রবিবার, অক্টোবর ২০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি-সম্পাদককে শুভেচ্ছা জানিয়ে কেশবপুরে ছাত্রলীগের আনন্দ মিছিল

বাংলাদেশ ছাত্রলীগের নব নিযুক্ত ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক যশোরের কৃতিসন্তান লেখক ভট্টাচার্য-কে নির্বাচিত করায় জননেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে কেশবপুর উপজেলা ছাত্রলীগের আয়োজনে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আযাহারুল ইসলাম মনিকের নেতৃত্বে বুধবার সকালে অনুষ্ঠিত আনন্দ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী শাহারিয়ার হাবিব, সাধারণ সম্পাদক প্রার্থী শারাফাত হোসেন সোহান, ছাত্রলীগনেতা রিফাত, আমিনুর রহমান, মুস্তাফিজুর রহমান, ইকবাল হোসেন, গাজী গোলাম মোর্তুজা, সবুজ, মামুন, মেহেদী হাসান সুমন, ইব্রাহীম খলিল, জিল্লু, সাদেক, সুমন, মাসুদ পৌর ছাত্রলীগের রোকন, সুমন, সবুজ, রফিকুল প্রমুখ।

বাল্যবিবাহ প্রতিরোধে কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা

যশোরের কেশবপুরে দলিতের সহযোগিতায় ও হারচয়েস প্রকল্পের আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধে যুব সমাবেশ, কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা বুধবার দিনব্যাপী কেশবপুর উপজেলা প্রাথমিক শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

দলিতের কর্মসূচী প্রধান বিকাশ কুমার দাসের সভাপতিত্বে বুধবার সকালে সমগ্র অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিশু বিষয়ক অফিসার বিমল কুমার কুন্ডু, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ ও উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. মিলন মিত্র।

কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব উন্নয়ন অধিদপ্তর যশোরের উপ-পরিচালক সঞ্জীব কুমার দাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার পুলোক কুমার শিকদার ও দলিতের মনিটরিং অফিসার যোয়াকিম মন্ডল। অনুষ্ঠান পরিচালনা করেন দলিত হারচয়েস প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক নাজমীন নাহার ও কোষাধ্যক্ষ সঞ্জয় কুমার দাস।

শিক্ষার্থীদের মানববন্ধন, ইউএনও অফিস ঘেরাও

যশোরের কেশবপুর উপজেলার ভালুকঘর আজিজিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক হাদীউজজ্জামান সোহাগের উপর হামলা করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীকে গ্রেফতারের দাবিতে বুধবার সকালে ক্লাস বর্জন করে মানববন্ধন ও ইউএনও অফিস ঘেরাও কর্মসূচী পালন করেছে ওই মাদ্রাসার শিক্ষার্থীরা । আহত ওই শিক্ষক বর্তমান কেশবপুর উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসারত অবস্থায় তিনি জানান, মাদ্রাসার দূর্ণীতির প্রতিবাদ ও কিছুতথ্য সংগ্রহ করায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের ছেলের নেতৃত্বে তার উপর হামলা করা হয়। এ ঘটনায় কেশবপুর থানায় অভিযোগ করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, হাদীউজজ্জামান সোহাগ ভালুকঘর আজিজিয়া ফাজিল মাদ্রাসায় এনটিআরসিএ‘র আরবী প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। চলতি বছর জানুয়ারী মাসে তার সাথে ওই মাদ্রাসায় আরও ৪ জন শিক্ষক যোগদান করেন। তারা হলেন, মানছুরা খাতুন, ফতেমা খাতুন, সালমা খাতুন ও ছায়েরা খাতুন। ওই ৪ জন শিক্ষকদের নিকট হতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হাই বিভিন্ন ভাবে ভয় দেখিয়ে পদ অনুযায়ী তাদের কাছ থেকে লাখ লাখ টাকার অর্থ বাণিজ্য করেছেন। এসবের প্রমানপত্র রেকর্ড করে রাখেন প্রভাষক হাদীউজজ্জামান সোহাগ। ওই সব প্রমানপত্র পাওয়ার জন্যে অধ্যক্ষ তাকে বারবার ভয়ভীতি দেখিয়ে আসছিলেন। তারপরও তথ্য প্রমাণ ফেরৎ না দেয়ায় গত ১৬ সেপ্টেম্বর এক পর্যায়ে প্রভাষক হাদীউজজ্জামান সোহাগকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হাই। নোটিশের জবাব দেয়ার আগেই ১৭ সেপ্টেম্বর মাদ্রাসা ছুটির পর মাদ্রাসা মসজিদের সামনে পৌছলে অধ্যক্ষ আব্দুল হাই এর ছেলে আব্দুল্লাহ আল মাহাফুজ তার গতি রোধ করে কাঠের বাটাম দিয়ে এলোপাতাড়ি মারপিট করে গুরুতর জখম করে। এ সময় তার মোবাইলে থাকা রেকর্ড নষ্ট করতে মোবাইল ফোন ভেঙে নষ্ট করে দেয়া হয়। আহত অবস্থায় এলাকাবাসি তাকে উদ্ধার করে কেশবপুর উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ ঘটনা জানাজানির পর বুধবার ওই মাদ্রাসার ছাত্র ছাত্রীরা ক্লাস বর্জন করে সন্ত্রাসী আব্দুল্লাহ আল মাহাফুজকে গ্রেফতারের দাবিতে মাদ্রাসার সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। তারপরে বিক্ষোভকারি শিক্ষার্থীরা প্রায় ৬ কিলোমিটার পথ হেটে বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করে তার শাস্তির দাবি জানায়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার অবরোধকারিদের উদ্দেশ্যে বলেন, ‘অপরাধির বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে।
এসময় মাদ্রাসার ৯ম শ্রেণীর শিক্ষার্থী মোঃ ইয়াসিন,আবুল হোসেন,শাওন হোসেন,সুমাইয়া খাতুন,রুমা খাতুন ও ১০ম শ্রেণীর শিক্ষার্থী সাইফুল্লাহ, মনিরা খাতুন বলেন, আমাদের স্যরকে যারা মেরেছে তাদেরকে গ্রেফতার করার দাবীতে আমরা ইউএনও স্যরের নিকট এসেছি। আমাদেকে আশ্বাস দিয়েছেন তাদেরকে আইনের আওতায় আনা হবে। সে জন্য আমরা আজকের মত বাড়ি ফিরে যাচ্ছি। সূবিচার না পেলে আবার পরবতিৃ কমৃসুচি গ্রহন করা হবে।
ভালুকঘর আজিজিয়া ফাজিল মাদ্রাসার ’ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই বলেন, এনটিআরসিএ’র শিক্ষকদের কাছ থেকে টাকা নেয়ার কথা মিথ্যা। মাদ্রাসার আরবি প্রভাষক হাদীউজজ্জামান সোহাগের উপর হামলার বিষয়ে তিব্র নিন্দা প্রকাশ করছি। এবং বিষয়টি তদন্তের জন্য অভিভাবকদের মধ্য থেকে তিন সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে যার আহবায়ক আমি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম বলেন, আমি প্রথমেই তিব্র নিন্দা জানাচ্ছি। শিক্ষার্থীরা নির্বাহী অফিসারের কার্র্যালয়ের সামনে আসার পর নির্বাহী অফিসার শিক্ষার্থীদের আশ্বস্ত করে থানা পুলিশকে হামলাকারীকে আইনামলে আনার কথা বলেন। এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহিন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্বামী হত্যার বিচার চাওয়ায় স্বামীর ঘর ছাড়তে হলো রিক্তা খাতুনের!

স্বামী হত্যার বিচার চাওয়ায় শ্বশুর বাড়ি লোকজন রিক্তা খাতুন নামের এক গৃহবধুকে স্বামীর বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। বর্তমান ওই গৃহবধু তার ২ শিশু সন্তানকে নিয়ে বিভিন্ন জায়গায় মানবেতর জীবন যাপন করছেন। বুধবার দুপুরে উপজেলার কালিয়ারই গ্রামের রিক্তা খাতুন ২ কন্যাসহ অর্ধশতাধিক লোক নিয়ে কেশবপুর প্রেসক্লাবে হাজির হয়ে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।
লিখিত বক্তব্য পাঠকালে তিনি জানান, ৩ বছর আগে মঙ্গলকোট গ্রামের মৃত ইউছুপ মোড়লের ছেলে তৌহিদুল ইসলাম লাভলুর সাথে তার বিয়ে হয়। এ সময় শাশুড়ি শিরিনা বেগমের দেয়া ৫ শতক জমির ওপর তার স্বামী এক তলা পাকা বাড়ি নির্মাণ করে। সেই বাড়িতেই রিক্তা খাতুন স্বামীর সাথে বসবাস করত। বিয়ের পর থেকে শাশুড়ি, ননদ মনিরা খাতুন তার গরীব পিতার কাছে যৌতুক হিসেবে সাড়ে ৩ লাখ টাকা দাবি করে আসছিল। তার দরিদ্র পিতা তাদের দাবিকৃত টাকা দিতে ব্যর্থ হয়। এরপর থেকে শাশুড়ি ও ননদ রিক্তা খাতুনকে তালাক দেয়ার জন্যে তার স্বামী তৌহিদুল ইসলামের ওপর চাপ দিতে থাকে। এ নিয়ে ওই পরিবারে কলোহ বিবাদ লেগেই থাকত। এতে ব্যর্থ হয়ে এক পর্যায়ে তারা রিক্তা খাতুনের স্বামীর বসত বাড়ি ও জমি দখল করে নেয়ার পরিকল্পনা করতে থাকে। এরই জের ধরে ২০১৯ সালের ১৩ জুন তার চাচা শ্বশুর ফসিয়ার রহমান ও মঙ্গলকোট আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমানের কুপরামর্শে তার শাশুড়ি রিক্তা খাতুনের দখলীয় বসত বাড়িসহ ৫ শতক জমি তার ননদ মনিরা খাতুনকে রেজিষ্ট্রি করে দেয়। এ কারণেই গত ২২ জুন বিকেলে তার স্বামী মনের দুঃখে ও ক্ষোভে বাড়ির পাশে আম গাছে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করতে বাধ্য হয়। এ ঘটনায় তিনি আত্মহত্যা প্ররোচনার অভিযোগ এনে শাশুড়ি শিরিনা খাতুনসহ ৬ জনের নামে কেবপুর থানায় মামলা দায়ের করেন। মামলা করার পর তাকে ওই বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হয়।
এরপর রিক্তা খাতুন মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে একটি অভিযোাগ করেন। এ সময় চেয়ারম্যানের সালিস অমান্য করে তারা রিক্তা খাতুনকে তার বসত ঘরে উঠতে না দিয়ে আবারও তাড়িয়ে দেয়।
এদিকে, বর্তমান ফসিয়ার রহমান ও আজিজুর রহমান এ ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। যার অংশ হিসেবে রিক্তা খাতুন তার স্বামীকে হত্যা করতে বাধ্য করেছে বলে অভিযোগ এনে তার শাশুড়ি শিরিনা খাতুন বাদি হয়ে রিক্তা খাতুনসহ ৬ জনকে আসামী করে যশোর বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি হয়রানিমূলক মিথ্যা মামলা করেছে। আদালত বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্যে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরোকে (পিবিআই) নির্দেশ দিয়েছে। সংবাদ সম্মেলনে তার সাথে উপস্থিত ছিলেন, আতিয়ার রহমান সানা, শহিদুল ইসলাম মোড়ল, শামীম হোসেন, আল আমিন, ফরিদা পারভিন, সুপিয়া খাতুন, সুবুরোন নেছা, পারভিনা খাতুন, সুমি খাতুন, হাজিরা খাতুনসহ অর্ধশতাধিক মহিলা।
এ ব্যাপারে মাস্টার আজিজুর রহমান বলেন, রিক্তা খাতুন মিথ্যা মামলা করে আমাদের পরিবারের অনেককেই ফাসিয়েছে। আমরা প্রকৃত ঘটনা তুলে ধরে আদালতে মামলা করেছি।

একই রকম সংবাদ সমূহ

নানা সমস্যায় জর্জরিত শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নানা অনিয়ম-দুর্নীতি আর সমস্যায় জর্জরিত শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ।বিস্তারিত পড়ুন

রাজগঞ্জের সড়কে টেন্ডার ছাড়াই শতাধিক গাছের বড় বড় ডাল কেটে সাবাড়!

টেন্ডার ছাড়াই নিয়ম-নীতি উপেক্ষা করে যশোর-পুলেরহাট-সাতক্ষীরা সড়কের মণিরামপুর উপজেলার খেদাপাড়াবিস্তারিত পড়ুন

কেশবপুরে মহাকবি মাইকেল মধুসূদন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

যশোরের কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায়বিস্তারিত পড়ুন

  • কেশবপুরে হনুমান রক্ষায় বৈদ্যুতিক তারে কভার দেওয়ার দাবী সাংবাদিক “সাঈদের”
  • নানা সমস্যায় জর্জরিত শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
  • বেনাপোলে শেখ রাসেলের ৫৫ তম জন্মদিন পালিত
  • কেশবপুর উপজেলা কৃষকলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত
  • কেশবপুরে শেখ রাসেলের ৫৫ তম জন্মবার্ষিকী পালিত
  • বেনাপোলে ব্যবসায়ীর বাড়িতে দুর্বৃত্তদের বোমা হামলা
  • শার্শার ধলদায় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উলশী
  • বেনাপোলে ১০ম শ্রেনীর শিক্ষার্থীর আত্মহত্যা!
  • মনিরামপুরের রাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যদায় দাফন
  • কেশবপুরে বিদ্যুতস্পৃষ্টে প্রাণ গেলো বিরল প্রজাতির ২ হনুমানের
  • শার্শায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে এমপি আফিলের মতবিনিময়
  • বেনাপোলের ছোটআঁচড়া গ্রামে দুর্ধর্ষ চুরি