বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

‘মুক্তিযুদ্ধের সেরা কিশোর গল্প’ গন্থের জন্য ‘দেশগ্রাম অ্যাওয়ার্ড’ পাচ্ছেন আবিদ আজম

বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক ও কবি আবিদ আজম দেশগ্রাম অ্যাওয়ার্ড ২০১৯ এ মনোনীত হয়েছেন। আগামী ১৮ মে রাজধানীর পুরানা পল্টনে বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন মিলনায়তনে দেশগ্রাম বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটি আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ এ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হবে বলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন সাপ্তাহিক দেশগ্রাম এর সম্পাদক ও প্রকাশক এবং আয়োজক অনুষ্ঠানের সভাপতি মোস্তফা কামাল মাহদী।

চলতি বছর থেকে দেশগ্রাম অ্যাওয়ার্ড প্রদান শুরু হচ্ছে। প্রতি বছর গুণি ও কৃতি ব্যক্তিদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে বলেও জানান কর্তৃপক্ষ।

কবি আবিদ আজম সম্পাদিত ‘মুক্তিযুদ্ধের সেরা কিশোর গল্প’ বইটির জন্য তিনি দেশগ্রাম এ্যাওয়ার্ড পাচ্ছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

বিজয়ের ৪৮ বছরে দেশসেরা ৪৮ লেখকের মুক্তিযুদ্ধের গল্প নিয়ে এবছর বইমেলায় প্রকাশিত হয়েছে ‘মুক্তিযুদ্ধের সেরা কিশোর গল্প’। বইটি প্রকাশের পর বেশ সাড়া জাগিয়েছিল পাঠকমহলে।

উল্লেখ্য, সম্প্রচার সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বিবিএফ-ইয়ূথ ইনোভেশন এ্যাওয়ার্ড-২০১৮ ছাড়াও তাঁর ঝুঁলিতে রয়েছে, লাটাই ছড়া পুরস্কার,সাহিত্য প্রণোদনা পুরস্কার, ষ্টার ভয়েজ সম্মাননা, খেলাঘর সম্মাননা, প্রথম আলো কৃতি ছাত্র সংবর্ধনা ইত্যাদী।

সুপরিচিত তরুণ লেখক, সাংবাদিক ও উপস্থাপক আবিদ আজম প্রেস ইনষ্টিটিউট বাংলাদেশ থেকে ট্রেনিং গ্রহণ শেষে আন্তর্জাতিক সংস্থা সেভ দ্যা চিলড্রেন অষ্ট্রেলিয়ার শিশু সাংবাদিকদের মুখপত্র ‘শিশুকন্ঠে’র সম্পাদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন প্রথম দশকের শুরুর দিকে।

আবিদ আজমের প্রকাশিত গ্রন্থের মধ্যে- আমাদের ক্লাসে একটা পরী আছে, খসড়া ছড়ার পসরা, বইখেকো ভূত, একটা ছড়া লুকিয়ে আছে মায়ের আচঁল তলে ও ভূত ডট কম উল্লেখযোগ্য।

সাপ্তাহিক বৈচিত্রের সাবেক এই সহযোগী সম্পাদক যুক্ত ছিলেন দৈনিক ইত্তেফাক, আনন্দ আলো ও ভোরের কাগজের মতো শীর্ষ পত্রিকাগুলোতে। সেভ দ্যা চিলড্রেন অষ্ট্রেলিয়ার একটি প্রোজেক্টে পাঁচ বছর কাজ করেছেন আবিদ। এরপর দৈনিক আলোকিত বাংলাদেশ’র সহ-সম্পাদক হিসেবে শিশু কিশোর বিভাগ ‌কলরব সম্পাদনা করেছেন দু’বছর। এরপর ২০১৪ সাল থেকে অদ্যবধি যুক্ত আছেন দেশের প্রথম বেসরকারী রেডিও ষ্টেশন রেডিও টুডে’র বার্তা বিভাগে। সেখানে স্পেশাল সব প্রতিবেদন,সংবাদ উপস্থাপনা ও সেলিব্রেটি নিউজে প্রতিনিয়ত ধ্বনিত হয় তাঁর কন্ঠস্বর। আবিদ আজম ঢাকা সাংবাদিক ইউনিয়ন,বাংলা ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও সাব এডিটর কাউন্সিলের সদস্য। নির্বাহী সম্পাদক হিসেবে যুক্ত আছেন সাপ্তাহিক দেশগ্রাম এবং কাঁচের দেয়াল ম্যাগাজিনে। এছাড়া আল মাহমুদ ফাউন্ডেশনেরও মহাসচিব তিনি।

একই রকম সংবাদ সমূহ

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ফটোগ্রাফি বেসিক’ কর্মশালা

ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি ক্লাবের (এফপিসি) আয়োজনে জাতীয় কবি কাজী নজরুলবিস্তারিত পড়ুন

ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে আমরা সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ হিসেবে গড়েবিস্তারিত পড়ুন

‘বেনাপোল এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল জল্পনা কল্পনার অবসান শেষে আনন্দঘন পরিবেশে ব্যাপক উৎসাহ উদ্দীপনারবিস্তারিত পড়ুন

  • বুধবার থেকে বেনাপোল এক্সপ্রেসের যাত্রাশুরু
  • এরশাদের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক
  • ইমরান মন্ত্রী ও ইন্দিরা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন
  • উন্নয়নের গতিকে অব্যাহত রাখতে হলে দুর্নীতি প্রতিরোধ করতে হবে : প্রধানমন্ত্রী
  • জিয়া হত্যাকান্ডে বেনিফিসিয়ারি হয়েছেন খালেদা জিয়া : হাছান মাহমুদ
  • দ্রুত এগিয়ে চলেছে পদ্মা সেতু নির্মাণ কাজ
  • আওয়ামী লীগ জনগণকে অবহেলা করে দেশ পরিচালনা করে না : প্রধানমন্ত্রী
  • বঙ্গভবনে নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শপথ শনিবার
  • অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী
  • শেষ হল সংসদের বাজেট অধিবেশন
  • ই-পাসপোর্ট উদ্বোধন যে কোনো দিন: স্বরাষ্ট্রমন্ত্রী
  • চলমান প্রবৃদ্ধি সামনে আরো বেগবান করা হবে : প্রধানমন্ত্রী
  • error: Content is protected !!