শনিবার, জুন ৬, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

করোনায় মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়ালো

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত তথ্যানুযায়ী বর্তমানে বিশ্বে করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন ৫৯ হাজার ১৫৯ জন। এছাড়া আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৮ হাজার ৩৯০জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ২৮ হাজার ৯২৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে বৈশ্বিক এ মহামারির প্রাদুর্ভাব শুরু হলেও ভাইরাসটিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত ১৪ হাজারের বেশি লোক মারা গেছেন, আর আক্রান্ত হয়েছেন ১ লাখেরও বেশি মানুষ।

মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেনের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত ১০ হাজার ৯৩৫ জন মারা গেছেন, আর আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭১০ জন।

তবে করোনায় আক্রান্তের দিক থেকে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে বর্তমানে ২ লাখ ৪৫ হাজার ৩৮০ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫ জনে।

করোনার উৎপত্তিস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৬২০ জন, মারা গেছেন ৩ হাজার ৩২২ জন।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে এ পর্যন্ত ৫৯ হাজার ১০৫ জন আক্রান্ত হয়েছেন। এর আগে গেল ২৪ ঘণ্টায় সেখানে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৫৫ জন, যা ফ্রান্সে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ মৃত্যু। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৮৭ জনের।

এছাড়া জার্মানিতেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ৬৩ জন, আর মৃত্যু হয়েছে ১ হাজার ১১১ জনের।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের প্রায় সব দেশ লকডাউন। যুক্তরাষ্ট্রের অর্ধেকের বেশি মানুষ ঘরবন্দী। এ রকম লকডাউন চলছে এশিয়া ও আফ্রিকাসহ অন্যান্য মহাদেশেও।

এশিয়ার মধ্যে ইরানের অবস্থা সবচেয়ে খারাপ। প্রতিদিন হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৪ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৯৪ জনে, আর মোট আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ১৮৩ জন।

ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৫৬৭ জনে দাঁড়িয়েছে, মারা গেছেন ৭২ জন। পাকিস্তানে মৃতের সংখ্যা ৩৫ জন, আক্রান্ত ২ হাজার ৪৫০ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে, এর মধ্যে ছয় জন মারা গেছেন। এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। আর এখনো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৪ জন।

একই রকম সংবাদ সমূহ

৭৫ দিন পর বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি চালু

দীর্ঘ ৭৫ দিন বন্ধ থাকার পর দু‘দেশের প্রশাসন ও ব্যবসায়ীবিস্তারিত পড়ুন

যে ব্লাড গ্রুপের করোনা আক্রান্তদের শ্বাসকষ্টজনিত সমস্যা বেশি!

সম্প্রতি কোভিড-১৯ নিয়ে এক সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানাবিস্তারিত পড়ুন

যে কারণে অনেকের করোনা হবেই না

করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত না হওয়া অনেকের শরীরে এমন ‘টি-সেল’ রয়েছে,বিস্তারিত পড়ুন

  • আসছে ১০ কোটি ডোজ করোনা ভ্যাকসিন!
  • শিশুদের হামাগুড়ি প্রতিযোগিতা এবার অনলাইনে
  • ৫জুন বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ
  • ঢাকাস্থ ইন্দোনেশিয়ার দূতাবাস কর্মকর্তার মৃত্যু, পররাষ্ট্রমন্ত্রীর শোক
  • কেরালায় অন্তঃসত্ত্বা হাতি হত্যা, সর্বোচ্চ শাস্তি চাইলেন খেলোয়াড়রা
  • করোনার চিকিৎসায় আশা দেখাচ্ছে নতুন আরেকটি ওষুধ
  • হাঁটু গেড়ে বসে আন্দোলনকারীদের সামনে কাঁদলেন মার্কিন পুলিশ!
  • নিজ ছবিযুক্ত মাস্ক কিনতে উপচে পড়া ভিড়
  • ১০ কোটি মানুষের ভিয়েতনামে যে কারণে করোনাভাইরাসে মৃত্যু শূন্য
  • প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
  • মসজিদে নববী খুলে দিচ্ছে সৌদি আরব
  • দেশ একটি, নাম দুইটি! ইন্ডিয়া থেকে হয়ে যেতে পারে ভারত