বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আশাশুনি ছাত্রলীগের সভাপতি আসমাউলের সীমাহীন অপকর্ম

আশাশুনি উপজেলা ছাত্রলীগের নেশাগ্রস্ত, বিবাহিত ও মাদকাসক্ত সভাপতি আসমাউল হুসাইনের নামে ইতিমধ্যে চাঁদাবাজির মামলা হওয়ায় এলাকাছাড়া হয়েছে আসমাউল গ্যাং। তবে ইতিমধ্যে এলাকায় স্বস্তির নিশ্বাস ফেলতে শুরু করেছে সাধারণ জনগন। ভয়ে অনেকে মুখ খুলতে না পারায় এতদিন চুপ ছিলো আসমাউল গ্যাংয়ের বিরুদ্ধে কথা বলার।

এলাকায় এখন আসমাউল বাহিনীর কোনো সদস্যকে দেখা যাচ্ছেনা। তাদের নামে মামলা হওয়ায় তারা গা ঢাঁকা দিয়েছে। পুলিশ খুঁজেও তাদের পাচ্ছেনা বলে জানা গেছে।

আসমাউল বাহিনী গত ২৯ ডিসেম্বর এক এনজিও কর্মীকে জোরপূর্বক আটক করে চাঁদাবাজি দাবি এবং চাঁদার টাকা গ্রহণের দায়ে পরদিনই আশাশুনি থানায় ভিকটিম বাদি হয়ে মামলা দায়ের করেন। থানায় দায়েরকৃত মামলার বিবরণে বলা হয়েছে আশাশুনি উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন সহ ৬ জন এবং অজ্ঞাত ২/৩ জনের নামে ১৪৩/৩৪১/৩৪২/৩২৩/৩৮৫/৩৮৬/৩৮৭/ ধারায় পেনাল কোড ১৮৬০. বে-আইনী জনতাবদ্ধে পথরোধ করিয়া আটক করত: মারপিট করিয়া সাধারণ জখম করিয়া চাঁদা দাবী ও চাঁদার টাকা গ্রহন করার অপরাধে মামলা দায়ের হয়েছে।

আসমাউল গ্যাং-এর নামে এর আগেও বিভিন্ন সময় সংবাদ প্রকাশিত হয়েছে। তবে উপজেলা আ’লীগের এক নেতার কারনে প্রতিবারই আসমাউল গ্যাং ছাড়া পেয়ে যায় বলে জানা গেছে। তবে যেহেতু পুলিশ এবার কঠোর অবস্থানে আছে সেজন্য এবার আর ছাড়া পাবেনা বলে সাধারণ জনগনের বিশ্বাস।

গত ২৬ মে ২০১৯ ইং তারিখে সাতক্ষীরার আশাশুনি উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইনের চাঁদাবাজির প্রতিবাদে দলিল লেখকরা কর্মবিরতি পালন করেন। তারা এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত কাজে ফিরবেন না বলে জানিয়েছিলেন। আশাশুনি উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে চাঁদাবাজির ঘটনার পর এ কর্মবিরতি পালিত হয়।

দলিল লেখক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুজিবর রহমান ও সম্পাদক বদরুজ্জামান সেসময় সাংবাদিকের জানিয়েছিলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন সাব রেজিস্ট্রি অফিসে এসে তোলপাড় শুরু করে। সে সাব রেজিস্ট্রারের কাছে চাঁদা দাবি করে। সে বলে, চাঁদা না দিলে এই অফিসে বসতে দেওয়া হবে না। সে সাব রেজিস্ট্রারকে অপমানসূচক ভাষায় শাসিয়ে প্রশ্ন করে, ‘তুই এ কয়দিন অফিসে আসিস নাই কেনো?’

দলিল লেখক সমিতির কোষাধ্যক্ষ বলেছিলেন তার কাছেও আসমাউল হুসাইন ৩০ হাজার টাকা চাঁদা চেয়েছে। দলিল লেখকরা বলেন, ‘সপ্তাহের রবিবার ও সোমবার এই দুই দিন এখানে দলিল লেখার কাজ হয়।

আসমাউলের কাছ থেকে আশাশুনি উপজেলার এমন কোনো ব্যবসায়ী নেই যে আসমাউল গ্যাং দ্বারা নির্যাতনের স্বীকার হয়নি। চাঁদা না দিলে ব্যবসায়ীদের বিভিন্নভাবে হয়রানি করা হয়।
আর ইউনিয়ন কমিটি গঠণের নামে চাঁদা উত্তোলন এসব চলে হরহামেশা। আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ভেঙ্গে দেওয়া হয় কিছুদিন আগে। যদিও ভেঙ্গে দেওয়া কমিটি গঠণকালে দশ হাজার টাকা চাঁদা নিয়েছিলেন উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন। পরে চাহিদামত চাঁদা দিতে না পারায় এক বছর আগে গঠণকৃত কমিটি কমিটির মেয়াদের আগেই ভেঙে দিয়ে মোটা অংকের টাকা নিয়ে গত ২ ডিসেম্বর লাকী বিল্লাহকে সভাপতি ও সজীবকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠণ করে আসমাউল।

১১ টি ইউনিয়ন নিয়ে গঠিত আশাশুনি উপজেলা ছাত্রলীগের ৬ টি আসমাউল ভাগ করে নিয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। আর এসব ইউনিয়নে আসমাউল রোজ রোজ কমিটি বেচাকেনা করে থাকে। কখনো সভাপতি,সাধারণ সম্পাদক আসমাউল নিজেই হয়ে কমিটি ভাঙ্গা-গড়ার করে নিজেই। নিজেকে যেনো আসমাউল সর্বসেরা মনে করে।

আমাউলের কাছের লোকদের কাছ থেকে এখন বের হতে শুরু করেছে চমৎকার তথ্য। বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে আসমাউলের প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে মাদক সেবন করতে হতো।মাদক সেবন না করলে তার মাথায় চাপ উঠতো বলে জানিয়েছেন তার একাধিক কাছের লোক।

আশাশুনি থানা পুলিশ সূত্রে জানা গেছে পুলিশের ভয়ে আসামীরা এলাকা ছেড়েছে। পুলিশ বলছে থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। আসামিদের আটক করার জন্য পুলিশ অভিযান চলমান রয়েছে বলে জানিয়েছেন।
সূত্র : পত্রদূত

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা জেলায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ৮

সাতক্ষীরা জেলায় পুলিশের অভিযানে গ্রেপ্তার হয়েছে ৮জন ব্যক্তি। মঙ্গলবার সকালবিস্তারিত পড়ুন

আধুনিকতার ছোয়ায় সাতক্ষীরায় মাদুর শিল্প বিলুপ্তির পথে

সাতক্ষীরায় এক সময় গ্রামাঞ্চল ও শহরের মানুষদের বসার অন্যতম মাধ্যমবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ১৭

সাতক্ষীরা জেলার ৮টি থানার পুলিশ শনিবার সকাল থেকে রোববার সকালবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা পুলিশের অভিযানে গ্রেপ্তার ১৬
  • সাতক্ষীরায় পুলিশের অভিযানে ইয়াবা-ফেন্সিডিল-গাজাসহ গ্রেপ্তার ১৬
  • সতক্ষীরায় অভ্যন্তরীণ আমন মৌসুমে চাউল সংগ্রহের উদ্বোধন
  • সাতক্ষীরার নতুন সিভিল সার্জন হিসেবে ডা. মো. হোসাইন সাফায়াতের যোগদান
  • মানবতার কল্যাণ ফাউন্ডেশনের সাতক্ষীরা জেলা শাখার কমিটি গঠন
  • সাতক্ষীরায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৩
  • আশাশুনির বড়দলে প্রেমের বিরোধে সংঘর্ষ, আটক ১৩
  • সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের অভিযানে গ্রেপ্তার ১৬, মাদক উদ্ধার
  • সাতক্ষীরা জেলায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ১৫, মাদক উদ্ধার
  • আশাশুনি উপজেলা রিপোর্টার্স ক্লাবের কমিটি ।। সভাপতি মোস্তাফিজ, সম্পাদক বাচ্চু
  • সাতক্ষীরায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ৩২
  • কলারোয়ায় সাংবাদিক কন্যা লেফটেন্যান্ট মিমকে সম্মাননা জানালো কলারোয়া নিউজ