অগস্ট) যশোরেরবিস্তারিত পড়ুন

বেনাপোল সীমান্তে ফেনসিডিল ও ভারতীয় মালামালসহ আটক-১

যশোরের শার্শার বেনাপোল সীমান্ত থেকে পৃথক পৃথক অভিযান চালিয়ে ভারতীয়বিস্তারিত পড়ুন

মনিরামপুরের রাজগঞ্জে মুক্তিযোদ্ধাকে শারিরীক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

মনিরামপুরের রাজগঞ্জের ঝাঁপা গ্রামের জসীম উদ্দিন কুতুব কর্তৃক বীর মুক্তিযোদ্ধাবিস্তারিত পড়ুন

  • ঝিকরগাছায় শ্রীকৃষ্ণের ৫২৪৫তম জন্মাষ্টমী পালিত
  • কেশবপুর জন্মাষ্টামী পালিত
  • কেশবপুরে জমি সংক্রান্ত বিরোধে হামলায় ২ গৃহবধূ আহত
  • রাজগঞ্জে এবি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন
  • মণিরামপুরে ডেঙ্গু জ্বরে শ্রমিকের মৃত্যু
  • বেনাপোলে আমদানিকৃত গাড়ির যন্ত্রাংশ চুরির দায়ে চোর আটক ।। ব্যাটারি, লোড জগ উদ্ধার
  • কেশবপুরের সুফলাকাটিতে শোক দিবসের আলোচনা সভা
  • বেনাপোলে পিস্তল, গুলি, ম্যাগজিন ও গান পাউডারসহ যুবক আটক
  • রাজগঞ্জে পোল্ট্রি ফার্মের অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু
  • শার্শায় গরু বোঝায় নছিমন উল্টে ব্যবসায়ী নিহত, চালক আহত
  • শার্শার বসতপুরে ধর্ষন চেষ্টার অভিযোগে থানায় মামলা
  • বেনাপোল চেকপোস্ট দিয়ে ৮ বাংলাদেশি নারীকে ফেরত দিলো বিএসএফ