বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাংবাদিক এটিএম রফিক আর নেই: সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের শোক

খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইনকিলাবের সাবেক বিশেষ প্রতিনিধি ও ব্যুরো প্রধান এটিএম রফিক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

ভারতের ব্যাঙ্গালুরের নারায়না হেলথ সিটি হাসপাতালে ১২ দিন লাইফ সাপোর্টে থাকাবস্থায় গত ৩ মে শুক্রবার দুপুর ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৯ বছর।

সোমবার বাদ আসর খুলনা আলিয়া কামিল মাদরাসা জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

এদিকে তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরাম (রেজিঃ নং ৫৮৩/০৪) এর নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরাম (রেজিঃ নং ৫৮৩/০৪) এর নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ শহিদুল ইসলাম (দৈনিক প্রবাহ), প্রতিষ্ঠা ও সাধারন সম্পাদক শেখ আমিনুর হোসেন (দৈনিক তৃতীয় মাত্রা ও দৈনিক পত্রদূত), সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন আব্বাস (সাপ্তাহিক দখিনার দূত), সহ-সভাপতি মুক্তিযোদ্বা কাজী নাছির উদ্দীন (দৈনিক আমার সংবাদ), যুগ্ন-সম্পাদক শেখ বেলাল হোসেন (দৈনিক গণজাগরণ ও দৈনিক পত্রদূত), সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়াউর রহমান জিয়া (দৈনিক বঙ্গজননী), অর্থ সম্পাদক মোতাহার নেওয়াজ মিনাল (দৈনিক কাফেলা), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফিজুল ইসলাম আক্কাজ (দৈনিক আজকের সাতক্ষীরা), কার্য্য নির্বাহী সদস্য মোঃআবুল কালাম (সাপ্তাহিক মুক্তস্বাধীন), আনিছুর রহমান তাজু (দৈনিক যুগের বার্তা), আরীফ মাহমুদ (দৈনিক যায়যায়দিন, দৈনিক পত্রদূত), মোঃ আব্দুল মতিন (দৈনিক যায়যায়দিন, দৈনিক দেশ সংযোগ) মোঃ হেলাল উদ্দীন (ক্রাইম প্রতিদিন, সিপি টিভি), কাজী ফখরুল ইসলাম রিপন (দৈনিক সোনালীবার্তা) ও এ এইচ এম তুমু (দৈনিক তৃতীয় মাত্রা) প্রমুখ নেতৃবৃন্দ। সংগঠনের নেতৃবৃন্দ শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে মরহুমের রুরে মাগফেরাত কামনায় দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল সাংবাদিক এটিএম রফিককে ভারতের ব্যাঙ্গালুরের নারায়না হেলথ সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৭ এপ্রিল মিনি স্ট্রোক করেন। সে সময়ও একটি ছোট অপারেশন করা হয়েছিল। সর্বশেষ গত ২০ এপ্রিল সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৬ ঘণ্টা ধরে ডা. দেবী শেঠী ও ডা. রমেশ শেষাদ্ধীর নেতৃত্ব একটি টিম তার ওপেনহার্ট সার্জারী করেন। ওপেনহার্ট সার্জারি শেষে অবস্থার অবনতি হয়। এরপর তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়। ১২ দিন লাইফ সাপোর্টে থাকাবস্থায় গত ৩ মে শুক্রবার দুপুর ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সোমবার সকালে ভারত থেকে এটিএম রফিকের কফিন খুলনাতে পৌঁছানোর পর বটিয়াঘাটা গ্রামের বাড়ী সংলগ্ন মসজিদে জোহরবাদ প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তারপর খুলনা আলিয়া কামিল মাদরাসায় দ্বিতীয় জানাজা শেষে টুটপাড়া কবরস্থানে দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন খুলনা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।

এটিএম রফিক ১৯৭৭ সালে সুন্দরবন কলেজে লেখাপড়ার পাশাপাশি দৈনিক প্রবাহের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। ১৯৮০ সালে তিনি দৈনিক আজাদ এ যোগদান করেন। এরপর তিনি দৈনিক ইনকিলাবের ব্যুরো প্রধান হিসাবে কাজ শুরু করেন। সেই থেকেই তিনি দৈনিক ইনকিলাবের পাশাপাশি সান্ধ্য দৈনিক কালান্তর, দৈনিক অনির্বাণ ও ঢাকার একটি অন লাইন পোর্টালে কাজ করেছেন।

একই রকম সংবাদ সমূহ

৪কোটি টাকা নিয়ে বিকাশ ডিস্ট্রিবিউটর লাপাত্তা: প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা জেলা বিকাশের ডিস্ট্রিবিউটর ও প্রাইম মিডিয়ার স্বত্বাধিকারি ওমর ফারুকবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

‘মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখেবিস্তারিত পড়ুন

সাতক্ষীরার কামালনগর কবরস্থান সম্প্রসারনে মতবিনিময় সভা

সাতক্ষীরার কামালনগর কবরস্থান সম্প্রসারনে জামে মসজিদের ইমাম ও খতিব সাহেবদেরবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরার লাবসার ২নং ওয়ার্ড আ.লীগের কাউন্সিল ।। সভাপতি শরিফুল, সম্পাদক সরোজিৎ
  • সাতক্ষীরার ডিবি গার্লস স্কুলের সভাপতির হজ্ব গমনে দোয়ানুষ্ঠান
  • সাতক্ষীরায় ‘দৈনিক যায়যায়দিন’র ১৪বছরে পদার্পণ উদযাপিত
  • জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরায় সাংবাদিককে হুমকিদাতাদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন
  • ‘সার্বিক উন্নয়ন চাইলে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে’: নজরুল ইসলাম
  • সাতক্ষীরায় বিকাশ এজেন্টদের সংবাদ সম্মেলন : চার কোটি টাকা নিয়ে কেটে পড়েছে ডিস্ট্রিবিউটর
  • সাতক্ষীরায় মামলার নথি আদালতে পেশ না করার অভিযোগে সংবাদ সম্মেলন
  • পল্লীবন্ধু এরশাদের মৃত্যুতে সাতক্ষীরা সদর উপজেলা জাপার শোক
  • সাতক্ষীরায় ৪কোটি টাকা নিয়ে বিকাশ ডিস্ট্রিবিউটর উধাও: আটক তিন
  • বিএসএফের গুলিতে গুলিবিদ্ধ ভারতীয় গরু রাখাল সাতক্ষীরা সীমান্তে আটক
  • সাতক্ষীরায় আল-ক্বাছওয়া ট্রাভেলস্ আল-হজ্জ অল ওমরাহ্ হজ্জ প্রশিক্ষণ
  • error: Content is protected !!