রবিবার, আগস্ট ২৫, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নড়াইলে স্ত্রীর লাশ হাসপাতালের বারান্দায় ফেলে পালাল স্বামী

নড়াইলের জয়পুর গ্রামে সাংসারিক কলহের জের ও অব্যাহত নিযার্তনের কারণে একজন গৃহবধূ আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
আত্মহত্যা প্ররোচনার অভিযোগে গতকাল রাতে থানায় একটি মামলা দায়ের করা হলেও পুলিশ কাউকে আটক করতে পারেনি।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পৌরসভার জয়পুর গ্রামের মনিন্দ্র বিশ্বাসের ছেলে সুখ বিশ্বাসের (৩৯) সঙ্গে ৯ বছর পূর্বে যশোর জেলার সদর উপজেলার বাগদিয়া গ্রামের সুকুমার বিশ্বাসের মেয়ে শান্তনা বিশ্বাসের (৩০)মধ্যে হিন্দু ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে হয়। বিয়ের পর বেশ ভালোই চলছিল তাদের সংসার। তাদের ঘরে অনিদ্র (৭) নামে একটি পুত্রসন্তান জন্মগ্রহণ করে। কিন্তু শান্তনার কপালে সুখ আর বেশি দিন সইলো না। স্বামী সুখসহ তার পরিবারের সদস্যরা দিনের পর দিন শান্তরার ওপর শারীরিক ও মানসিক নিযার্তন শুরু করে। এ নিয়ে এলাকায় একাধিকবার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সালিশ বৈঠক করেও শান্তনার ওপর নির্মম নিযার্তন বন্ধ হয়নি। সকাল ৯টার দিকে শান্তনা বসতঘরের আড়ার সঙ্গে ওড়না দিয়ে ফাঁস দেয়। মুমূর্ষু অবস্থায় স্বামীসহ শ্বশুর বাড়ির লোকেরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে এবং স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় শান্তাকে ফেলে রেখে স্বামী সুখ বিশ্বাসসহ সবাই পালিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক রিপন ঘোষ তাকে মৃত বলে ঘোষণা করেন।
খবর পেয়ে থানার এসআই জয়নুল আবেদীনের নেতৃত্বে একদল পুলিশ হাসপাতালে পৌঁছায় এবং লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এ ঘটনায় নিহত শান্তনার ভাই অশোক বিশ্বাস বাদী হয়ে স্বামী সুখ বিশ্বাসসহ আরও ৪-৫ জনকে আসামি করে নড়াইলের লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও নড়াইলের লোহাগড়া থানার এসআই জয়নুল আবেদীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ময়নাতদন্ত নড়াইল সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হয়েছে এবং আসামিদের আটকের চেষ্টা চলছে।

ডেঙ্গু ও ছেলেধরা গুজব প্রতিরোধে র‌্যালি ও লিফলেট বিতরণ

শনিবার (৩ আগস্ট) নড়াইল জেলা পুলিশের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে বর্ণাঢ্য র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ আগস্ট) সকাল ১০টায় নড়াইল পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বর্ণাঢ্য র‌্যালি ও পথসভাটি নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সামনে এসে শেষ হয়।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইলের সিভিল সার্জন ডাঃ মুন্সী মোঃ আসাদ-উজ-জামান, নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ ইমরান হোসেন, নড়াইল পৌরসভার মেয়র মোঃ জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, নড়াইল পিডাব্লিউডি’র নির্বাহী প্রকৌশলী, নড়াইল জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ। গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

র‌্যালি ও পথসভা চলাকালে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) তাঁর বক্তব্যে বলেন, বর্তমানে দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গুর প্রকোপ বেড়ে গেছে। আর এই সুযোগকে কেন্দ্র করে একশ্রেণির গুজব রটনাকারী ব্যক্তিবর্গ বিভিন্ন গুজব রটিয়ে আসছে। সঠিক সময়ে সঠিক চিকিৎসা গ্রহণে ডেঙ্গু থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।

নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ডেঙ্গু প্রতিরোধে নড়াইল জেলা প্রশাসন সর্বদা সচেষ্ট। জনগণের নিরাপত্তা বিধানের দায়িত্ব জেলা প্রশাসনের। এ কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে।

ভিআইপি অজুহাতে ফেরী না ছাড়ার ঘটনায় দু’টি মন্ত্রনালয়ের তদন্ত কমিটি পরিবারের বক্তব্য শুনল

মাদারীপুর কাঠালবাড়ি একনম্বর ফেরিঘাট থেকে ভিআইপির অজুহাতে তিন ঘন্টা বিলম্বে ফেরীছাড়ায় তিতাস ঘোষের মৃত্যুর সংবাদটি বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হওয়ার কারণে নৌপরিবহন মন্ত্রালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক গঠিত দু’টি তদন্ত টিম নড়াইলের কালিয়ায় পৃথক পৃথকভাবে সকাল থেকে তদন্ত করেছেন।

অপরদিকে তদন্ত চলাকালীন সময় নড়াইলের কালিয়া সরকারী কলেজ, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ মিছিল সহকারে তিতাস ঘোষের মৃত্যুর সুষ্ঠূ তদন্ত এবং দায়ী ব্যক্তিদের বিচারের দাবী করেন।
পরে নড়াইলের কালিয়া উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদার মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট একটি স্মারক লিপি প্রদান করা হয়।

সকাল ১০টায় অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিকের নেতৃত্বে নৌ-পরিবহন মন্ত্রনালয় কর্তৃক গঠিত ৩সদস্যের তদন্ত কমিটি নড়াইলের কালিয়ার ইউএনওর কার্যালয়ে পৌঁছালে সেখানে স্থানীয় সর্বস্তরের মানুষের ভিড় জমে।

তদন্তকালে তিতাসের মা সোনামনি ঘোষ ও বোন তনিষা ঘোষ,মামা সাবেক কাউন্সিলর অশোক ঘোষ,অ্যাম্বুলেন্সে থাকা ডাক্টার,নার্স,ড্রাইবার,মৃত তিতাস ঘোষের অন্যান্য আত্মীয় স্বজনসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। দুপুরের মধ্যে তাঁরা তাঁদের শুনানীর কাজ শেষ করেন। এরপর মন্ত্রী পরিষদ বিভাগ কর্তৃক অতিরিক্ত সচিব মো.রেজাউল আহসান এর নেতৃত্বে গঠিত ৩সদস্যের তদন্ত কমিটিও একই ভাবে তিতাসের স্বজনদের শুনানী গ্রহন করেন।

শুনানী শেষে নৌ-পরিবহন মন্ত্রনালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান সঞ্জয় কুমার বণিক বলেন,‘আমরা তদন্ত কাজ চালিয়ে যাচ্ছি। শুনানী শেষে যাচাই বাছাই করে তদন্ত প্রতিবেদন দাখিল করব।’

মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান মো. রেজাউল আহসান জানান, ‘তদন্ত কাজ চলছে। তদন্ত শেষে ফরাফল জানা যাবে।’ প্রসঙ্গত,গত ২৪ জুলাই তিতাস একটি সড়ক দূর্ঘটনায় আহত হলে প্রথমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় পরদিন ২৫ জুলাই ঢাকায় নেয়ার পথে রাত ৮টায় কাঠালবাড়ি এক নম্বর ফেরীঘাটে পৌঁছায়। তখন তারা জানতে পারে নৌ-পরিবহন মন্ত্রনালয়ের একজন ভিআইপির অপেক্ষায় ফেরী চলাচল বন্ধ রয়েছে। তিতাসের বোন তনিষা ঘোষ তার ভাইয়ের আশংকাজনক অবস্থার কথা জানিয়ে সেখানকার আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীসহ বিভিন্ন মহলে ধরণা দিয়েও কোন কাজ হয়নি। রাত ১১টার দিকে ওই ভিআইপির গাড়িটি আসার পর ফেরীটি ছেড়ে দেয়। কিন্তু ফেরী পার হতে না হতেই তিতাস বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ে।

২ সন্তানের জননীকে অপহরন করে ধর্ষনের ঘটনায় থানায় মামলা

নড়াইলের কামার গ্রামে ২ সন্তানের জননী সারমিন খানম (২৭) কে অপহরন করে ধর্ষন করার ঘটনায় ৩ জনের নামে থানায় মামলা হয়েছে।
ক্ষতিগ্রস্থ গৃহবধু সারমিন খানম মামলাটি দাযের করেন। মামলা নং-০১।

মামলার আসামীরা হলো একই (কামার গ্রামের) গ্রামের শিশির সরকারের ছেলে অমিত সরকার (৩৫), রহমান ঠাকুরের ছেলে জহির ঠাকুর (৪৫) ও শিশির সরকারের ছেলে প্রহলাদ সরকার(২৫)।

মামলার বিবরনে জানা যায়, আসামী অমিত সরকারের স্ত্রী সন্তান থাকলেও একই গ্রামের মহব্বত শেখ’র স্ত্রী সারমনি খানমকে দীর্ঘ দিন ধরে কু-প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে উত্যক্ত করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ২৬ জুলাই আবারও অমিত গৃহবধু সারমিনকে কু-প্রস্তাব দিলে সারমিন ক্ষিপ্ত হয়ে উঠে। এতে আরোও রাগান্বিত হন নেশাখোর সন্ত্রাসী অমিত সরকার। পরদিন ২৭ জুলাই কামারগ্রামের মোস্তাকের মুদি দোকানের সামনে থেকে সারমিন খানমকে জোর পূর্বক মাইক্রোবাসে অপহরন করে নিয়ে যায়। এসময় স্থানীয়রা বাঁধা দেয়ার চেষ্টা করে ঠেকাতে পারেনি। তাকে চট্টগ্রামের পতেঙ্গা নামক আবাসিক নিয়ে তার ইচ্ছার বিরূদ্ধে জোর পূর্বক দফায় দফায় ধর্ষন করে।

এদিকে সারমিনের স্বামী ও স্বজনরা অমিতের পরিবারকে চাপ দিলে ৩০ জুলাই গৃহবধু সারমিনকে তারা ফেরত এনে দেয়।

অনুসন্ধানে কামারগ্রামে গিয়ে জানা যায়, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু বিষয়টি মিমাংসা করার চেষ্টা করে ব্যর্থ হন। তার কারনেই এ মামলা হতে দেরি হয়েছে। আর স্থানীয় গ্রাম্য রাজনীতির কারনে আক্রোশমূলক ভাবে তার ভাগ্নে ইউপি সদস্য জাকিরকে এ মামলায় আসামী করা হয়েছে। অমিত একাই গৃহবধুকে ফুসলিয়ে চট্টগ্রাম নিয়ে ধর্ষন করেছে। কেউ কেউ জানান, ঘটনাটি প্রেমের। অপহরনের কোন ঘটনা ঘটেনি। প্রেমের টানেই তারা ঘর ছেড়েছিল। সামাজিক চাপে ফিরে আসতে বাধ্য হয়েছে। আবার আবার কেউ কেউ ক্ষোভের সাথে বলেন, অমিত অত্যন্ত বেপরোয়া সন্ত্রাসী। একজন মুসলিম গৃহবধুকে আবাসিকে নিয়ে ধর্ষন করার মত দুঃসাহস দেখিয়েছে এই সন্ত্রাসী। অথচ পুলিশ তাকে গ্রেফতার করছে না।

নড়াইলের লোহাগড়া থানার ওসি মো: মোকাররম হোসেন এ ঘটনায় মামলা হওয়ার কথা স্বীকার করে জানান, ধর্ষিত গৃহবধু সারমিন খানম’র মেডিকেল’র জন্য নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

চীন সফরে যাচ্ছেন দৈনিক আমাদের সময়’র কুটনৈতিক প্রতিবেদক কলারোয়ার মামুন

চীন সরকারের আমন্ত্রণে বাংলাদেশ চায়না ইয়ুথ ক্যাম্পে যোগ দিতে দেশটিতেবিস্তারিত পড়ুন

নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবারবিস্তারিত পড়ুন

২ মিনিটে রিপ্লাই, ১ মিনিটে সমস্যার সমাধান দিলেন মন্ত্রী মোস্তাফা জব্বার

ডাক অধিদপ্তরের একটি নিয়োগ পরীক্ষা শুক্রবার। তবে বৃহস্পতিবার বিকেলে তাদেরবিস্তারিত পড়ুন

  • এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি
  • বাগেরহাটের শরণখোলায় সুশীলনের উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের সভা
  • নড়াইলে সময়ের বিবর্তনে হারিয়ে যাচ্ছে গরিবের এসি ঘর
  • ব্যবহারকারীদের নিরাপত্তায় ফেসবুকে নতুন ফিচার
  • ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী
  • গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না : তথ্যমন্ত্রী
  • কাশ্মীরে বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ২
  • সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১৬৬৭০ হাজি
  • কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরে অঙ্কে ‘ শীর্ষে কুরআনে হাফিজ সিরাজুল হক
  • প্রকাশিত সংবাদের প্রতিবাদ
  • ডেঙ্গুজ্বর দুর্নীতি ও ধর্ম ব্যবসার গজব
  • হস্তান্তরের ৩ মাসেই ভেঙে পড়লো ব্রিজ