শনিবার, অক্টোবর ১৯, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ায় ১০টাকা কেজি দরের চাল না পেয়ে কার্ডধারীদের বিক্ষোভ, স্মারকলিপি প্রদান

এতোদিন ১০টাকা কেজি দরের চালের কলারোয়ার ১১নং দেয়াড়া ইউনিয়নের কার্ডধারীরা চাল পেলোও অদৃশ্য কারণে এপ্রিল’১৯ মাসের চাল পাওয়া থেকে বঞ্চিত হলেন।

তাদের অভিযোগ- গেলো উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম লাল্টুর আনারস প্রতীকে ভোট দেয়ায় তড়িঘড়ি করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ডিলারদের কারসাজিতে তাদের চাল দেয়া হয়নি। প্রকৃত কার্ডধারীদের চাল না দিয়ে এপ্রিল মাসের চাল ইউপি চেয়ারম্যান ডিলারদের মাধ্যমে ষড়যন্ত্র করে আত্মসাত করেছেন।

এঘটনায় বৃহষ্পতিবার (৯মে) দুপুরে শতাধিক নারী-পুরুষসহ ভূক্তভোগিরা কলারোয়া উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ, মানববন্ধন, গণস্বাক্ষর, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান এবং কলারোয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৩শতাধিক কার্ড প্রদর্শন করে তারা বলেন- এই কার্ডগুলোর ব্যক্তিরা এতোদিন প্রতিমাসে ১০টাকা কেজি দরের চাল উত্তোলন করতে পারলেও গেলো এপ্রিল মাসের চাল উত্তোলন করতে গেলে তাদের কার্ড বাতিল করা হয়েছে বলে জানানো হয়।

তারা অভিযোগের সুরে বলেন- উপজেলা নির্বাচনে আনারস প্রতীকের ভোটর দেয়ার খেসারতে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর সমর্থক ইউপি চেয়ারম্যান কার্ড বাতিল করেছেন। তদন্তসাপেক্ষে ডিলারশিপ বাতিল ও বিষয়টি দ্রুত নিরসণ করে তারা অবিলম্বে প্রকৃত কার্ডধারীদের চাল প্রদানের দাবি জানান। একই সাথে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের ঊর্দ্ধতন কৃর্তপক্ষের প্রতি আহবান জানিয়েছেন তারা।

দেয়াড়ার বিভিন্ন ইউনিয়ন থেকে মহিলা ও পুরুষ কার্ডধারীরা গণজমায়েত করে উপজেলা পরিষদ চত্বরে। সেখানে গণস্বাক্ষর, মানববন্ধন করে।

হাতে নিজেদের কার্ড উচু করে জানান দেন- আমরাই প্রকৃত কার্ডধারী, আমাদের সাথে ছলনা করা হয়েছে। পরে হাইস্কুল মার্কেটস্থ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে জনাকীর্ণ সংবাদ সম্মেলন করেন তারা। এরপর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ও ইউএনও আরএম সেলিম শাহনেওয়াজের কাছে স্মারকলিপি প্রদান করে বিষয়টি সমাধানের দাবি জানান।

চাল পাওয়া থেকে বঞ্চিত কয়েক শতাধিখ কার্ডধারীসহ আরো উপস্থিত ছিলেন দেয়াড়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য তোজাম্মেল হক, ইউনিয়ন আ.লীগের সহ.সভাপতি খায়রুল বাসার, আ.লীগ নেতা ওবায়দুল খান, আতিয়ার রহমান সরদার, মুনছুর আলী সরদার, নাছিমা খাতুন প্রমুখ।

এ বিষয়ে দেয়াড়া ইউনিয়নের ডিলার খোরদো বাজারের আব্দুর রহমান মিঠু বলেন- ইউনিয়ন পরিষদ, উপজেলা থেকে নতুন করে যে ৫৬০জনের তালিকা দেয়া হয়েছে তাদের চাল দেয়া হয়েছে। কার্ড সংযোজন-বিয়োজনের ক্ষমতা আমার নেই।

একই বিষয়ে অপর ডিলার পশ্চিম খোরদোর মাস্টার ইবাদুল্লাহ জানান- চেয়ারম্যান ও মেম্বররা নতুন করে যে তালিকা দিয়েছেন সেই ৫৬০জন কার্ডধারীকে চাল দেয়া হয়েছে। চেয়ারম্যান-মেম্বররা আগের কার্ডধারীদের কার্ড বাতিল করায় তাদের চাল দেয়া হয়নি। কেন কার্ড বাতিল করা হয়েছে সেটা তারাই ভালো বলতে পারবেন।

দেয়াড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে জানান- এই প্রকল্পটি গত ৩বছর যাবত চলমান। বিধায় এসময়ের মধ্যে যাদের অবস্থার উন্নতি হয়েছে তাদের নাম কর্তন করে নতুন করে অসহায় ব্যক্তিদের নামে কার্ড বরাদ্দ করা হয়েছে। এবিষয়ে ইউএনও এবং ট্যাগ অফিসারের সম্মতি নিয়েই সংযোজন-বিয়োজন করা হয়েছে। তিনি আরো জানান- ৩শতাধিক নয়, ১শ’র একটু বেশি নতুন কার্ড ইস্যু করা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ জানান- তথ্য সঠিক হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। তিনি তাৎক্ষনিক সরকারি খাদ্যগুদামের ইনচার্জ ও খাদ্য কর্মকর্তাকে তলব করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন- বিষয়টি আমি দেখবো।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ার কেঁড়াগাছিতে ‘শেখ হাসিনা ফুটবল টুর্নামেন্ট’র ২য় খেলায় লাবসার জয়

কলারোয়ার কেঁড়াগাছিতে ১৬দলীয় ‘দেশরত্ন শেখ হাসিনা ফুটবল টুর্নামেন্টের’ প্রথম রাউন্ডেরবিস্তারিত পড়ুন

কলারোয়ার জয়নগরে আ.লীগের কাউন্সিল উপলক্ষ্যে প্রস্তুতি সভা

কলারোয়ার ১নং জয়নগর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উপলক্ষ্যে প্রস্তুতি সভাবিস্তারিত পড়ুন

কলারোয়ার মুরারীকাটি দাখিল মাদরাসায় অভিভাবক ও সূধী সমাবেশ

কলারোয়ার মুরারীকাটি দাখিল মাদরাসায় অভিভাবক ও সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় সরকারের আইনগত সহায়তা প্রদান কার্যক্রম প্রচারে উঠান বৈঠক
  • কলারোয়ার সোনাবাড়িয়া হাইস্কুলের প্রধান শিক্ষকের মায়ের ইন্তেকাল
  • দুর্নীতি বিরোধী অভিযানের জন্য প্রধানমন্ত্রীকে স্বাগতম জানিয়েছে কলারোয়া উপজেলা চেয়ারম্যান
  • বিদ্রোহী দমনের নামে বলি দেওয়া হচ্ছে সাতক্ষীরা আ.লীগের জনপ্রিয় নেতাদের
  • কলারোয়ার কেঁড়াগাছিতে আ.লীগ নেতার বাড়িতে আ.লীগ নেতার হামলা ।। ৬জন আটক
  • কলারোয়ায় দেশরত্ন শেখ হাসিনা কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
  • কলারোয়ার কাজীরহাটে প্রীতি ফুটবল ম্যাচে স্বাগতিকদের জয়
  • কলারোয়ায় আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস পালন ও সমবায়ের উদ্বুদ্ধকরণ সভা
  • কলারোয়ায় নিরাপদ খাদ্য উৎপাদন-বিপনন প্রশিক্ষণের সমাপনী
  • এমবিবিএসে চান্স পেয়েছে কলারোয়ার টিউশনি মাস্টারের পুত্র মেহেদী
  • দুর্নীতি বিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে কলারোয়ায় ছাত্রলীগের আনন্দ মিছিল
  • কলারোয়ায় হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সাথে ভাইস চেয়ারম্যানের মতবিনিময়