বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বসত ভিটা থেকে উচ্ছেদের অভিযোগে তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা তালায় শরিকের একই জমি দুইবার বিক্রি করে এক অসহায় পরিবারকে বসত ভিটা থেকে উচ্ছেদের অভিযোগে তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার খেশরা ইউনিয়নের শাহাপুর গ্রামের মৃত আব্দুল হামিদ গোলদার ছেলে মো: আব্দুল হাকিম।

লিখিত বক্তব্যে আব্দুল হাকিম বলেন, আমার বাবা চাচারা দুই ভাই এবং দুই বোন। এর মধ্যে আমার ছোট ফুফু ফতেমা বিবি আমার পিতা বেচে থাকা কালিন সময়ে তার অংশে শাহাপুর মৌজার বর্তমান ৩৯আরএস খতিয়ানের ৪২৮ দাগের সাড়ে ২২ শতক সম্পত্তি প্রাপ্যদার হয়। সেই সময় তার অংশের সম্পত্তি আমার পিতার নিকট থেকে অংশ মোতাবেক টাকা বুঝে নিয়ে জমি আমার পিতার অনুকুলে দখল বুঝে দেন। সেখানে দীর্ঘ ৩০ বছর যাবত আমার পিতা বসত ভিটা তৈরি করে ভোগ-দখল করেছে এবং আমি বর্তমানে সেখানে বসবাস করছি। কিন্তু আমার পিতা মারা যাওয়ায় জমি রেজিষ্ট্রি করা সম্ভব হয়নি। তবে আমার পিতা মারার যাওয়ার পরে আমার ফুফুকে অনেকবার রেজিষ্ট্রির কথা বলেছি তাতে তিনি আমাকে আশ্বাস দিয়ে এসছেন। বর্তমানে আমাকে না দিয়ে টাকার লোভে অন্যের নিকট আমার বসত ভিটা বিক্রি করছে। এই বসত ভিটা ছাড়া আমাদের আর কোন সম্পত্তি নেই।

তিনি বলেন, শান্তি পূর্ণ ভাবে ভোগ দখলীয় জমি বর্তমানে একই গ্রামের মৃত খোরশেদ মোড়ল এর স্ত্রী আমার ফুফু ফতেমা বিবি, একই গ্রামের মৃত একিম মোড়লের ছেলে নিছার আলী মোড়ল এর নেতৃত্বে ও কুপরামর্শে আমার বসত ভিটা পুনরায় বিক্রির পায়তারা চালিয়ে যাচ্ছে এবং তার এই অপকর্মে আমার চাচাতো ভাই আছাদুল গংরা তাদের নিকট আত্মিয় এক উর্দ্ধতন পুলিশ কর্মকর্তা থাকায় তার ভয় দেখিয়ে আমাদের জিম্মি করে বসত বাড়ী থেকে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে। আমি সম্প্রতি উপজেলার খেশরা পুলিশ ফাড়িতে একটি লিখিত অভিযোগ করলে সেটিও ঐ পুলিশ কর্মকর্তার পরিচয়ে পন্ড করে দেয়। এছাড়া বিভিন্ন ভাবে মিথ্যা মামলার হুমকি দিচ্ছে। বর্তমানে আমার পরিবার নিয়েএই অপশক্তির কাছে অসহায় হয়ে পড়েছি।
তিনি আরও বলেন, এই জমি রেজিষ্ট্রি হলে আমার বাপ দাদার ভিটা ছেড়ে আমার পরিবার নিয়ে রাস্তায় বসা ছাড়া আর কোন উপায় নেই। এই কুচক্রী মহলের মিথ্যা অপচেষ্টা থেকে রেহায় পেয়ে আমার বসত ভিটা ফিরে পেতে সাতক্ষীরা পুলিশ সুপার সহ সংশ্লিষ্ঠ দপ্তরের উর্দ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন আব্দুল হাকিম।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা জেলাব্যাপী মাদক ব্যবসায়ী গ্রেফতার ২২

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় এ পর্যন্ত ২৬১ জন ডেঙ্গু রোগী সনাক্ত

সাতক্ষীরা প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায়বিস্তারিত পড়ুন

তালায় অসচ্ছলসহ বিভিন্ন ভাতা ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কার্যক্রমে সেমিনার

সাতক্ষীরা তালায় সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক, বিধবা ও স্বামীবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় এ পর্যন্ত ২৩৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত
  • পাটকেলঘাটায় বিদ্যুতস্পৃষ্টে বৃদ্ধার মৃত্যু
  • সাতক্ষীরায় মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ২৮
  • সাতক্ষীরা বাইপাস সড়কে মোটরসাইকেল দূর্ঘটনায় যুবক নিহত, আহত ১
  • তালা উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের শিক্ষক সমাবেশ
  • তালা উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের শিক্ষক সমাবেশ
  • তালায় প্রাতিষ্ঠানিক জলাশয়ে ৪৫৫ কেজি পোনা মাছ অবমুক্ত
  • তালায় টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত : পানি বন্দি হাজারো মানুষ
  • তালায় শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ
  • তালায় বদ্ধ ঘরে এসিড দগ্ধের ঘটনায় স্ত্রীর নামে মামলা
  • তালায় ঈদুল আযহা উপলক্ষে ক্রিয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান
  • সাতক্ষীরাসহ সারা দেশে ঈদুল আজহা উদযাপিত