সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

পিরোজপুরে স্কুল শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে তদন্ত কমিটি গঠন

পিরোজপুরের মঠবাড়িয়ায় বড়মাছুয়া হাই ইনস্টিটিউশনের কারিগরি শাখার শিক্ষক আঃ করিম খাঁনের বিরুদ্ধে প্রতারণার আশ্রয় নিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।অভিযোগের সত্যতা প্রমানের জন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ জাফর মিয়াকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিদ্যালয় কতৃপক্ষ।কমিটিকে প্রতিবেদন দেওয়ার জন্য ৭ দিন সময় দেওয়া হয়েছে। করিম খাঁন উপজেলার মিরুখালী ইউনিয়নের বড় শৌলা গ্রামের মোখলেস আলী খাঁন এর পুত্র।

জানা যায়,স্কুল শিক্ষক করিম খাঁনের পুত্র কে এম লতীফ ইনস্টিটিউশনের মেধাবী ছাত্র হাসিব খাঁন সেপ্টেম্বর,২০১৮ সালে দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়। উন্নত চিকিৎসার জন্য নেওয়া হয় ভারতের চেন্নাইতে অবস্হিত এ্যাপোলো বিশেষায়িত ক্যান্সার হাসপাতালে। প্রথম দফা নিজ খরচে চিকিৎসা করে দেশে ফিরে আসলেও ২য় দফা চিকিৎসার জন্য প্রয়োজন হয় আর্থিক সাহায্যের। ক্যান্সারে আক্রান্ত হাসিব খাঁন মেধাবী ছাত্র হওয়ায় দেশের মূল্যবান সম্পদ মনে করে এগিয়ে আসেন অনেকেই। মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জি এম সরফরাজ উপজেলার গুরুত্বপূর্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে আলোচনায় বসেন। আলোচনায় উঠে আসে ইতোপূর্বে অর্থাৎ প্রথম দফা চিকিৎসার জন্য ২০/২৫ লক্ষ টাকা খরচ হওয়ার এবং মঠবাড়িয়া পৌর শহরে থাকা হাসিব খাঁনের বাবা করিম খাঁনের দুটি বাড়ি বিক্রির কথা। অসহায় হয়ে স্কুল শিক্ষক করিম খাঁন যখন ছেলের চিকিৎসার জন্য কিডনি বিক্রি করার চিন্তা করছিলেন ঠিক সেই মুহুর্তে ইউ এন ও সাহেবের এমন মহতি উদ্যোগকে স্বাগত জানান অনেকেই। শুরু হয় হাসিব খাঁনের উন্নত চিকিৎসার জন্য আর্থিক সাহায্য সংগ্রহের অভিযান। উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন বিষয়টি শেয়ার করেণ স্ব স্ব প্রতিষ্ঠানের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটি এবং কিছু অভিভাবকদের সাথে। মেধাবী ছাত্রটির চিকিৎসার জন্য সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দেন প্রতোকেই। দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা নাস্তার টাকা বাঁচিয়ে সাহায্যের জন্য এগিয়ে আসে মেধাবী একজন ছাত্রের জীবন বাঁচাতে।কালেকশন হয় ১০ লক্ষ টাকা। এই ১০ লক্ষ টাকা নিয়ে ২য় দফায় হাসিবকে নিয়ে চেন্নাই যান করিম খাঁন। এবারে কোন থেরাপীর প্রয়োজন না হওয়ায় বড় ধরণের কোন খরচ ছাড়াই ৫ দিন পর দেশে ফিরে আসেন তারা।দেশে ফেরার আগে ও পরে মোবাইলে ও সরাসরি একেক সময় একেক জনের কাছে ১০ লক্ষ টাকার মনগড়া ও ভারসাম্যহীন হিসাব শেয়ার করলে বিভিন্ন জনের কাছে সৃষ্টি হয় সন্দেহ এবং সংশয়। ২য় দফা চিকিৎসার জন্য ভারতে যাওয়ার পূর্বে ইউ এন ও সাহেবের কাছে পৌর শহরের দুটি বাড়ি বিক্রি,কিডনি বিক্রি,সহায় সম্বলহীন বলে মানবিক দৃষ্টি পাইতে সক্ষম হলেও বাস্তবে দেখা যায় ভিন্ন চিত্র। পৌর শহরের বাড়ি দুটি আদৌ বিক্রি করেণ নাই। যদিও সমালোচনার মুখে গত বৃহস্পতিবার (৪/৭/২০১৯) মঠবাড়িয়া থানা পাড়াস্হ বাড়িটি বিক্রি করেণ।সোনালী ব্যাংক মঠবাড়িয়া শাখায় খোঁজ নিয়ে দেখা যায়, ৪ এপ্রিল ২০১৯ তারিখে আর্থিক সাহায্য নিয়ে ২য় দফায় ভারতে যাওয়ার পূর্বেই অর্থাৎ ফেব্রুয়ারি মাসে ব্যাংকের সমুদয় লোন পরিশোধ করেণ।এছাড়াও আনুমানিক ০২ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে বরিশাল গ্লোবাল ভিলেজ অব ইউনিভার্সিটিতে বিএসসি ইন্জিনিয়ারিং কোর্স অব মেকানিক্যালে ভর্তি হন করিম খাঁন যা সম্পন্ন করতে ৮ সেমিস্টারে নূন্যতম ৪ লক্ষ টাকা প্রয়োজন।যদিও সমালোচনার মুখে তিনি ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহন করেণ নি।ঢাকায় একজন বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসাধীন থাকার সুবিধার্থে হাসিব খাঁনকে ভর্তি করা হয় ঢাকা আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজে।

এ ব্যাপারে করিম খাঁন জানান,”স্বচ্ছতার জন্য এবং সমালোচনা দূর করার জন্য আমার কর্মস্হল বড় মাছুয়া হাই ইনস্টিটিউশনের কতৃপক্ষ অভ্যান্ত্যরীনভাবে একটি তদন্ত কমিটি গঠন করেছেন। তিনি আরও জানান,হাসিবের উন্নত চিকিৎসার জন্য আরও ১০ বার ভারতের চেন্নাইতে ক্যান্সার হসপিটালে নিতে হবে।প্রতিবারের জন্য ২ লক্ষ টাকা করে এখনও ২০ লক্ষ টাকা খরচ হবে।”

বড় মাছুয়া হাই ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক কামাল উদ্দিন তদন্ত কমিটি গঠনের বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও বড় মাছুয়া ইউ পি চেয়ারম্যান এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নাসির উদ্দিন তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

একই রকম সংবাদ সমূহ

২০১৯ দুর্গাপুজোয় মায়ের আগমন-গমন কিসে! এর ফলাফলে কোন প্রভাব পড়তে পারে

দেখতে দেখতে আবারও হতে চলেছে অপেক্ষার অবসান। আবার আনন্দে মেতেবিস্তারিত পড়ুন

রুপা আক্তারের কবিতা : অর্থের প্রয়োজনে

অর্থের প্রয়োজনে রুপা আক্তার বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী’র সংকলনে লেখা আহবানবিস্তারিত পড়ুন

কলারোয়া উপজেলায় সুশীলনের উদ্যোগে ৯০টি পরিবারের মাঝে গাছের চারা বিতরণ

কলারোয়া উপজেলায় বে-সরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের সঞ্চয় ও ঋণদান কর্মসূচীরবিস্তারিত পড়ুন

  • জামিন পেল সেই পুলিশ কনস্টেবল মিমি
  • জামিন পেয়েছে মিন্নি
  • ফেসবুকে নতুন ফিচার চালু, ডিলিট হবে সবকিছু
  • পুলিশের অপকর্ম দেখে ফেলাই সাংবাদিকের নামে মিথ্যা মামলা
  • এবার যুক্তরাষ্ট্রেও ‘প্লাস্টিক বৃষ্টি’!
  • সাগরে লঘুচাপ, বন্দরসমূহে তিন নম্বর সতর্ক সংকেত
  • কোরবানির মহিষের গুঁতায় আহত ১১, মহিষ ধরতে গুলি বর্ষণ
  • ঈদের দিনে স্ত্রীকে কুপিয়ে হত্যা করলেন স্বামী
  • ঈদের মেহেদি লাগাতে গিয়ে শিশু ধর্ষিত
  • ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময় বিজিবি-বিএসএফ’র
  • ভাসমান দ্বিতল ঈদগাহে নামাজ পড়বেন তিন হাজার মুসল্লি
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতারণার মাধ্যমে ৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ