শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

জমে উঠেছে কেশবপুরের পাঁজিয়া উপ-নির্বাচন

যশোরের কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার পদের নির্বাচন জমে উঠেছে। আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে মেম্বার পদের উপনির্বাচন। হদ ও পাঁজিয়া গ্রাম নিয়ে এ ওয়ার্ডটি গঠিত। নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে পাঁজিয়া গ্রাম থেকে সিরাজুল ইসলাম একাই প্রতিদ্বন্দ্বিতা করায় তারই জয়ের সম্ভাবনা বেশী।

জানা গেছে, পাঁজিয়া ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডেটি পাঁজিয়া ও হদ গ্রাম নিয়ে গঠিত। ওই ওয়ার্ডের মোট ভোটার ২৩৬৫ জন। এরমধ্যে পাঁজিয়া গ্রামে ১৫০১ ভোট ও হদ গ্রামে ৮০৪ ভোট। গত বছরের ২৯ ডিসেম্বর ওই ওয়ার্ডের মেম্বার আকবার হোসেন মারা যান। মেম্বার না থাকায় দীর্ঘ ৭ মাস ধরে ওয়ার্ডবাসীকে দুর্ভোগে পড়তে হয়। অবশেষে স্থানীয় সরকার ওই ওয়ার্ডের মেম্বার পদের শূন্য স্থান পূরণে তফশীল ঘোষণা করে। ঘোষিত তফশীল অনুযায়ী ২৫ জুলাই ভোট গ্রহণের দিন ধার্য্য হয়। গত ৩০ জুন ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরা হলেন, সিরাজুল ইসলাম (মোরগ), আকবর হোসেন (টিউবয়েল) ও হাজাঙ্গীর হোসেন (ফুটবল)। ইতোমধ্যে প্রার্থীদের আনাগোনা, প্রচার-প্রচারণাই জমে উঠেছে ওই ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচন।

ওই ওয়ার্ডের বাসিন্দা আবুল কাশেম বলেন, গ্রামের মেম্বার আকবার হোসেন মারা যাওয়ার পর থেকে তার ভাইপো সিরাজুল ইসলাম জনগণের সেবায় স্বেচ্ছা শ্রম দিয়ে আসছে। এ কারণেই চাচার শূন্যস্থান পুরনে জনগণ তাকে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে। তাছাড়া সে ১৫০১ ভোট নিয়ে একাই প্রার্থী হয়েছে। অপরদিকে, হদ গ্রামের ৮০৪ ভোট নিয়ে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ কারণেই সিরাজুল ইসলামের জয়ের সম্ভাবনাই বেশী। এ ব্যাপারে পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন মুকুল বলেন, ভোট অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। ৩ জন প্রার্থীই সমান তালে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। যিনি জনগণের মন জয় করতে পারবেন তিনিই বিজয়ী হবেন।

মাদ্রাসার সুপারের বিরুদ্ধে অভিভাবক মনোনয়নে অনিয়মের অভিযোগ

কেশবপুরে শ্রীফলা কালিয়ারই দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে অভিভাবক সদস্য মনোনয়নে সুপারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল খালেক গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগপত্র দাখিল করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার শ্রীফলা কালিয়ারই দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির মেয়াদ শেষে হলে মাদ্রাসার সুপার কাউকে কিছু না জানিয়ে অতিগোপণে নির্বাচনী তফশীল ঘোষণা করেন। গত ১৬ জুলাই ছিল মনোনয়নপত্র জমা দানের শেষ দিন। এ সময় মাদ্রাসার সুপারের যোগসাজসে কম্পিউটার শিক্ষক রফিকুল ইসলাম উজ্জ্বল বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকসহ তার প্রস্তাবকারী ও সমর্থনকারীর স্বাক্ষর জাল করে মনোনয়পত্র জামা দেন। অনেকেই বাড়ি না থাকা সত্ত্বেও তাদের নামে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে বলে অভিযোগ।

এ ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে সুপার রবিউল ইসলাম বলেন, তার অভিযোগ সঠিক নয়। সে সব কিছুই জানে। আমাকে ফাসানোর জন্যে মিথ্যা অভিযোগ দিয়েছে।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মো. শাহিন বলেন, প্রতারক আব্দুর রাজ্জাক পুলিশে চাকরি দেয়ার নামে বিধবার টাকা হাতিয়ে নেয়। মঙ্গলবার তাকে প্রতারণা মামলায় জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

বেনাপোলে ডলার সহ এক মহিলা পাসপোর্ট যাত্রী আটক

যশোরের বেনাপোল চেকপোস্টে ২০ হাজার মার্কিন ডলার ও দুটি রেডমিবিস্তারিত পড়ুন

ভারত থেকে দূষন মুক্ত বিশ্ব নির্মান স্লোগান নিয়ে সাইকেল র্র্যালী

দূষন মুক্ত বিশ্ব নির্মান,ফিরে আসুক সবুজ বাংলা ও বাংলাদেশের মুক্তিযোদ্ধাদেরবিস্তারিত পড়ুন

ভারতে কারাভোগ শেষে বিশেষ ট্রাভেল পারমিটে ১৯ বাংলাদেশি দেশে ফেরত

ভালো কাজের প্রলোভনে অবৈধভাবে ভারতে প্রবেশ করে বিভিন্ন মেয়াদে কারাভোগবিস্তারিত পড়ুন

  • ঝিকরগাছার রঘুনাথনগর ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চানদুটিয়া
  • কলারোয়ার খোরদো ফুটবল টুর্নামেন্টের ফাইনালে কেশবপুরের বরনডালি
  • বেনাপোলে ডলার সহ মহিলা পাসপোর্ট যাত্রী আটক
  • ভারত থেকে দূষন মুক্ত বিশ্ব নির্মান স্লোগান নিয়ে সাইকেল র‌্যালি
  • কেশবপুরে আওয়ামী সাংস্কৃতিক ফোরামের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • কেশবপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
  • কেশবপুরে নাবাগত ইউএনও’কে সংবর্ধনা
  • বেনাপোলে সাজাপ্রাপ্ত পলাতক ১৫ আসামি গ্রেফতার
  • বেনাপোলে পাসপোর্ট যাত্রীর টাকা চুরি, আটক- ১
  • মনিরামপুরের রাজগঞ্জ বাজারে উঠেছে নতুন পেঁয়াজ, তবুও কমেনি দাম
  • মণিরামপুরে লটারির মাধ্যমে আমন ধান ক্রয় শুরু
  • বেনাপোলে জমজমাট ফুটপাতের শীতবস্ত্রের দোকান