শনিবার, জুন ৬, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ায়

করোনার ছুটিতে শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার হিড়িক

মহামারি করোনা ভাইরাস সংক্রমণের কারণে দেশ ব্যাপি স্কুল ও কলেজ ক্যাম্পাস বন্ধ এ সুযোগকে কাজে লাগিয়ে সাতক্ষীরায় শিক্ষার্থীদের মাঝে হটাৎ করে মাথা ন্যাড়ার হিড়িক পড়ে গেছে। এমন এ দৃশ্য যেমন বিনোদন দিচ্ছে তেমনি করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে কৌতূহলও জাগাচ্ছে শিক্ষার্থীদের মাঝে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মাথা ন্যাড়া করে ফেসবুকে ছবি আপলোড করতে দেখা যাচ্ছে। শুধু তাই নয় অন্যদেরও তারা মাথা ন্যাড়া করার জন্য উৎসাহিত করছে।

বাবা-মায়েরা বরাবরই শিশুদের প্রতি স্পষ্টভাবে যত্নশীল হয়৷ শিশুদের পাতলা চুল ঘন হবে বলে কিছু দিন পরপরই তাদের চুল ফেলে দেন। এটা বেশ বড় বয়স পর্যন্ত চলে কারও কারও ক্ষেত্রে। যদিও বারবার ন্যাড়া করলেই যে ভালো চুল গজাবে এ কথার কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই। আবার প্রচলিত আছে, মাথা ন্যাড়া করলে চুল পড়া কমে যায়। কিন্তু মাথা ন্যাড়া করলে অনেকে বিরূপ মন্তব্য করেন; মশকরা করতে ন্যাড়া মাথায় হাত বুলিয়ে বিরক্ত করাও অনেকের শখ। এসব কারণে অনেকে চাইলেও ন্যাড়া করতে পারেন না। তাই করোনার ছুটিতে মাথা ন্যাড়া করছেন।

শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইমরান হোসেন সুমন ফেসবুকে ন্যাড়া মাথার ছবি পোস্ট করে বলেন, এলাকায় মাইকিং হচ্ছে অপ্রয়োজনে বাড়ির বাইরে যাওয়া যাবে না৷ তাই বেকার সময়টা কাজে লাগিয়ে জন্মের পর তৃতীয়বার এই টাক হলাম। আরেকটি কারণ যুক্ত করে বলেন, চারিদিকে সেলুনও বন্ধ বিশেষত ঢাবি শিক্ষার্থীদের মাঝে সময় উপযোগী টাক হওয়ার ফেসবুকে স্টাটাস দেখে আমরাও ৮ বন্ধু টাক হয়েছি৷ টাক মাথা নিয়ে কেউ চাইলেও খুব একটা বাসার বাহিরে যাচ্ছেনা৷ এতে সামাজিক দুরত্ব ও কোয়ারেন্টিন নিশ্চিত হচ্ছে৷ একটি স্লোগান ইতোমধ্যে প্রকাশ হয়েছে ‘‘ টাকলু হোন, বাসায় থাকুন। নিরাপদে থাকুন।

মাথা ন্যাড়া হওয়ার কারণ কী এমন প্রশ্নের জবাবে মাস্টার্স পড়ুয়া শিক্ষার্থী নাহিদ হাসান তুহিন জানান, চারিদিকে করোনা ভাইরাস সংক্রমণের প্রতিরোধ জনসমাগম এড়িয়ে পরিচ্ছন্ন থাকাসহ হোম কোয়ারান্টাইন এমনকি লকডাউনে নির্দেশ দেওয়া হচ্ছে বিভিন্ন মহল থেকে৷ নিজেকে টাকলু অবস্থায় দেখে খারাপ লাগছেনা বরং বাসায় থেকে পরিচ্ছন্ন থাকা যাচ্ছে এমনকি হোম কোয়ারান্টাইনটাও সুন্দর বাস্তবায়ন হচ্ছে ৷ যদিও সমাজে টাকাওয়ালাদের সম্মানের চোখে দেখা হয় না। গত ২১ তারিখ ঢাবি শিক্ষার্থীদের টাক হওয়ার একটা ভিডিও ফেইসবুক ওয়ালে দেখি যা আমাদের টাক হওয়ার অন্যতম কারণ বলে মনে করি৷

শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজের এইচ এস সি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আকাশ ও মাদ্রাসা শিক্ষার্থী মোকাররম বিল্লাহ বলেন, করোনা ভাইরাসের কারণে শিক্ষার্থীরা বিশাল এক ছুটি পেয়েছে, এখন স্কুল মাদ্রাসা, কলেজ বন্ধ যে কারনে সবাই নিজ বাড়িতে অবস্থান করছে।এই ছুটি আরো দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এই সুযোগে সবাই এখন মাথা টাক করছে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের পরিচিত মুখরাও টাক হচ্ছেন। তাদের দেখাদেখি অন্যরাও টাক হচ্ছেন। এর আগে কেউ টাক হলে লজ্জা পেতেন,এখন এদের পাল্লা ভারি হওয়ায় আনন্দ পাচ্ছেন। পরিস্থিতি এমন হচ্ছে যে যারা টাক না হচ্ছেন তারা লজ্জা পাচ্ছেন। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, ইতোমধ্যেই বাংলাদেশ টাক পরিষদ (বাটাপ)নামে একটি ফেসবুক গ্রুপও খোলা হয়েছে। এর মেম্বারও হাজার ছাড়িয়েছে।

আবু নাইম নামে মাদ্রাসা শিক্ষার্থী বলেন, মাঝে মাঝে ন্যাড়া হওয়া সুন্দর সিল্কি ও স্বাস্থ্যবান চুলের জন্য উপকারী। যাই হউক যে যাই বলুক না কেন, মাথার চুল ফেলে নতুন টাকে দারুন মজা পাচ্ছি। একদিনে এত কুল হইছি যে সর্দি লেগে গেছে। তাই বলতে চাই যারা একনো দোটানায় আছেন সময় থাকতে সেরে ফেলেন না হয় পরে পস্তাবেন। ন্যাড়া হয়ে নিজের চুলের সুস্বাস্থ্যের ব্যাপারে সচেতন হই৷ এটি ভালোবাসার বহিঃপ্রকাশ। টাক করি, ঘরে থাকি, করোনা থেকে বাঁচি।
ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আরিফ হোসেন বলেন, সকলের টাক্লু দেখে আমারও টাক্লু হওয়ার ইচ্ছে জাগছে কিন্তু কলেজ খোলার আগে যদি চুল না ওঠে তাহলে তো সমস্যা, সে ভয়ে টাক্লু হচ্ছি না।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় করোনা আক্রান্ত সকলেই দৃশ্যমান ভালো, ফলোআপ রিপোর্টের অপেক্ষা

কলারোয়ায় করোনা পজিটিভ হওয়া ৭ ব্যক্তির সকলেই সুস্থ ও ভালোবিস্তারিত পড়ুন

কলারোয়ায় পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু

কলারোয়ায় পুকুরের পানিতে ডুবে সোনিয়া (১২) নামের শারীরিক প্রতিবন্ধী একবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ‘আমরা সেবক একতা সংঘ’র সূধী সমাবেশ ও কমিটি গঠন

‘শাসন নয় সহযোগিতা, শোষন নয় সেবা’- এই মূলনীতিকে সামনে রেখেবিস্তারিত পড়ুন

  • বিশ্ব পরিবেশ দিবসে কলারোয়ায় ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসূচি
  • কলারোয়ায় জগ্ননাথ দেবের স্ন্যানযাত্রা অনুষ্ঠিত
  • অভিজ্ঞতায় মহাপ্রলয়ংকারী আম্পান
  • সাতক্ষীরার গ্রাম ডাক্তার মিজানুরের মৃত্যুতে কলারোয়া গ্রাম ডাক্তার সমিতির শোক
  • করোনা আক্রান্তদের জন্য পাঠানো হলো সাতক্ষীরা জেলা প্রশাসনের সুষম ফুড প্যাকেজ
  • কলারোয়ার দেয়াড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
  • কলারোয়ায় আম্ফানে লন্ডভন্ড বসতঘর, ক্ষতিগ্রস্থের তালিকায় নেই এক হতদরিদ্র
  • দরিদ্রতাকে হার মানিয়ে ‘এ+’ অর্জন করলো কলারোয়ার কেঁড়াগাছির ইকরামুল
  • কলারোয়ায় ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদ) উদ্যোগে সহায়তা প্রদান
  • ক্ষমতা ক্ষণ স্থায়ী, তবে কর্মের ভিতরে মানুষ চির স্মরনীয় হয়ে থাকে
  • কলারোয়ায় বিদায়ী ইউএনও’কে সম্মাননা আ.লীগের
  • কলারোয়ায় উপজেলা পরিষদের পক্ষ থেকে বিদায়ী ইউএনও’কে সম্মাননা