বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

গানে গানে পূজার আনন্দ

শুরু হয়েছে সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজার আয়োজন। সঙ্গীতপ্রিয় বাঙালির পূজায় নতুন গান হবে না, তেমনটা হতেই পারে না। আগের দিনে আসতো বিশেষ রেকর্ড ও পরবর্তীকালে পূজার অ্যালবাম। বর্তমান সময়ে এসে সেই ঐতিহ্য হারাতে বসেছে। এখন সারা বছরই গান বাঁধেন কম্পোজারেরা।
প্রত্যেক মাসেই প্রায় নতুন নতুন মিউজিক ভিডিও। কিন্তু তারপরেও পূজার সময়ে নতুন গান শোনার ইচ্ছেটা হারিয়ে যায়নি মোটেই। বিশেষ করে নতুন প্রজন্মের শিল্পীরা সেই ইচ্ছেটা জাগিয়ে রাখছেন পূজার বিশেষ গান এবং কম্পোজিশনে। এবার পূজাতেও বেশ কিছু গান প্রকাশ হচ্ছে। সেই গানের খবরা-খবর তুলে ধরেছেন নাজমুল আহসান।আসে মা দুর্গা সে
আসে মা দুর্গা সে গানটিতে কণ্ঠ দিয়েছেন কলকাতার রূপঙ্কর বাগচী, ইশান মিত্র, দুর্নিবার সাহা, রোমি, দোহার প্রমুখের সঙ্গে শায়ান চৌধুরী অর্ণব। কথা লিখেছেন ঋতম সেন ও কুহেলি দে সরকার। সঙ্গীত ইন্দ্রদীপ দাশগুপ্ত। বাবা যাদবের নৃত্য পরিচালনায় গানটির ভিডিও নির্মাণ করেছেন রাজ চক্রবর্তী। ভিডিওতে একসঙ্গে পর্দায় হাজির হয়েছেন মিমি, শুভশ্রী ও নুসরাত। প্রকাশিত হয়েছে ক্যাপ্টেন টিএমটি স্টিলের অফিশিয়াল ফেসবুকে।

এসেছে মা দুর্গা
সন্দীপন দাস ও দেবলীনা সুরে এসেছে মা দুর্গা গানটি। ২৩ সেপ্টেম্বর গানটিতে ভয়েস দেন দুই শিল্পী। নিবাস বড়ুয়ার কথায় সুর করেছেন অশোক চৌধুরী। সঙ্গীতায়োজনে অনুজিৎ বড়ুয়া লিমন। মিক্স মাস্টারিং করেছেন পুলক বড়ুয়া। দুই-তিন দিনের মধ্যে একটি শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে গানটি প্রকাশিত হবে।

ভুলে যেতে শিখিনি
ইমরান মাহমুদুলের নতুন গান-ভিডিও ভুলে যেতে শিখিনি। একই সঙ্গে প্রকাশিত হয়েছে সিএমভির ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে। ‘কত দিন হলো তোমার সাথে কোনো দেখা নেই, অল্পতেই দু-গাল ভিজে যায় তোমাকে ভাবতেই’ গানটি লিখেছেন মেহেদী হাসান লিমন। সুর করেছেন ইয়াসিন হোসাইন নেরু। গাওয়ার পাশাপাশি সঙ্গীতায়োজন করেছেন ইমরান নিজেই। ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা।বৃষ্টি
পূজায় আসছে সিঁথি সাহার বৃষ্টি শিরোনামের গান-ভিডিও। সৈয়দ তামিমের সঙ্গে ভাগাভাগি করে কথা লেখার পাশাপাশি সুর করেছেন গৌরব মণ্ডল। সঙ্গীতায়োজনে অমিত চ্যাটার্জী ও ইশান মিত্র। ভিডিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। এতে মডেল হয়েছেন সিঁথি সাহা নিজেই। প্রকাশিত হবে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে।

সংসার
সংসার শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন কামরুজ্জামান রাব্বি। সঞ্জয় শীলের কথায় সুর করেছেন প্লাবন কোরেশী। সঙ্গীতায়োজনে আতিকুর রহমান আতিক। মনোরম কিছু লোকেশনে গানটির ভিডিওর চিত্রায়ণ করেছেন খান মাহি। ভিডিও আকারে প্রকাশিত হয়েছে লেজার ভিশনের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে।

পারি না সামলাতে
পারি না সামলাতে গানটিতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন স্বপ্নীল সজীব ও দোলার। কথা লিখেছেন সুদীপ কুমার দীপ। সুর ও সঙ্গীতায়োজনে নাভেদ পারভেজ। ভিডিও নির্মাতা সাইফুল ইসলাম রোমান। এতে মডেল হিসেবেও অংশ নিয়েছেন দুই শিল্পী স্বপ্নীল সজীব ও দোলা। প্রকাশিত হবে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে।

এক নির্ঝরের গান
এনামুল করিম নির্ঝরের নতুন প্রজেক্ট ‘এক নির্ঝরের গান’। এতে তার কথা ও সুরে তিনটি গান গেয়েছেন কলকাতার তিন তরুণ শিল্পী অরিত্র দাশগুপ্ত, তৃষা পারুই ও স্যমন্তক সিনহা। সঙ্গীতায়োজনে কৌস্তভ দত্ত, স্যমন্তক সিনহা ও সৌরভ চক্রবর্তী। প্রকাশিত হবে গান শালার ইউটিউব চ্যানেলে।

ফাঁকি
ফাঁকি গানটিতে কাজী শুভর সঙ্গে কণ্ঠ দিয়েছেন ‘সেরাকণ্ঠ’ খ্যাত মেরী। সুর করেছেন কাজী শুভ। সঙ্গীতায়োজনে রাফি মোহাম্মদ। আজ ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে প্রকাশিত হবে গানটি। ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা। এতে মডেল হয়েছেন সুপ্ত ও আফরিন অমি। থাকছে মেরী ও কাজী শুভর উপস্থিতিও। ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক ও বাংলালিংক ভাইবে গানটি পাওয়া যাবে।

খুশির ডানা মেলে
খুশির ডানা মেলে গানটি গেয়েছেন শিল্পী হৈমন্তী রক্ষিত মান। ‘আকাশে খুশির ডানা মেলে উমা এলে, এগিয়ে গিয়েছি বহুদূর বেদনা ফেলে’-কথার গানটি লিখেছেন কলকাতার সব্যসাচী ব্যানার্জী। সঙ্গীত পরিচালনায় সৌরভ বাবাই চক্রবর্তী। কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে দু-তিন দিনের মধ্যে গানটির লিরিকাল ভিডিও প্রকাশ করা হবে।

একই রকম সংবাদ সমূহ

সম্প্রতি কুড়িগ্রামে কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ

সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ মো. তৌহিদুজ্জামান প্রতিনিয়ত বেকার শিক্ষার্থীদেরবিস্তারিত পড়ুন

শীঘ্রই আসছে আদরের লেখা নতুন গান ‘প্রত্যাবর্তনের সুর’

শিল্পী তৌহিদুল ইসলামের কন্ঠে শীঘ্রই আসছে আলাউদ্দিন আদরের লেখা নতুনবিস্তারিত পড়ুন

মডেল ও অভিনেত্রী সাবিলা নূরের বিয়ে ২৫ অক্টোবর

বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন সাবিলা নূর। চলতি মাসের ২৫ তারিখেবিস্তারিত পড়ুন

  • আবরও নতুন সিনেমায় কাজল
  • ঐশ্বরিয়ার যে আপত্তিকর দৃশ্য অশান্তির জন্ম দেয় বচ্চন পরিবারে (ভিডিও)
  • আদর্শ তারকা দম্পতির সুখে-দুঃখে ২৫ বছর
  • ভারতীয় ৫০ অভিনেতা-নির্মাতার বিরুদ্ধে এফআইআর
  • বিয়ের আগে সন্তান জন্ম দেয়াই এখানকার ঐতিহ্য!
  • ন্যান্সির পরে সাতক্ষীরার সুতপার কণ্ঠ পেতে যাচ্ছে ইন্ডাস্ট্রি : কুমার বিশ্বজিৎ
  • এবার বাংলাদেশি ছবিতে বলিউড নায়িকা পূজা চোপড়া
  • লতা মঙ্গেশকরের বক্তব্যের জবাব দিলেন রানু মন্ডল
  • জয় হিন্দু নাকি মুসলিম, জানালেন অপু বিশ্বাস
  • এবার অভিনয়ে পরিচালক শিমুল সরকার
  • সালমানকে উৎসর্গ করে গাইলেন টুটুল