বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বিড়ি ভোক্তার ৭দফা দাবিতে শ্যামনগরে মানববন্ধন

বিড়ির উপর বৈষম্যমূলক অতিরিক্ত শূল্ক প্রত্যাহার এবং ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্পৃ ঘোষনার দাবিতে বৃহত্তর রাজবাড়ী অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের ব্যানারে অদ্য ০৮-০৫-২০১৯ ইং তারিখ রোজ বুধবার বিকাল ৪ ঘটিকায় সাতক্ষীরা-৪ আসনের মাননীয় এমপি এস,এম জগলুল হায়দারের বাসভবনের সামনে শ্যামনগর, সাতক্ষীরা বিড়ি ভোক্তা পক্ষের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে এক বিশাল মানব বন্ধন কর্মসূচী পালিত হয়।

উক্ত মানব বন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া কুটির শিল্প তথা বিড়ি শিল্প বাপ দাদার আমল থেকে অদ্য বদি আমরা দেখেছি এবং এই বিড়ি ধুমপান করছি। প্রতি বছর বিড়ির দাম বৃদ্ধি করা হয় এবং আমরা যারা বিড়ি ধুমপান করি সবসময় আতংকে থাকি আবার কখন বেশী মূল্যে বিড়ি ধুম পান করতে হয়।

বক্তারা বলেন, মাননীয় অর্থমন্ত্রী গরিব ও মেহনতি মানুষ যে বিড়ি ধুমপান করে, প্রতি বছর বিড়ির কর বৃদ্ধি করে, বিড়ির দাম বাড়িয়ে নব্য ইস্ট ইন্ডিয়া কোম্পানী বৃটিশ আমেরিকান কোম্পানীর সিগারেট ধুমপানে উৎসাহিত করছেন । অথচ বিগত কয়েক বছর ধরে বিএটির বেনসন সিগারেটের দাম না বাড়িয়ে আরো কমানোর ব্যবস্থা গ্রহন করেছেন। বক্তারা অর্থমন্ত্রীকে উদ্দেশ্যে করে বলেন, ধনী মানুষেরা যা ধুমপান করে সেই সিগারেটের উপর প্রয়োজনে অতিরিক্ত কর বসিয়ে বিড়ির উপর অতিরিক্ত কর প্রত্যাহার করতে হবে।

বক্তারা আরো বলেন, সাংবাদিক ও প্রশাসনের মাধ্যমে আমরা মাননীয় অর্থমন্ত্রীকে বলতে চাই, আপনি সিগারেটের দাম বৃদ্ধি করে বিড়ির উপর অর্পিত কর প্রত্যাহার করবেন এবং আমরা বিড়ি ধুমপায়িরা যা খেয়ে অভ্যস্ত তাহা যেন সব সময় সহজ ভাবে কম মূল্যে পাই তাহার ব্যবস্থা করবেন। বিড়ির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের প্রায় এক কোটি বিড়ি ধুমপায়ীর পক্ষে মানব বন্ধন কর্মসূচীতে আরও বক্তব্য রাখেন ভোক্তা পক্ষের সভাপতি মো:জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মোঃ আমজেদ হোসেন, সদস্য মোঃ আরিফ, ভবসিন্দু, গোপাল, প্রমূখ। মানববন্দন শেষে মাননীয় এমপি মহোদয়ের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবরে ৭ দফা দাবিতে স্মারক লিপি প্রদান করা হয়।

বিড়ির উপর অর্পিত সকল কর প্রত্যাহার করা। ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষনা করা। বিদেশি সিগারেট বাংলাদেশে বন্ধ করা। বিড়ি শিল্পকে ধ্বংস করার পায়তারা বন্ধ করা। বিড়ি যেন কম মূল্যে পাওয়া যায় সে ব্যবস্থা বজায় রাখা। বাংলাদেশে সিগারেট যতদিন থাকবে, বিড়ি শিল্প ততদিন থাকবে। প্রতিবছর বাজেটে বিড়ি সিগারেটের কর বৈষম্য দূর করতে হবে।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরার ঝাউডাঙ্গা হাইস্কুলে সদর আসনের এমপি রবিকে সংবর্ধনা

সাতক্ষীরা সদরের ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকে সদর আসনের সংসদবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা পৌরসভায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন

সাতক্ষীরা পৌরসভায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করা হয়েছে। এরমধ্যে ৩টিবিস্তারিত পড়ুন

  • দোকান উচ্ছেদের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও সংবাদ সম্মেলন
  • ভোমরায় দুই ট্রাক পিয়াজ গায়েব করে দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • শুরু হলো ‘ক্লিন সাতক্ষীরা গ্রীণ সাতক্ষীরা’র সামাজিক আন্দোলন
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • সাতক্ষীরা মেডিকেল কলেজে কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৯ চিকিৎককে দুদকে তলব
  • সাতক্ষীরায় স্কুল-মাদ্রাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  • ভোমরা স্থলবন্দরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ১হাজার ১৮৬কোটি ৬৭লাখ টাকা
  • সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত
  • সাতক্ষীরায় মীর রবি প্রতিবন্ধী স্কুল পরিচালনা পরিষদের সভা অনুষ্ঠিত
  • সাতক্ষীরায় আইনজীবীদের প্রতি আইনের শাসন প্রতিষ্ঠার আহবান এমপি রবি’র
  • সাতক্ষীরায় চিরকুট লিখে গৃহত্যাগী সেই স্কুলছাত্র চট্টগ্রামে উদ্ধার
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন