রবিবার, অক্টোবর ২০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারে প্রশাসনিক নির্দেশের কোনো রকম তোয়াক্কা না করে অবৈধভাবে মার্কেট নির্মাণ কাজ করে চলেছে

নির্মাণাধীন অবৈধ স্থাপনা ভ্রাম্যমান আদালতের অভিযানে উচ্ছেদ অতঃপর কিছু দিন অতিবাহিত হতে না হতেই আবার ভ্রাম্যমান আদালতের নির্দেশ অমান্য করে পুনরায় নির্মাণ কাজ চলছে বলে অভিযোগ উঠেছে ।

ঘটনাটি ঘটেছে সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারের মাংস পট্টি ও আনসার ক্লাবের পশ্চিম পার্শের খাস জমিতে।
সরেজমিনে দেখা গেছে, বালিয়াডাঙ্গা বাজারের মাংস পট্টি ও আনসার ক্লাবের পশ্চিম পাশের খাস জমিতে ৫-৬ টি দোকানের পজিশন নিয়ে প্রশাসনিক নির্দেশের কোনো রকম তোয়াক্কা না করে অবৈধভাবে বহুতল মার্কেট নির্মাণ কাজ করে চলেছে একই বাজারের মুদি দোকানদার ও কাকডাঙ্গা গ্রামের ফজলুল হকের পুত্র সফিকুল ইসলাম ওরফে সফি (৩৯)

অনুসন্ধানে জানা গেছে, গত ২৭ জুন বৃহস্পতিবার রাত থেকে বালিয়াডাঙ্গা বাজারে মাংস পট্টির সন্নিকটে ৫-৬ টি দোকানের পজিশন নিয়ে অবৈধভাবে কলম পিলার সহকারে ৪ তলা ভিত্তি করে নির্মাণ কাজ শুরু করলে স্থানীয় সচেতন জনতা বিষয়টি কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহ নেওয়াজকে জানান এবং তিনি তাৎক্ষণিক ভাবে গ্রাম পুলিশ মারফত কাজ বন্ধের নির্দেশ দিলেও এ নির্দেশের কোন তোয়াক্কা করেনি নব্য ভূমি দস্যু সফিকুল ইসলাম সফি।

অতঃপর গত ৩০ জুন রবিবার দুপুর ২ টার দিকে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আর এম সেলিম শাহ নেওয়াজের নির্দেশে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আক্তার হোসেন। এ সময় তিনি ভূমিদস্যু সফিকুল ইসলাম সফিকে (৩৯)কে নগদ পাঁচ শত টাকা জরিমানা ও তিন দিনের কারাদণ্ড প্রদান করেন এবং এই অবৈধ নির্মাণ কাজ আবার শুরু করা হলে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি হুশিয়ারী প্রদান করেন।

এর পর কিছু দিন কাজ বন্ধ রেখে বিভিন্ন প্রভাবশালী মহলে লক্ষ টাকার লবিং শুরু করে এবং গত ১৯ জুলাই বৃহস্পতিবার রাত থেকে অদ্যাবধি পর্যন্ত সপ্তাহের ছুটির দিন গুলোতেই গভীর রাতে ম্যাজিস্ট্রেটের নির্দেশ নির্দেশ অমান্য করে পুরোদস্তুর স্বাধীনভাবে অবৈধ এই ননির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।
এর পর গত ২৮ জুলাই বিষয়টি আবারও কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহ নেওয়াজ’কে জানানো হলে তিনি পুনরায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ করার আশ্বাস প্রদান করেন।অতঃপর গত ২৮ ও ২৯ জুলাই পাঠক প্রিয় অনলাইন নিউজ পোর্টাল কলারোয়া নিউজ, দৈনিক পত্রদূত সহ অনলাইন, আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ করা হলেও বর্তমান অবধি কলারোয়া উপজেলা প্রশাসন কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।
অনুসন্ধানে জানা গেছে, উপজেলার বালিয়াডাঙ্গা বাজারের মাংস পট্টির সন্নিকটে ৬ নং সোনাবাড়ীয়া ইউনিয়নের কাপড় ব্যবসায়ী ইয়াকুব আলীর নিকট থেকে প্রায় ৬ লক্ষ টাকার বিনিময়ে অবৈধভাবে কোনো রকম কেনাবেচার অযোগ্য ওই খাস জমি ক্রয় করে কোনো বরাদ্দ ছাড়াই এবং নিয়ম বহির্ভূত ভাবে জবর দখল করে ৫-৬ টি দোকানের নির্মাণ কাজ শুরু এবং তার পশ্চিম পাশে থাকা প্রায় ২.৫ শতক খাস জমি ও কৌশলগত ভাবে দখলের ও চেষ্টা চালাচ্ছে এই সফি।

নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের একজন দোকানদার জানান, আমরা যতটা জানি একজন দোকানদার ১টির বেশি দোকান বরাদ্দ পাবে না। সফি দীর্ঘদিন ধরে একটি দোকানের ভোগ দখল করে আসছে। তার পরও সে লক্ষ লক্ষ টাকা বিভিন্ন মহলে লবিং করে অবৈধভাবে আবারও দোকান নির্মাণ কাজ করে চলেছে।

অনুসন্ধানে আরোও জানা গেছে, এই ভূমি দস্যু সফি হঠাৎই আঙ্গুল ফুলে কলা গাছ হওয়ার মতো কোটি টাকার মালিক হয়ে যায়। তার এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আসা কর্তব্যরত ম্যজিস্ট্রেটের সাথে ও অশোভনীয় আচরণ করে। এমনকি যারা তার প্রতিবাদ করছে তাদেরকে ই সে টাকার বিনিময়ে মুখ বন্ধ রাখতে চায়। কথা না শুনলে হুমকি ধামকি তো আছেই।
কিছুদিন আগে তার আরেক ভাই বাজারের মুদি দোকানদার মনিরুল ইসলাম ওরফে ফেন্সি মনি ১০ বোতল ফেনসিডিলসহ জেলা গোয়েন্দা পুলিশ ডিবি কতৃক আটক হওয়ার ঘটনায় স্পষ্ট প্রতীয়মান হয় যে তারা পারিবারিক ভাবে কতটুকু অবৈধ কর্মকাণ্ডে লিপ্ত।

নব্য দুঃসাহসী ভূমি দস্যু সফির কালো থাবা থেকে বালিয়াডাঙ্গা বাজারকে মুক্ত করে বাজারের প্রাণচাঞ্চল্য পুনরোদ্ধারে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।

একই রকম সংবাদ সমূহ

শার্শার অশ্লীল দৃশ্য ভিডিও করায় যুবক নিখোঁজ! পরস্পর বিরোধী বক্তব্য

যশোরের শার্শার পল্লীতে এক মেয়ের অশ্লীল দৃশ্য ভিডিও ধারণ করায়বিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ১৫।। ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার

সাতক্ষীরায় পুলিশের নিয়মিত অভিযানে মাদক মামলার ৬ জনসহ ১৫ জনবিস্তারিত পড়ুন

কলারোয়ার কেঁড়াগাছিতে ‘শেখ হাসিনা ফুটবল টুর্নামেন্ট’র ২য় খেলায় লাবসার জয়

কলারোয়ার কেঁড়াগাছিতে ১৬দলীয় ‘দেশরত্ন শেখ হাসিনা ফুটবল টুর্নামেন্টের’ প্রথম রাউন্ডেরবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার জয়নগরে আ.লীগের কাউন্সিল উপলক্ষ্যে প্রস্তুতি সভা
  • কলারোয়ার মুরারীকাটি দাখিল মাদরাসায় অভিভাবক ও সূধী সমাবেশ
  • কলারোয়ায় সরকারের আইনগত সহায়তা প্রদান কার্যক্রম প্রচারে উঠান বৈঠক
  • কলারোয়ার সোনাবাড়িয়া হাইস্কুলের প্রধান শিক্ষকের মায়ের ইন্তেকাল
  • দুর্নীতি বিরোধী অভিযানের জন্য প্রধানমন্ত্রীকে স্বাগতম জানিয়েছে কলারোয়া উপজেলা চেয়ারম্যান
  • বিদ্রোহী দমনের নামে বলি দেওয়া হচ্ছে সাতক্ষীরা আ.লীগের জনপ্রিয় নেতাদের
  • কলারোয়ার কেঁড়াগাছিতে আ.লীগ নেতার বাড়িতে আ.লীগ নেতার হামলা ।। ৬জন আটক
  • কলারোয়ায় দেশরত্ন শেখ হাসিনা কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
  • কলারোয়ার কাজীরহাটে প্রীতি ফুটবল ম্যাচে স্বাগতিকদের জয়
  • কলারোয়ায় আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালন ও সমবায়ের উদ্বুদ্ধকরণ সভা
  • কলারোয়ায় নিরাপদ খাদ্য উৎপাদন-বিপনন প্রশিক্ষণের সমাপনী
  • এমবিবিএসে চান্স পেয়েছে কলারোয়ার টিউশনি মাস্টারের পুত্র মেহেদী