সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

স্বাধীনতায় অবিশ্বাসীরা দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে চাই: এমপি রবি

সাতক্ষীরায় আইসিটি কলেজ প্রকল্পের আওতায় চারতলা ভিত বিশিষ্ট চারতলা নব-নির্মিত বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

সোমবার (০২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় এ্যাডভোকেট আব্দুর রহমান কলেজ প্রাঙ্গণে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আবুল হোসেন মো. মকছুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও নব-নির্মিত ভবনের ফলক উন্মোচন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা দেশে মানসম্মত শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। সকল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন ও অবকাঠামোগত উন্নয়নে কোটি কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। দেশের এই উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে যারা এদেশের স্বাধীনতা বিশ^াস করেনা তারা আজো ষড়যন্ত্র করে যাচ্ছে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরার প্রকৌশলী এম.এম জায়েদ বিন গফুর, এ্যাডভোকেট আব্দুর রহমান কলেজ প্রাঙ্গণে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শামিমউল আলম প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল, পৌর আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক খন্দকার আনিছুর রহমান, লাবসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু সুফিয়ান সজল, ইউপি সদস্য মো. মনিরুল ইসলাম, ওয়ার্ড সভাপতি শেখ তৌহিদুজ্জামান তোতা, শেখ এনামুজ্জামান নিপ্পন প্রমুখ।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়ণে এ্যাডভোকেট আব্দুর রহমান কলেজে আইসিটি কলেজ প্রকল্পের আওতায় ২ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে চারতলা ভিত বিশিষ্ট চারতলা নব-নির্মিত বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এসময় এ্যাডভোকেট আব্দুর রহমান কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন এ্যাডভোকেট আব্দুর রহমান কলেজের প্রভাষক এম. সুশান্ত।

আর্থিক সহায়তা ও যাকাত বিতরণ

সাতক্ষীরায় পবিত্র হজ্জ ওমরা, ইমাম মুয়াজ্জিন ঋণ, ঈদ পুনর্মিলনী, আশুরার তাৎপর্য ও আর্থিক সহায়তা এবং যাকাত বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০২ সেপ্টেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার উপপরিচালক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা -০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু ধর্মভীরু ছিলেন বলেই কাকরাইল মসজিদ, বিশ^ ইজতেমার মাঠ ও ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক দল। ইসলামের প্রচার প্রসারে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জামাত এখন নিষিদ্ধ। জামাত ধর্মের ভূল ব্যাখ্যা দিয়ে সাধারণ ধর্মপ্রাণ মানুষদের বিভ্রান্ত করে। ইমাম ও আলেম সমাজকে ঐসব মানুষদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জামাত আমাদের সাতক্ষীরাকে দূর্ণামে জর্জরিত করেছে জঙ্গি ও সন্ত্রাসী এলাকা হিসেবে। এ দূর্ণাম থেকে বেড়িয়ে আসতে হবে। সামাজিক অবক্ষয়সহ সকল কুসংস্কার দূর করে সমাজে পরিবর্তন ঘটাতে হবে। যারা ভন্ড তাদের বিরুদ্ধে ইমাম ও আলেম সমাজকে স্বোচ্ছার হতে হবে।’

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. হাসানুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল প্রমুখ।

এসময় ১৪জন ইমমি –মুয়াজ্জিন’র মাঝে ১ লক্ষ ৬৮ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়, ইমমি-মুয়াজ্জিন ৪৯জনকে ২লক্ষ ৪৫ হাজার টাকা এবং ১০৫ জন জেলার অসহায় ব্যক্তির মাঝে ২লক্ষ ৭৭ হাজার ৩শ’৭৫ টাকা বিতরণ করা হয়।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. আসাদুল্লাহ।

সাতক্ষীরার লাবসায় জলাবদ্ধ এলাকা পরিদর্শনে এমপি রবি

সাতক্ষীরা সদরের ১৩ নং লাবসা ইউনিয়নের বিভিন্ন জলাবদ্ধ এলাকা পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা -০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে লাবসা ইউনিয়নের মাগুরা, তালতলা, কৈখালী ও গোপিনাথপুর এবং যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে পানিবন্দী এলাকা পরিদর্শন করেন।

এসময় পানিবন্দী মানুষের সমস্যার কথা শোনেন এবং আমার জীবদ্দশায় আমার নির্বাচনী এলাকার কোন অসহায় মানুষকে কষ্ঠ পেতে দেবনা। লাবসা ইউনিয়নসহ সাতক্ষীরা সদরের সকল এলাকার জলাবদ্ধতা দুর করে যতদ্রুত সম্ভব পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
অপরিকল্পিত চিংড়ি ঘের ও অপরিকল্পিত ড্রেণেজ ব্যবস্থাকে জলাবদ্ধতার কারণ হিসেবে দোষারোপ করেন এমপি রবি। যুব উন্নয়ন অধিদপ্তরের পাশ থেকে কালভাট দিয়ে লাবসা ইউনিয়নের মাগুরা, তালতলা, কৈখালী ও গোপিনাথপুর এলাকার পানি রথখোলার বিলে নামতো।
সেই কালভাটটি সাতক্ষীরা –খুলনা সড়কের কাজ হওয়ার সময় সিডিউলে এই কালভাট থাকলেও সেটি বন্ধ হওয়ায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানান লাবসা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল আলীম।

এসময় উপস্থিত ছিলেন লাবসা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল আলীম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, লাবসা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, ইউপি সদস্য মো. মনিরুল ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!

সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিটের অভিযোগ উঠেছে। বঙ্গবন্ধুরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা
  • সাতক্ষীরায় মৎস্যজীবী নেতার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
  • সাতক্ষীরায় ‘জাসদ’র প্রতিনিধি সভা
  • সাতক্ষীরায় নদী রক্ষা, জলাবদ্ধতা নিরসন, পরিবেশ রক্ষা কমিটির পরিচিতি সভা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরার বাঁশদহায় চেয়ারম্যান প্রার্থীর শুভেচ্ছা পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’ গড়ার প্রত্যয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান
  • সাতক্ষীরা পৌরসভায় ওয়ার্ড তাঁতী লীগের আলোচনা সভা
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ