রবিবার, আগস্ট ২৫, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরার ঝাউডাঙ্গায় রমজান মাসেও মদের গন্ধ, ক্ষোভে ৩নং গলির বাসিন্দারা

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা বাজারে (৩নং গলি) দেশি মদের দোকানে (সরকার অনুমোদিত) সরকারের নিয়ম-নীতি না মেনে সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রকাশ্যে মদ বিক্রি করায় ক্ষুদ্ধ হয়ে উঠছে স্থানীয় বাজারের ব্যবসায়ীসহ এলাকার বাসিন্দারা। পবিত্র রমজান মাসে দিনভর মদের বিকট গন্ধে পার্শ্ববর্তী ব্যবসায়ীরা দোকান বন্ধ রাখতে বাধ্য হলেও রহস্যজনক কারণে কোন ব্যবস্থা গ্রহন করছে না জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। এসব ব্যবসায়ীরা রমজানের পবিত্রতা রক্ষায় এবং বাজারের পরিবেশ স্বভাবিক রাখতে অবিলম্বে সাতক্ষীরা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তাদের ম্যানেজ করে দোকান মালিক প্রতি মাসে চাহিদা বেশি দেখিয়ে অধিক মদ উত্তোলন, অবৈধ ভাবে পানি মিশানো এবং অনুমোদবিহীন ব্যাক্তিদের কাছে মদ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। অপরদিকে বিভিন্ন স্থানে এসব চোরাই মদ বিক্রি হওয়ায় জেলায় প্রতিনিয়ত মাদকসেবীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বৈধ ভাবে মদ ক্রয় করে অবৈধ ভাবে বিক্রি করলেও সরকার কয়েক লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া এসব অনিয়মের বিষয়ে জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের পরিদর্শক ও সহকারি পরিচালকের নিকট একাধিকবার জানানো হলেও তারা কোন ব্যবস্থা গ্রহন করছে না। স্থানীয় বাসিন্দারা মদের দোকানে অনিয়ম বন্ধ ও দোষী ব্যাক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ঠ মন্ত্রনালয়ের উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে দোকানের সামনে কাপড় ঝুলানো থাকলেও ভিতরে বিভিন্ন এলাকা থেকে আসা ব্যাক্তিরা মদ পান করছে এবং কিছু সময় পর পর প্লাস্টিকের ড্রামে (ছোট) মদ নিয়ে (অনুমোন বিহীন) জেলার বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছে। এছাড়া সন্ধ্যার পর উঠতি বয়সের একাধিক যুবক প্রকাশ্যে দোকানের সামনে দাড়িয়ে বোতলে মদ পান করলেও ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীরা, রমজান মাসের পবিত্রতা রক্ষায় মদের দোকান বন্ধ রাখার ব্যবস্থা করতে সংশ্লিষ্ঠ কতৃপক্ষের নিকট আবেদন জানান।

ঝাউডাঙ্গা বাজারের ব্যবসায়ী ইলিয়াস হোসেন জানান, মদের দোকান মালিক রাধেশ্যামকে রমজান মাসে সন্ধ্যার পরে দোকান খোলার জন্য বলা হলেও তিনি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তাদের ম্যানেজ করে সকাল ৮ থেকে রাত ১২টা পর্যন্ত দোকান খোলা রেখে প্রকাশ্যে মদ বিক্রি করছে। এছাড়া সরকারের নিয়ম-নীতিকে উপেক্ষা করে শুক্রবারে দোকান বন্ধ থাকার নিয়ম থাকলেও তিনি না মেনে দোকান খোলা রেখে দিন-ভর শিক্ষার্থী, যুবসমাজসহ জেলার বিভিন্ন এলাকা থেকে আসা ব্যাক্তিদের নিকট (অনুমোদনবিহীন) পলিথিনের প্যাকেট ও প্লাস্টিকের বোতলে চড়া দামে মদ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

জানতে চাইলে ঝাউডাঙ্গা দেশি মদের দোকান মালিক রাধেশ্যাম জানান, সকালে দোকান খোলা থাকলেও মদ বিক্রি করা হয় না। এখানে সরকারের নিয়ম মেনেই দোকান পরিচালনা করা হচ্ছে। এছাড়া অনিয়মের অন্য কোন বিষয় নিয়ে তিনি মন্তব্য করতে রাজি হননি।

সাতক্ষীরা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের জেলা পরিদর্শক তাজুল ইসলাম জানান, এধরনের ঘটনা আমার জানানেই। তবে অনিয়ম করলে দোকান মালিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। একইসাথে তিনি এবিষয়ে (উর্ধতন কতৃপক্ষ) মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের (সাতক্ষীরার দায়ীত্বপ্রাপ্ত) সহকারি পরিচালকের সাথে কথা বলার জন্য বলেন।

একই রকম সংবাদ সমূহ

এডিস মশার লার্ভা পেলে মেম্বরদের পদ স্থ‌গিতের হুশিয়ারি সাতক্ষীরার ডিসি’র

কালিগঞ্জের যে ইউনিয়নের যে ওয়া‌র্ডে এডিস মশার লার্ভা পাওয়া যা‌বেবিস্তারিত পড়ুন

কালিগঞ্জে বাড়ির আঙ্গিনায় এডিস মশার প্রজনন ।। গৃহকর্তাকে ৫হাজার টাকা জরিমানা

কালিগঞ্জের একটি বাড়ির আঙ্গিনায় এডিস মশার প্রজনন ক্ষেত্র দেখতে পেয়েবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা আহছানিয়া মিশন মাদ্রাসায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা

সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসায় ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতাবিস্তারিত পড়ুন

  • ডেঙ্গু প্রতিরোধে সাতক্ষীরায় সাংবাদিক পরিষদের লিফলেট বিতরণ
  • সাতক্ষীরা সীমান্তে ভারতীয় পণ্যসহ দুই ব্যক্তি আটক
  • সাতক্ষীরার বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক কচির ৬৯তম জন্ম বার্ষিকী
  • সাতক্ষীরায় ডেঙ্গুতে গৃহবধূ ও মাদরাসা ছাত্রের মৃত্যু
  • সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু ॥ স্ত্রী আহত
  • সাতক্ষীরায় মাদকের আসামির গুলিবিদ্ধ লাশ, পাশে ইয়াবা
  • সাতক্ষীরায় ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু
  • সাতক্ষীরায় আনাছে কানাছে ময়লার কারখানা! পানি জমে জন্ম নিচ্ছে এডিস মশা
  • ডেঙ্গু প্রতিরোধে সাতক্ষীরায় বাড়ি বাড়ি পরিচ্ছন্নতা অভিযান
  • সাতক্ষীরায় শ্রীশ্রী কৃষ্ণের জন্মজয়ন্তী উৎসবে মঙ্গল শোভাযাত্রা
  • সাতক্ষীরায় গ্রেফতার ২৮
  • কালিগঞ্জে ডেঙ্গুজ্বরে ছাত্রের মৃত্যু