সোমবার, জুন ১, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কালিগঞ্জে ঘূর্ণিঝড় ও ডেঙ্গু মোকাবেলায় প্রস্তুতি সভা

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ই মে) বেলা ১১ টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয় ।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়বুর রহমান, আর এম ও ডাঃ মৃত্যুঞ্জয় কুমার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম,,উপজেলা নির্বাচন অফিসার জামিরুল হায়দার, উপজেলা শিক্ষা অফিসার মোছাঃ শামসুন্নাহার, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ মন্ডল, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক বাবু সুকুমার দাস বাচ্চু,, বাংলাদেশ সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, তারালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, এনামুল হোসেন ছোট, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান বাবু প্রশান্ত কুমার সরকার, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দিন,নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন। ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকত হোসেন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, সহ উপজেলা বন বিভাগের কর্মকর্তা এবং উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন, সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক বলেন ঘূর্ণিঝড় অক্ষণ মোকাবেলায় কালিগঞ্জ উপজেলা সকল প্রস্তুতি গ্রহণ করা হবে।

বিশেষ করে দুর্যোগকালীন সময়ে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী ও জন প্রতিনিধিদের মাঠে থাকতে হবে।আশ্রয় কেন্দ্র সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুতি রাখা হবে এজন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রধান দের সাথে চেয়ারম্যান মহোদয় যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করবেন।

এছাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগকে মেডিকেল টিম ও প্রয়োজনীয় ঔষধ চিকিৎসার জন্য প্রস্তুতি থাকতে হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে জরুরি ত্রাণ সামগ্রী বিতরনের জন্য প্রস্তুতি রাখা হবে। ঘূর্ণিঝড় কোথাও কোনো দুর্ঘটনা কিংবা গাছ পড়ে গেলে রাস্তা পরিষ্কারের জন্য প্রস্তুতি রাখতে হবে। জরুরী হবে উপজেলায় একটি কন্ট্রোল রুম খোলা থাকবে। উপজেলা নিবার্হী কর্মকর্তা সার্বিক বিষয়ে ঘূর্ণিঝড় মোকাবেলায় সকলকে প্রস্তুতি থাকার জন্য বলেন এবং জরুরী ভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে দুর্যোগের প্রস্তুতি বিষয়ে জনসাধারণকে মাইকিং এর মাধ্যমে সচেতন করার জন্য আহ্বান জানান, এছাড়া ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিভিন্ন সিদ্ধান্ত নিতে হবে।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরায় শুরু হয়েছে গণ পরিবহন চলাচল, দ্বিগুন ভাড়া নেওয়ার অভিযোগ যাত্রীদের

সারাদেশের ন্যায় সাতক্ষীরায়ও আজ থেকে শুরু হয়েছে গণ পরিবহন চলাচল।বিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় করোনা পরীক্ষাগার না থাকায় বিড়ম্বনা, দ্রুত স্থাপনের দাবি

সাতক্ষীরা জেলায় করোনা পরীক্ষাগার স্থাপন না হওয়ায় চরম বিড়ম্বনায় পড়েছেনবিস্তারিত পড়ুন

এসএসসিতে যশোর বোর্ডের শীর্ষে সাতক্ষীরা, দ্বিতীয় খুলনা

এসএসসি পরীক্ষার ফলাফলে পাসের হারে খুলনা বিভাগের মধ্যে শীর্ষে রয়েছেবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় ৮১৭ বস্তা সরকারি গম কালোবাজারে বিক্রি, দুদকের মামলা
  • কালিগঞ্জে করোনা উপসর্গ নিয়ে নরসিংদী ফেরত ব্যক্তির মৃত্যু
  • শুধু বিরোধ নিষ্পত্তি নয়, কালিগঞ্জে প্রাকৃতিক দূর্যোগেও মানুষের পাশে গ্ৰামআদালত সহকারীরা
  • কালিগঞ্জে সুশীলনের মাসিক সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় চালক নিহত
  • কালিগঞ্জে ৮১৭ বস্তা কাবিখা’র গম উদ্ধার, আটক-৩
  • সাতক্ষীরায় আরো ৪ জন করোনা শনাক্ত, এ পর্যন্ত ৪১জন, সুস্থ ৩
  • কালিগঞ্জের বিষ্ণুপুরে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
  • কালিগঞ্জে সুপার সাইক্লোন আম্ফানের তান্ডবে ব্যাপক ক্ষয় ক্ষতি
  • কালিগঞ্জে যুবদল ও ছাত্রদলের উদ্যোগে অসহায় প্রতিবন্ধীদের মাঝে ঈদসামগ্রী বিতরণ
  • সাতক্ষীরার বিভিন্ন সড়কের গাছ অপসারণের নেতৃত্ব দিলো জেলা পুলিশের ২২টি টিম
  • ক্ষতিগ্রস্ত বেড়িবাধ মেরামত করবে সেনাবাহিনী: খুলনার বিভাগীয় কমিশনার