মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

কেশবপুরে জাতীয় সমবায় দিবস পালিত

যশোরের কেশবপুর উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে ৪৮তম জাতীয় সমবায় দিবস-২০১৯ উপলক্ষে শনিবার সকালে র‌্যালী, আলোচনা সভা ও ২৫টি শ্রেষ্ঠ সমবায় সমিতিকে পুরস্কৃত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মাসুদুর রহমানের সঞ্চালনায় উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ের উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য আলহ্জ্ব হাসান সাদেক ও পৌর মেয়র রফিকুল ইসলাম। বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার নজরুল ইসলাম ও ব্যাবসায়ী নাছির আহম্মেদ গাজী। আরো উপস্থিত ছিলেন থানার নবাগত অফিসার ইনচার্জ আবু সাঈদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক ও পলাশ মল্লিক, থানার তদন্ত ওসি রিপন বালা, অধ্যক্ষ এম আর মঈন প্রমুখ।

শিক্ষক ফারুককে স্ব-পদে পুনঃবহালের দাবী

যশোরের কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুক হোসেন জাকারিয়াকে স্ব-পদে পুনঃবহালের দাবী করা হয়েছে।
জানাগেছে, কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফারুক হোসেন জাকারিয়ার বিরুদ্ধে তাঁর শ্বশুর উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের আব্দুল হামিদ ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি রায়হানা সাদেকের নিকট পৃথকভাবে গত ৪ জুলাই একটি লিখিত অভিযোগ করেন। পারিবারিক সমস্যার কারণে একটি কুচক্রী মহল বিষয়টিকে নিয়ে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও একটি বিশেষ পরিবারের ভাবমুর্তি নষ্ট করার চেষ্টা চালায়। যার কারণে সহকারী শিক্ষক ফারুক হোসেন জাকারিয়াকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এদিকে গত ৩১ অক্টোবর পারিবারিকভাবে সমস্যাটির শান্তিপূর্ণ সমাধান হয়েছে। গতকাল আব্দুল হামিদ তার জামাই ফারুক হোসেনের বিরুদ্ধে আনীত যাবতীয় অভিযোগ প্রত্যাহার করে স্ব-পদে পুনঃবহালের দাবী করে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি রায়হানা সাদেকের নিকট লিখিত আবেদন করেছেন। এব্যাপারে আব্দুল হামিদ জানান, ফারুক হোসেন জাকারিয়ার সাথে সৃষ্ট পারিবারিক বিরোধ ইতিমধ্যে শান্তিপূর্ণভাবে মিমাংসা হয়ে গেছে। যার কারণে তিনি ফারুক হোসেনের চাকুরী স্ব-পদে পুনঃবহালের দাবী করেন।

রক্তদান দিবস পালন

“আপনার রক্তদানে বাঁচতে পারে একটি মানুষের জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গঠিত ও কপোতাক্ষ নিউজের পরিচালনা পরিষদ দ্বারা পরিচালিত অনলাইন স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠন “কপোতাক্ষ ব্লাড ব্যাংক”এর আয়োজনে যশোরের কেশবপুরে জাতীয় রক্তদান দিবস উপলক্ষে জনসচেতনামূলক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানূর রহমান উপজেলা পরিষদ প্রাঙ্গণে জনসচেতনামূলক বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রাথমিক শিক্ষক মিলনায়তনে এসে শেষ হয়।
এরপর প্রাথমিক শিক্ষক মিলনায়তনের হলরুমে আলোচনা সভায় কপোতাক্ষ ব্লাড ব্যাংকের সভাপতি ও কপোতাক্ষ নিউজের বার্তা সম্পাদক কামরুজ্জামান রাজু’রসভাপতিত্বে ও কপোতাক্ষ ব্লাড ব্যাংকের পরিচালক এবং কপোতাক্ষ নিউজের প্রকাশক ও সম্পাদক মাহাবুবুর রহমান মাহাবুরের সঞ্চালনায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি ও পূজা উদযাপন পরিষদের কেশবপুর উপজেলা শাখার সভাপতি শ্যামল সরকার। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জ্জামান খান, কপোতাক্ষ ব্লাড ব্যাংক ও কপোতাক্ষ নিউজের প্রধান উপদেষ্টা গোলাম মোস্তফা, কেশবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, কেশবপুর সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান গৌতম রায়, কপোতাক্ষ ব¬াড ব্যাংকের সহকারি পরিচালক ও কপোতাক্ষ নিউজের নির্বাহি সম্পাদক হাবিবুর রহমান খান মুকুল, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এম কবির হোসেন, ক্রিস্টাল ডায়গনস্টিক সেন্টারের চেয়ারম্যান এ এস এম আল ফাত্তাহ। রক্তদানের উপর জনসচেতনতামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য ও দিকনির্দেশনা প্রদান করেন যশোর আর্মি মেডিকেলের প্রভাষক ডা: আসাদুজ্জামান খান।
কপোতাক্ষ ব্লাড ব্যাংকের পরিচালক এবং কপোতাক্ষ নিউজের প্রকাশক ও সম্পাদক মাহাবুবুর রহমান মাহাবুর সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “আপনাদের সানন্দ উপস্থিতি ও সক্রিয় অংশগ্রহণ অনুষ্ঠানকে সুন্দর এবং সার্থক করে তুলেছে বলে আমি মনে করি। কপোতাক্ষ ব্লাড ব্যাংকের পরিচালনা পরিষদের পক্ষ থেকে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন-সহ সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করছি।
উল্লেখ্য, সারা দেশব্যাপী স্বেচ্ছায় রক্তদাতাদেরকে উৎসাহিত করতে এবং স্বেচ্ছায় রক্তদান কার্যক্রমকে আরও বেগবান করার জন্য ১৯৭৮ সাল থেকে প্রতিবছর ২রা নভেম্বরএই দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় কপোতাক্ষ ব্লাড ব্যাংক প্রথমবারের মতো এমন একটি আয়োজন করলো।

একই রকম সংবাদ সমূহ

মনিরামপুরের রাজগঞ্জে দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতি ।। মহাসংকটে দরিদ্র মানুষ

মনিরামপুরের রাজগঞ্জে দ্রব্যমূল্যের বাজারে চরম অস্থিরতা বিরাজ করছে, এতে মহাসংকটেবিস্তারিত পড়ুন

মনিরামপুরের রাজগঞ্জে ৭ম শ্রেণির ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

মনিরামপুর উপজেলার রাজগঞ্জ এলাকায় সুরাইয়া খাতুন (১৩) নামের এক স্কুলবিস্তারিত পড়ুন

কেশবপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও সার বিতরণ

কেশবপুর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে ২০১৯-২০ অর্থবিস্তারিত পড়ুন

  • সড়ক আইন সংশোধনের দাবিতে যশোরের ১৮টি রুটে বাস চলাচল বন্ধ ।। ভোগান্তিতে যাত্রীরা
  • কেশবপুর সরকারি কলেজের অধ্যক্ষের সাথে ছাত্রলীগের মতবিনিময়
  • কেশবপুরের গৌরীঘোনা ইউনিয়ন যুবলীগের পরিচিতি সভা
  • হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি পরীক্ষা দিচ্ছে মনিরামপুরের লিতুন
  • মনিরামপুরের চন্ডিপুরে ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নাথিপুরের জয়
  • সিডিউল বিপর্যয়ে রবিবার বেনাপোল এক্সপ্রেসের যাত্রা বাতিল
  • কেশবপুরে বাংলাদেশ ব্যাংক-ভাব শিক্ষামেলা অনুষ্ঠিত
  • যশোরে প্রায় সাড়ে ৩০ কোটি টাকার কেমিক্যাল জব্দ
  • কেশবপুরের সাগরদাঁড়িতে ভাতার কার্ড বিতরণ
  • মণিরামপুরে প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ
  • বেনাপোল সীমান্তে অর্ধ কোটি টাকার হেরোইন ও ইয়াবা জব্দ
  • মনিরামপুরের রাজগঞ্জে হঠাৎ বেড়েছে এলপি গ্যাসের দাম