মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে ইসমাত আরা সাদেক এমপির দোয়া মাহফিল ও শোক সভা

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার বলেছেন, দেশের উন্নয়নের প্রয়োজনে আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ অনেক শক্তিশালী। কেশবপুরের আওয়ামী লীগ আজ অনেক শক্তিশালী। তিনি আরো বলেন, সাবেক সফল শিক্ষামন্ত্রী ছিলেন প্রায়াত এএসএইচকে সাদেক। তার হাত দিয়ে অবহেলিত কেশবপুরে অনেক উন্নয়ন হয়েছে। পরবর্তীতে তাঁর সহধর্মীনি সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক-ও উন্নয়নের ধারা অব্যাহত রেখেছিলেন। আজ তিনি আমাদের মাঝে নেই। আমি প্রায়াত এএসএইচকে সাদেক ও ইসমাত আরা সাদেকের জন্য আপনাদের নিকট দোয়া চাই।

শুক্রবার বিকালে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে কেশবপুর সরকারী পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যায়ল মাঠে সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের দোয়া মাহফিল ও শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফার পরিচালনায় আরো বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা, সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের পূত্র তানভির সাদেক ও কন্যা নওরিন সাদেক, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র দত্ত, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাবেয়া ইকবাল, উপজেলা যুবলীগের আহ্বায়ক প্যানেল মেয়র বিশ্বাস শহিদুজ্জামান শহিদ ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আজাহারুল ইসলাম মানিক।

আরো উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খয়রাত হোসেন, যুগ্ম-সম্পাদক বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, কেশবপুর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম, কেশবপুর পৌর মেয়র রফিকলি ইসলাম, মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার অলিয়ার রহমান, যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহামুদ হাসান বিপু, যশোরে জেলা আওয়ামী লীগের সাবেক নেতা জিয়াউল হাসান হ্যাপী, রেজাউল ইসলাম, এহসানুর রহমান লিটু, আনিসুর রহমান আনিস, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, সহ-সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম পিটু, যুগ্ম-সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, সাংগঠনিক সম্পাদক সাগরদঁাড়ী ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাষ্টার, পাজিয়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন দফাদার, ত্রিমোহিনী ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান আনিস, গৌরীঘোনা ইউপি চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান হাবিব, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, যশোর পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি, কেশবপুর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক খন্দকার আব্দুল আজিজ প্রমুখ।

দোয়া মাহফিল পরিচালনা করেন মাওঃ আব্দুল জলিল।

শুরু হয়েছে সপ্তাহব্যাপী মধুমেলা

২৫ জানুয়ারি শনিবার আধুনিক বাংলা সাহিত্যের রূপকার মহাকবি মাইকেল মদুসূদন দত্তের ১৯৬তম জন্মদিন। ১৮২৪ খ্রিষ্টাব্দের ২৫ জানুয়ারী সাগরদাড়ি গ্রামে জমিদার পিতা রাজনারায়ন দত্ত ও মাতা জাহ্নবী দেবীর কোল আলোকিত করে সোনার চামচ মুখে নিয়ে তিনি জন্ম নিয়েছিলেন। প্রাকৃতিক অপূর্ব লীলাভূমি, পাখি ডাকা, ছায়া ঢাকা, শষ্য সম্ভারে সম্বৃদ্ধ সাগরদাড়ি গ্রাম আর বাড়ির পাশে বয়ে চলা স্রোতস্বিনী কপোতাক্ষের সাথে মিলেমিশে শিশু মধুসূদন ধীরে ধীরে শৈশব থেকে কৈশোর এবং কৈশোর থেকে পরিণত যুবক হয়ে উঠেন। কপোতাক্ষ নদ আর মধুসূদনের দু’জনার মধ্যে গড়ে উঠে ভালবাসার এক অবিচ্ছেদ্য বন্ধন। মধুকবি যখন জন্ম গ্রহণ করেন সে সময়ে আজকের এই মৃত প্রায় কপোতাক্ষ নদ কাকের কালো চোখের মত স্বচ্ছ জলের জেঁায়ার ভাটায় ছিল পূর্ণযৌবনা। নদের প্রশস্ত বুক চিরে ভেসে যেত পাল তোলা সারি সারি নৌকার বহর আর মাঝির কন্ঠে শোনা যেত হরেক রকম প্রাণ উজাড় করা ভাটিয়ালী গান। শিশু মধুসূদন এ সব অপলক দৃষ্টিতে চেয়ে চেয়ে দেখত আর মুগ্ধ হয়ে যেত। স্রোতস্বিনী কপোতাক্ষের অবিশ্রান্ত ধারায় বয়ে চলা জলকে মায়ের দুধের সাথে তুলনা করে তাই কবি সুদুর ভার্সাই নগরে বসে রচনা করলেন বিখ্যাত সনেট কবিতা ‘কপোতাক্ষ নদ’। তিনি লিখলেন- ‘সতত হে নদ তুমি পড় মোর মনে, সতত তোমারি কথা ভাবি এ বিরলে’।
মহাকবির জন্মদিন উপলক্ষ্যে সাগরদাড়িতে উদ্বোধন করা হয়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ সপ্তাহ ব্যাপী মধুমেলা।
এ উপলক্ষে সাগরদাড়িকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। এসএসসি পরীক্ষার কারণে ২৫ জানুয়ারির পরিবর্তে ২২ জানুয়ারি থেকে শুরু হয়েছে মধুমেলা যা চলবে ২৮ জানুয়ারি।
মেলার বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে সার্কাস, মৃত্যুকুপ, নাগরদোলা ছাড়াও কুঠির শিল্প ও গ্রামীন পসরার প্রায় ৫০০ স্টল বসেছে।
দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের সর্ব বৃহৎ এই মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী কারুশিল্প, কৃষি ও লোকজ সামগ্রীর সমাহারসহ বিভিন্ন প্রকার সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। কবির জন্মজয়ন্তী ও মধুমেলা উপলক্ষ্যে সাংস্কৃতি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জেলা প্রশাসনের আয়োজনে মধুমেলায় উন্মুক্ত মঞ্চে প্রতিদিন মহাকবির জীবনীর উপর আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের পাশাপাশি সার্কাস, ইঞ্জিন ট্রেন, মৃত্যুকুপ ও বিসিকের স্টল। প্রতিদিন কবির সৃষ্টি, সাহিত্য ও জীবনীর উপর বিষয় ভিত্তিক আলোচনায় অংশ গ্রহণ করবেন দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও কবি সাহিত্যিকগণ। এ ছাড়া প্রতিদিন সন্ধ্যায় মধু মঞ্চে দেশের বরেণ্য খ্যাতিমান শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

একই রকম সংবাদ সমূহ

কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতির রাজগঞ্জে পথসভা ও সাংবাদিকদের সাথে মতবিনিময়

বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ সোমবার যশোরের রাজগঞ্জবিস্তারিত পড়ুন

‘কে ভোট দিল, কে দিল না তা বিবেচনা করে না আ.লীগ’ : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কে ভোট দিল কে দিল নাবিস্তারিত পড়ুন

কেশবপুরে নৌকার প্রার্থী শাহীন চাকলাদার

যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচনে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকেবিস্তারিত পড়ুন

  • খালেদার জিয়ার কারামুক্তি নিয়ে কাদের-ফখরুল ফোনালাপ
  • গণমাধ্যমের শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে : তথ্যমন্ত্রী
  • কেশবপুর উপ-নির্বাচনে শাহীন চাকলাদারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ
  • কেশবপুরের বাবা-মায়ের আসনে মনোনয়নপত্র কিনলেন নওরীন সাদেক
  • কেশবপুরে শাহীন চাকলাদারকে মনোনয়ন দাবিতে মহিলাদের মিছিল
  • জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে শিক্ষার মানোন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে সরকার: ডা. দীপু মনি
  • বিএনপি ভোটের অংকে ভুল করেছে: তথ্যমন্ত্রী
  • চিত্রনায়িকা শাবানা নয়, কেশবপুর উপনির্বাচনে অংশ নিতে চান তাঁর স্বামী
  • পরীক্ষার সময় রাজনৈতিক কর্মসূচি না দেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর
  • ঢাকাবাসীকে প্রধানমন্ত্রীর ‘ধন্যবাদ’
  • ঢাকার দুই সিটিতে নৌকার জয়
  • কেশবপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নওরীন সাদেকের মতবিনিময়