শনিবার, অক্টোবর ১৯, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আশাশুনির মোনায়েম হত্যা মামলার আসামীদের শাস্তির দাবি

বিরোধপূর্ণ জমি জবরদখলকে কেন্দ্র করে মোনায়েম গাইনকে হত্যার ঘটনায় দায়েরকৃত হত্যা মামলার ছয় আসামীর জামিন বাতিল ও পলাতক আসামীদের গেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার গোদাড়া গ্রামের এলাহী বক্স গাইনের ছেলে নজরুল ইসলাম গাইন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন যে, শোভনালী ইউনিয়নের বালিয়াপুর মৌজার সিএস ৩৭৫সহ কয়েকটি খতিয়ানের হাল ৯৭, ১৪১সহ কয়েকটি দাগের মধ্যে ২১.০৪ একর জমি ২০০১ সালে তিনি ও তার ভাই শহীদুল ইসলাম গাইন, ওহাব গাইনসহ কয়েকজন গোদাড়া গ্রামের আব্দুল খালেক, বালিয়াপুর গ্রামের খোদা বক্স সরদারসহ কয়েকজনের কাছ থেকে কোবালা মূলে কিনে শান্তিপূর্ণ ভোগ দখলে আছেন। ওই জমি নিয়ে আশাশুনি সদরের ফজলুর রহমানের সঙ্গে বিরোধ দেখা দিলে ২০০৮ সালে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম উভয়পক্ষকে ডেকে এক শালিসের মাধ্যমে মীমাংসা করে দেন। শালিসের সিদ্ধান্ত অনুযায়ি তিনি ও তার শরীকগন ওই জমি রুহুল আমিন গাইন ও মোনায়েম গাইনের কাছে চিংড়ি চাষের জন্য লিজ দেন। সে অনুযায়ি তারা শান্তিপূর্ণভাবে চিংড়ি চাষ করে আসছে। ইতিপূর্বে ওই জমি নিয়ে ফজলুর রহমান টি/আপিল ১৪/৯২ মামলায় জজ কোর্ট থেকে স্থায়ী নিষেধাজ্ঞা পেলেও পরবর্তীতে হাইকোর্ট স্থায়ী নিষেধাজ্ঞা রদ রহিত করে দেন। এ রায়ের বিরুদ্ধে ফজলুর রহমান সুপ্রিম কোর্টে লিভ টু আপিল(৫৪৫/৯৪) দায়ের করলে স্থায়ী নিষেধাজ্ঞার আদশে চিরতরে রদ হয়ে যায়। বর্তমানে ওই জমি আমরা খাজনা পরিশোধ করি।

তিনি আরো বলেন ওই জমি নিয়ে নতুন করে বিরোধ সৃষ্টি হলে তিনি সাতক্ষীরা পুলিশ সুপার বরাবর ২০১৪ সালের ১৭ মে এক আবেদন করেন। ওই বছরের ২৯ জুন উভয়পক্ষকে নিয়ে শুনানী শেষে সহকারি পুলিশ সুপার মনির হোসেন এক প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে সুপ্রিম কোর্টের আদেশ ও তাদের(নজরুল) দখল সম্পর্কিত জমির সকল তথ্য তুলে ধরা হয়।

ওই জমি রেকর্ডে ভুল দেখতে পেয়ে তিনি বাদি হয়ে সাতক্ষীরা ল্যা- সার্ভে ট্রাইব্যুনালে ১৪২১/১৫ নং মামলা করেন। যাহা বর্তমানে চলমান রয়েছে। অথচ গত ১ মে সকাল আটটার দিকে শোভনালী ইউপি চেয়ারম্যান মোনায়েম সানার নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসীরা খোলচক বিলের ওই জমি জবরদখলের চেষ্টা চালায়। বাধা দেওয়ায় মোনায়েম গাইনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। ওই দিন দুপুরে পুলিশ মোনায়েম সানা, তার ভাই আশরাফ সানা ও নূর আলী সরদারের ছেলে লিটন ওরফে বাবুকে গ্রেপ্তার করে। এ ঘটনায় রুহুল আমিন বাদি হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে আশাশুনি থানায় ১ মে রাতে একটি হত্যা মামলা দায়ের করেন। অথচ এ ধরণের স্পর্শকাতর হত্যা মামলায় সংশ্লিষ্ট আশাশুনি কোর্টের বিচারক গ্রেফতারের চার দিন পর গত রোববার আশরাফ সানা ও লিটন সরদারকে জামিনে মুক্তি দিয়েছেন। একইভাবে সোমবার আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে আবেদন জানালে আজগার গাইন, রণজিৎ বিশ্বাস, রমেশ বিশ্বাস ও বাবলুর রহমানকে জামিনে মুক্তি দিয়েছেন। মুক্তি পেয়েই তারা তাদেরকে মামলা তুলে নেওয়া ও আবারো জমি দখলের জন্য হুমকি ধামকি দিচ্ছে। হত্যা মামলায় বিচারিক হাকিমের আদালত থেকে এ ধরণের জামিন লাভ সাধারণ মানুষকে ভাবিয়ে তুলেছে। আসামীদের জামিনে মুক্তির বিষয়টি সাতক্ষীরা জেলা ও দায়রা জজ সাহেবসহ আইনমন্ত্রির দৃষ্টি আকর্ষণ করছি। একই সাথে এজাহারভুক্ত অন্য আসামীরা যাতে দ্রুত গ্রেপ্তার হয় সেজন্য পুলিশ সুপারসহ উর্দ্ধতন পুলিশ কর্মকর্তা ও আইনমন্ত্রির হস্তক্ষেপ কামনা করছেন। দাবি জানাচ্ছি মুক্তি পাওয়া আসামীদের জামিন বাতিলের।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গোলাম কবীর, মামলার বাদী রুহুল আমিন, আলাউল ইসলাম, মাজাহারুল ইসলাম, আব্দুর রাজ্জাক গাজী, একব্বর গাইন, মনিরুল ইসলাম প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

বিদ্রোহী দমনের নামে বলি দেওয়া হচ্ছে সাতক্ষীরা আ.লীগের জনপ্রিয় নেতাদের

আওয়ামী লীগের শোকজ নোটিশকে কেন্দ্র করে দলীয় প্রতিপক্ষরা হয়ে উঠেছেনবিস্তারিত পড়ুন

ডিসির কাছে ঘুষ চেয়ে : চাকরি গেল সাতক্ষীরার শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার

জেলা প্রশাসকের কাছে ঘুষ চেয়ে চাকরি হারালেন সাতক্ষীরার সেরা ইউনিয়নবিস্তারিত পড়ুন

ভুক্তভোগীর বড়ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি

ভুক্তভোগীর বড় ভাই সেজে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালবিস্তারিত পড়ুন

  • ভোমরা সীমান্তে ২০হাজার পিস ইয়াবা ফেলে পালালো চোরাকারবারী
  • সাতক্ষীরা পোস্ট অফিসে ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র!
  • শুরু হচ্ছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ বাস্তবায়নে স্কুল বিতর্ক
  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ২৪ ।। ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • স্বাস্থ্য খাতে দুর্নীতি: সাতক্ষীরা মেডিকেলের হালিমসহ ৯জনকে দুদকে তলব
  • সাতক্ষীরা বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • বর্ণাঢ্য আয়োজনে সাতক্ষীরা মেডিকেল কলেজের এস.এম.সি ডে উদযাপন
  • সাতক্ষীরায় বিশ্ব খাদ্য দিবস পালিত
  • সাতক্ষীরায় গ্রামীন নারী দিবসে র‌্যালী ও পথসভা
  • সাতক্ষীরা পৌরসভার ম্যাকাডাম পিচের রাস্তা নির্মাণ কাজে উদ্বোধন
  • সবুজ পরিবেশ আন্দোলন সাতক্ষীরা জেলার আয়োজনে বৃক্ষরোপণ
  • কলারোয়ায় অনুর্ধ ১৮বয়স ভিত্তিক ফুটবল প্রশিক্ষনের উদ্বোধন