সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

পড়ুন আরো খবর...

নড়াইলে হারানো স্বর্ণালঙ্কার ও টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সুপার

নড়াইলে সিসি ক্যামেরা ও আধুনিক প্রযুক্তির সাহায্যে এক ব্যক্তির হারানো স্বর্ণালঙ্কার ও টাকা উদ্ধার করে প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়েছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার)।

এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মঙ্গলবার (০৪ জুন) সকাল ১০টায় পুলিশ সুপারের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফিরে পাওয়া স্বর্ণালঙ্কার ও টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেন পুলিশ সুপার নিজে।

টাকা ও স্বর্ণালঙ্কার হারানো ওই ব্যক্তির নাম মোঃ আনোয়ার হোসেন। সে নড়াইল জেলার সদর উপজেলাধীন মহিষখোলা গ্রামের সেকেন্দার আলীর ছেলে।

জানা গেছে, আনোয়ার গতকাল তার কর্মস্থল সাতক্ষীরা থেকে বাসযোগে সকাল ৯টায় নড়াইল বাসস্ট্যান্ডে এসে নামেন। এ সময় তিনি ইজিবাইক যোগে নিজ বাড়িতে গিয়ে দেখতে পান যে ব্যাগটিকে টাকা ও স্বর্ণালঙ্কার রয়েছে সেই ব্যাগটি সেখানে নেই। পরে তিনি অনুমান করেন ব্যাগটি ওই ইজিবাইকে থেকে গেছে। পরে তিনি ইজিবাইকটির কোনো সন্ধান করতে পারেননি। পরবর্তীতে তিনি জানতে পারেন নড়াইল শহর সিসি ক্যামেরার আওতাভুক্ত, যা নড়াইল পুলিশ সুপারের কার্যালয় থেকে নিয়ন্ত্রিত হয়। তারপর তিনি পুলিশ সুপারের শরণাপন্ন হলে সিসি ক্যামেরার ফুটেজ চেক করে ইজিবাইকটি শনাক্ত করা হয়, যার পেছনে মোবাইল নাম্বার ছিল এবং ওই মোবাইল নাম্বারের লোকেশন ট্রাক করে ইজিবাইকের চালককে ধরা হয়। পরে চালক ওই ব্যাগটি ফিরিয়ে দেয়। ব্যাগটি ফিরিয়ে দিলে পুলিশ সুপার প্রকৃত মালিককে ব্যাগটি ফিরিয়ে দেন।

এ প্রসঙ্গে আনোয়ার জানান, নড়াইল জেলা সিসি ক্যামেরার আওতাভুক্ত থাকায় এবং নড়াইলের পুলিশ সুপারের আন্তরিকতায় আমি আমার হারানো মালামাল ফিরে পেয়েছি। এ মালগুলো ফেরত না পেলে আমার ঈদের আনন্দ বিলীন হয়ে যেতো। এ কারণে তিনি পুলিশ সুপারকে ধন্যবাদও জ্ঞাপন করেন।

এ বিষয়ে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) বলেন, আমরা নড়াইল শহরকে ইতোমধ্যে সিসি ক্যামেরার আওতাভুক্ত করে ফেলেছি। এ কারণে অপরাধ দমনের পাশাপাশি মানুষের হারানো মালামালও ফিরে পাওয়া সম্ভব হবে বলেও তিনি জানান।

পুলিশ সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ

নড়াইলে কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। আর এ সকল ঈদ উপহার বিতরণ করা হয়েছে ব্লু ড্রিম নামক একটি বেসরকারি প্রতিষ্ঠানের আয়োজনে।

মঙ্গলবার (৪ জুন) সকাল ১১টায় নড়াইল পুলিশ লাইন অডিটোরিয়ামে এ ঈদ উপহার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) এর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, ব্লু ড্রিম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোঃ স্বপ্নীল চৌধুরী (সোহান), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ওসি আশিকুর রহমান, নড়াইল জেলা বিশেষ শাখার ডিআইও-১ এসএম ইকবাল হোসেনসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। ঈদ উপহার বিতরণকালে ব্লু ড্রিম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোঃ স্বপ্নীল চৌধুরী (সোহান) বলেন, পুলিশ জনগণের বন্ধু। তারা তাদের সুখ-শান্তি বিসর্জন দিয়ে আমাদের জন্য নিরলস পরিশ্রম করে থাকে। পবিত্র ঈদে তাদের মুখে হাসি ফোটানোর জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) বলেন, পুলিশ সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ সত্যিই একটি প্রশংসনীয় কাজ। আর এ কাজের জন্য তিনি ব্লু ড্রিম গ্রুপকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় দোয়া মাহফিল

নড়াইলে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র উদ্যোগে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় নড়াইলের লোহাগড়া উপজেলায় বিভিন্ন সমাজসেবামূলক প্রতিষ্ঠান ও পরিবহন সেক্টরের শ্রমিক ও নেতৃবর্গের সাথে মাদক অপরাধ রোধে একটি অংশগ্রহণমূলক সেমিনার ও দোয়া মাহফিল আয়োজিত হয়েছে। উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন সরদার তমিজউদ্দীন আহমেদ, কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি), স্কুল অব ইন্টেলিজেন্স, বিশেষ শাখা, ঢাকা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সরফুদ্দিন, সিকদার আব্দুল হান্নান রুনু, চেয়ারম্যান উপজেলা পরিষদ ও সভাপতি উপজেলা
আলী’গ এবং উপদেষ্ঠা নিসচা, নড়াইল, মুকুল কুমার মৈত্র, উপজেলা র্নিবাহী অফিসার,লোহাগড়া, মোঃ আশরাফুল আলম,মেয়র,লোহাগড়া পৌরসভা এবং বিদ্যুৎ বিহারী নাথ, পরিদর্শক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, নড়াইল।

সভাপতিত্ব করেন সৈয়দ খায়রুল আলম, কেন্দ্রীয় সদস্য ও সভাপতি, নিসচা নড়াইল জেলা। আলোচকগণ সকলেই মাদকের অপব্যবহার রোধে পারিবারিক সচেতনতা জোরদার করার বিষয়ে দৃকপাত করে বলেন, মাদকদ্রব্য এই সমাজকে কুরে কুরে খাচ্ছে। পারিবারিক দেখভালের অভাবের কারণে সন্তান বিপথগামী হচ্ছে। একটি বিপথগামী সন্তান বন্ধুবান্ধবদের সহজেই বিপথে নিয়ে যাচ্ছে। এভাবে জ্যামিতিক হারে মাদকের অপব্যবহার বিষ্ফোরিত হচ্ছে। এখনি সময়, মাদক অপরাধ রোধ করতে হবে। পরিবহন খাত সেই অপরাধ দমনে সবেচেয়ে কার‌্যকর ভূমিকা রাখতে পারে। তাছাড়া, পরিবহন খাত মাদকমুক্ত হলে যাত্রীসেবা আরো নির্বিঘ্ন হবে, দুর্ঘটনামুক্ত হবে মর্মে উপস্থিত সকলে সহমত পোষণ করেন।

মাদকমুক্ত নড়াইল নির্মাণের অঙ্গীকার ব্যক্ত করেন প্রশাসন, পরিবহন খাত ও বিভিন্ন সেক্টরের নেতৃবর্গ। পবিত্র রমজানে সারা পৃথিবীর মানুষের কল্যাণ কামনায় দোয়া মাহফিল, দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণ ও ইফতারের আয়োজনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

একই রকম সংবাদ সমূহ

পিরোজপুরের মঠবাড়িয়ার চালিতাবুনিয়া প্রাইমারি স্কুলে শিক্ষক সংকটে পাঠদান ব্যাহত

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৬৬নং চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকটে পাঠদানবিস্তারিত পড়ুন

শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নেতৃত্বে জয় ও লেখক

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে রেজওয়ানুলবিস্তারিত পড়ুন

পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের

লেখাপড়াকে বাদ দিয়ে নয় বরং বাস্তবতা আর প্রয়োজনের তাগিদে সৎপথেরবিস্তারিত পড়ুন

  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • সাভারে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
  • মোবাইল ছিনতায়কারীকে দৌড়ে ধরলেন ম্যাজিস্ট্রেট
  • ছাত্রীকে ধর্ষণ করে ভিডিও ছড়ানোর অভিযোগে ছাত্র গ্রেফতার
  • নড়াইলে ৫ জুয়াড়ী গ্রেফতার
  • নড়াইলে পৃথক দূর্ঘটনায় দুই জন নিহত
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রাথমিক শিক্ষা উন্নয়নের টাকা আত্মসাতের অভিযোগ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • আসছে দূর্গাপুজা, বেড়েছে নড়াইলে প্রতীমা শিল্পীদের ব্যস্ততা ।। নিরাপত্তা জোরদার
  • পুলিশের ব্যাংকের যাত্রা শুরু
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী
  • বিশ্বের শীর্ষ নারী নেতৃত্বের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা