বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরের ৪টি ইউনিয়নে আ.লীগের কমিটি ঘোষণা ও পৌর কমিটি বিলুপ্ত

যশোরের কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা ২১ জনু (শুক্রবার) বিকেলে কেশবপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপজেলার নবগঠিত চারটি ইউনিয়নের আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা ও পৌর আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।

সংবাদ সম্মেলণে উপজেলার নবগঠিত চারটি ইউনিয়নের ২০১৬ সাল থেকে কোন কমিটি না থাকায় তিন বছর পরে এই কমিটি ঘোষনা করেন। উপজেলার ০১ নং ত্রিমোহিনী ইউনিয়ন, ৪নং বিদ্যানন্দকাটি ইউনিয়ন, ১০নং সাতবাড়িয়া ই¦উনিয়ন ও ১১নং হাসানপুর ইউনিয়নে ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়। আহ্বায়ক কমিটির মেয়াদ ৯০ দিনের মধ্যে সংশ্লিষ্ট ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড কমিটি গঠন পূর্বক ইউনিয়ন সম্মেলণ করতে ব্যর্থ হলে কোন পূর্ব ঘোষনা ছাড়াই আহ্বায়ক কমিটি বিলুপ্ত হবে বলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা জানান।

উপজেলার ১ নং ত্রিমোহিনী ইউনিয়নে আব্দুল আলিম ওরফে বাবলু বিশ্বাসকে আহবায়ক ও মো. আব্দুর জব্বার মোড়ল, কাজী তৌহিদুল হক, আলমগীর হোসেন ওরফে টিপুকে যুগ্ম আহবায়ক, ৪ নং বিদ্যানন্দকাটি ইউনিয়নে বি এম ইব্রাহিম হোসেনকে আহবায়ক ও মো. রফিকুল ইসলাম, মো. আব্দুল সামিদ মোড়ল, আজাদ আবেদিনকে যুগ্ম আহবায়ক, ১০ নং সাতবাড়িয়া ইউনিয়নে জি এম হোসেন আলীকে আহবায়ক ও মো. খলিলুর রহমান, অজিত কুমার নন্দী, আনসার আলীকে যুগ্ম আহবায়ক, ১১ নং হাসানপুর ইউনিয়নে মো. ওবাইদুর রহমান ওরফে ওহাবকে আহবায়ক ও সিরাজুল ইসলাম, আব্দুল হান্নান, মাজেদুর রহমানকে যুগ্ম আহবায়ক করে প্রত্যেক ইউনিয়নে ৪১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের আহবায়ক কমিটি ঘোষণা করেন।

এসময় পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা কমিটির ঘোষণা ও বিলুপ্ত করার পর বলেন, উপজেলার বৃহত্তর ২টি ইউনিয়ন যথাক্রমে ত্রিমোহিনী ও বিদ্যানন্দকাটি ইউনিয়ন ভেঙ্গে ৪টি নব-গঠিত ইউনিয়ন হওয়ায় বৃহত্তর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির কার্যকারিতা না থাকায় দীর্ঘদিন নব গঠিত ৪ টি ইউনিয়ন আওয়ামী লীগের কার্যক্রম ব্যহত হওয়ায় যশোর জেলা আওয়ামী লীগের পরামর্শ ও নির্দেশক্রমে নব-গঠিত ইউনিয়নসমূহে আহ্বায়ক কমিটি ঘোষনা করেন। গঠিত আহ্বায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে প্রতিটি ওয়ার্ড কমিটি গঠন পূর্বক ইউনিয়ন সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করার নির্দেশনা দেন। অপর দিকে গত ১৮ বছর পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি কাউন্সিল করতে ব্যর্থ হওয়ায় গঠনতন্ত্রের নির্বাহী ক্ষমতা বলে কেশবপুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বিলুপ্ত করা হলো।

সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী হাসান আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সদস্য জাহাঙ্গীর হোসেন খান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া খাতুন, সাধারণ সম্পাদক মোমতাজ বেগম ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক রমেশ দত্ত। কমিটি ঘোষণার পর ইউনিয়ন থেকে আসা আওয়ামী লীগের নেতা কর্মীরা স্লোগানে স্লোগানে প্রেসক্লাব চত্বর মুখরিত করে তোলে।

একই রকম সংবাদ সমূহ

কেশবপুরে বিদ্যুতস্পৃষ্টে প্রাণ গেলো বিরল প্রজাতির ২ হনুমানের

কেশবপুরে ক্ষুধার তাড়নায় খাদ্য সংগ্রহ করতে যেয়ে বিদ্যুতের তারে জড়িয়েবিস্তারিত পড়ুন

শার্শায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে এমপি আফিলের মতবিনিময়

শার্শায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখবিস্তারিত পড়ুন

বেনাপোলের ছোটআঁচড়া গ্রামে দুর্ধর্ষ চুরি

বেনাপোল পোর্ট থানাধীন ছোটআঁচড়া গ্রামের ৮নং ওয়ার্ডে দুর্ধর্ষ চুরির ঘটনাবিস্তারিত পড়ুন

  • বেনাপোলে “দৈনিক আলোকিত সকাল” পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • কেশবপুরে প্রাথমিক শিক্ষকদের ৭ দফা দাবীতে অর্ধদিবস কর্মবিরতি পালন
  • কেশবপুরের সুফলাকাটি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটি গঠিত
  • চোরাচালান প্রতিরোধে বেনাপোল বিজিবি ক্যাম্পে মতবিনিময় সভা
  • শার্শার গোগা কালিয়ানী হাইস্কুলে নানামুখী সমস্যা, নতুন ভবন নির্মানের দাবী
  • বেনাপোল সীমান্তে ফেনসিডিলসহ মহিলা আটক
  • কেশবপুরে মাছের স্বাস্থ্য দ্রুত বৃদ্ধিকারক বিষয়ক সেমিনার
  • কেশবপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা
  • কেশবপুরে ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি ॥ ১ সপ্তাহে ২ জনের মৃত্যু
  • কেশবপুরে প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবীতে কর্মবিরতি পালন
  • কেশবপুরে শিশু অধিকার সপ্তাহ পালিত
  • শার্শা সীমান্তে ফেনসিডিলসহ আটক-১