বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কালিগঞ্জে ৯ ব্যবসায়ীকে ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা

কালিগঞ্জে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে একের পর এক অভিযান পরিচালিত হচ্ছে।

পৃথক অভিযানে শুক্রবার রাত থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত মৌতলা, কদমতলা ও রতনপুর বাজারের ৯ ব্যবসায়ীর নিকট থেকে মোট ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জানা যায়, কালিগঞ্জের সর্ববৃহৎ কাঁচামালের বাজার হিসেবে খ্যাত মৌতলায় শনিবার (২১ মার্চ) সকালে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দীন। এসময় তিনি কেনা দামের চেয়ে অনেক বেশী দামে পেঁয়াজ ও রসুন বিক্রির অপরাধে ব্যবসায়ী মধুসুধন ঘোষ ও আব্দুল খলিলকে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে একই আদালত উত্তর কালিগঞ্জ তারালী মোড়ের পাশে অবস্থিত মা লক্ষ্মী ভান্ডারে অভিযান চালিয়ে বেশী মূল্যে চাউল বিক্রির অপরাধে ব্যবসায়ী বরুণ কুমার ঘোষকে ২ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে প্রথমে কালিগঞ্জের রতনপুর ইউনিয়নের কদমতলা বাজারে এবং পরবর্তীতে রতনপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ ব্যবসায়ীর প্রত্যেককে দশ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক রাসেল। এসময় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৮ ধারায় ১১ ও ১২ নম্বর পৃথক মামলায় কদমতলা বাজারে ৪০ টাকায় পেঁয়াজ কিনে ষাট টাকায় বিক্রির অপরাধে চারজনকে দশ হাজার টাকা করে মোট চল্লিশ হাজার টাকা এবং রতনপুর বাজারে ১১০ টাকায় রসুন কিনে ১৫০ টাকা বিক্রি করার অপরাধে দুই জনকে দশ হাজার টাকা করে মোট বিশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে প্রত্যেককে পনের দিনের কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার খুব্দীপুর গ্রামের মৃত মনোহার গাইনের ছেলে মোক্তার হোসেন গাইন, কাটুনিয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আসাদুল ইসলাম, নুর মোহাম্মাদের ছেলে ওমর সানি ও নুরুল আফসারের ছেলে হাবিুবুল্যাহ, রতনপুর গ্রামের মজিদ খলিফার ছেলে মশিউর রহমান ও মহিষকুড় গ্রামের মৃত বক্স গাজীর ছেলে মমিন আলি গাজী।

এ সময় ঘটনাস্থলে উপস্থিত কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদি উপস্থিত থেকে সকলকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হওয়ার এবং গুজব ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানান।

এছাড়া উপজেলা নির্বাহী অফিসার সকল ফার্মেসীতে জ্বর, সর্দি ও কাশির ঔষধ বিক্রয় করলে তা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অবহিত করা এবং তাদের নাম ঠিকানা লিখে রাখার নির্দেশ দেন। বাজারদর স্থিতিশীল রাখতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক রাসেল বলেন, বিদেশ ফেরৎ বা করোনা আক্রান্ত ব্যক্তিকে চিহিৃত ও বাজার মনিটরিংয়ের লক্ষ্যে সরকারি কর্মকর্তা ও পুলিশ কর্মকর্তাসহ বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সমন্বয়ে প্রতিটি ইউনিয়নে ছয় সদস্যবিশিষ্ট একটি করে কমিটি গঠন করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন, এস আই তরিকুল ইসলাম, এস আই আসমত হোসেন ও এএস আই আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা জেলাব্যাপী যানবাহন ও জনচলাচল নিষিদ্ধ ঘোষণা

সাতক্ষীরা জেলায় জরুরী সেবা ব্যতীত সকল যানবাহন ও মানুষের চলাচলবিস্তারিত পড়ুন

করোনা: কালিগঞ্জের বিষ্ণুপুরে চাউল, ডাল, আটা, তেল বিতরণ

কালিগঞ্জ উপজেলা বিষ্ণুপুর ইউনিয়নে বন্ধু মহলের সদস্যদের অর্থায়নে করোনা ভাইরাসবিস্তারিত পড়ুন

কালিগঞ্জের ফতেপুরে রাস্তার পথকে কেন্দ্র করে মারপিটে বৃদ্ধ আহত

কালিগঞ্জ উপজেলা দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ফতেপুর গ্রামে রাস্তার পথ বেদখলকেবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা-২ আসনের সাবেক এমপি এমএ জব্বার এর মৃত্যু‌তে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি সদস্য সা‌ফিয়া পারভী‌নের শোক
  • সাতক্ষীরা মেডিকেলে জ্বর ও সর্দি-কাশি নিয়ে মালয়েশিয়া ফেরত যুবক ভর্তি
  • করোনা: কালিগঞ্জে বাইরে ঘোরাঘুরির অপরাধে অর্থদণ্ড ও মামলা
  • অহেতুক ঘোরাঘুরি: সাতক্ষীরা জেলাব্যাপী ২৪ ঘণ্টায় ৫৮জনকে জরিমানা
  • যারা ‘হাত পাততে’ পারেন না, তাদের দিকে ‘হাত বাড়িয়েছে’ কলারোয়া থানা পুলিশ
  • সাতক্ষীরায় করোনা সংক্রান্ত সভায় সিদ্ধান্ত: খাদ্য সাহায্য ঘরে পৌঁছাতে হবে
  • করোনা : কালিগঞ্জের বিষ্ণুপুরে হতদরিদ্রদের মাঝে চাউল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী সন্ধ্যা ৬টার পরে ওষুধ ব্যতীত সব দোকান বন্ধ
  • কালিগঞ্জে কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করলেন ওসি
  • কালিগঞ্জে কর্মহীন হতদারিদ্র পরিবারের মাঝে পুলিশের খাদ্য সহায়তা প্রদান
  • করোনা: কালিগঞ্জের দক্ষিণ শ্রীপুরে বিভিন্ন সামগ্রি বিতরণ
  • সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে অভিযান জোরদার।। ঘোরাঘুরি করায় ৪২জনের জরিমানা