শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় মহিলা আ.লীগের প্রস্তুতি সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর পরিবারবর্গের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উদ্যাপনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৯ আগস্ট) বেলা ১১টায় জেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিট ভবনে জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু’র সভাপতিত্বে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোস্না আরা’র সঞ্চালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহানা মহিদ বুলু, লাছমিন হোসেন, জেসমিন চৌধুরী, কোহিনুর ইসলাম, ইসমত আরা, যুগ্ম সম্পাদিকা লায়লা পারভীন সেঁজুতি, সুলেখা দাস, রুখসানা পারভীন, সাংগঠনিক সম্পাদিকা মাহফুজা রুবি, সোনিয়া পারভীন শাপলা, তৈয়েবা, মনোরা আমিন, শিমুন শামস্, মনোয়ারা খাতুন, তানিয়া সুলতানা, সোনালী, ফাইমা আক্তার, মমতাজ বেগম ও গুলশানারা প্রমুখ।

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর পরিবারবর্গের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উদ্যাপনের লক্ষ্যে প্রস্তুতি সভায় ব্যাপক কর্মসুচি গ্রহণ করা হয়।

শিশু একাডেমির উদ্যোগে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতা

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী-২০১৯ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি সাতক্ষীরা জেলার উদ্যোগে শিশুদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৯ আগস্ট) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা শিশু একাডেমির আয়োজনে শিশুদের সুন্দর হাতের লেখা, চিত্রাংকন, বঙ্গবন্ধু বাংলাদেশ বিষয়ক কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ২ শতাধিক প্রতিযোগি অংশ নেয়। শিশুদের বিভিন্ন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন অধ্যাপক মোশতাক আহমেদ শুভ্র, সাতক্ষীরা পিটিআই ইন্সট্রাক্টর শুভেন্দু কুমার দাস, চিত্র শিল্পী এম.এ জলিল, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব শেখ মুশফিকুর রহমান মিল্টন, জেলা শিল্পকলা একাডেমি পরিচালনা কমিটির সদস্য শেখ ফারুকুজ্জামান ডেভিট, দীপক কুমার মৃধা, নাসির উদ্দিন ও শেখ আরিফুল ইসলাম আওয়াল প্রমুখ।

প্রতিযোগিতা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ আরিফুল ইসলাম।

আগামী ১৫ আগস্ট সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

সমগ্র অনুষ্ঠান সমন্বয়কের দায়িত্ব ও সঞ্চালনা করেন জেলা শিশু একাডেমির লাইব্রেরিয়ান শেখ রফিকুল ইসলাম রফিক।

এমপি রবির ঈদুল আযহার শুভেচ্ছা

বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি সাতক্ষীরাসহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

এমপি রবি তার বাণীতে ঈদুল আযহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন। পরমত সহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি ও সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব উল্লেখ করে এমপি রবি বলেন, মহান ত্যাগের মহিমায় আমাদের সকলকে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতার অভিযানে অংশ নিতে হবে এবং দেশ ও জাতির স্বার্থে বিপদগ্রস্থ বন্যা দূর্গতদের পাশে দাঁড়াতে হবে। তাহলে ‘জাতিতে-জাতিতে ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতা এবং অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালবাসা তৈরী হবে। আর ঈদুল আযহার মর্মবাণী আমাদের সেই শিক্ষাই দেয়। ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্যের অনুপম নিদর্শন।”পবিত্র ঈদুল আযহা মুসলিম জাতির ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধকে আরো সুসংহত করবে।
প্রিয় বস্তুকে মহান আল্লাহর উদ্দেশ্যে উৎসর্গের মাধ্যমে তার সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহীম (আ.) স্থাপন করে গেছেন, তা বিশ্ববাসীর জন্য চিরকালই অনুকরণীয় ও অনুসরণীয়।

একই রকম সংবাদ সমূহ

ভুক্তভোগীর বড়ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি

ভুক্তভোগীর বড় ভাই সেজে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালবিস্তারিত পড়ুন

ভোমরা সীমান্তে ২০হাজার পিস ইয়াবা ফেলে পালালো চোরাকারবারী

সাতক্ষীরার ভোমরা সীমান্তে ২০ হাজার পিস ইয়াবা ফেলে পালালো চোরাকারবারী।বিস্তারিত পড়ুন

সাতক্ষীরা পোস্ট অফিসে ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র!

সিসি ক্যামেরা থাকা স্বত্বেও প্রতারণার ফাঁদে ফেলে এক দুস্থ নারীরবিস্তারিত পড়ুন

  • শুরু হচ্ছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ বাস্তবায়নে স্কুল বিতর্ক
  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ২৪ ।। ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • স্বাস্থ্য খাতে দুর্নীতি: সাতক্ষীরা মেডিকেলের হালিমসহ ৯জনকে দুদকে তলব
  • সাতক্ষীরা বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • বর্ণাঢ্য আয়োজনে সাতক্ষীরা মেডিকেল কলেজের এস.এম.সি ডে উদযাপন
  • সাতক্ষীরায় বিশ্ব খাদ্য দিবস পালিত
  • সাতক্ষীরায় গ্রামীন নারী দিবসে র‌্যালী ও পথসভা
  • সাতক্ষীরা পৌরসভার ম্যাকাডাম পিচের রাস্তা নির্মাণ কাজে উদ্বোধন
  • সবুজ পরিবেশ আন্দোলন সাতক্ষীরা জেলার আয়োজনে বৃক্ষরোপণ
  • কলারোয়ায় অনুর্ধ ১৮বয়স ভিত্তিক ফুটবল প্রশিক্ষনের উদ্বোধন
  • সাতক্ষীরায় জেলা প্রশাসকের ‘ক্লিন শহরে’ দুই পৌরসভার ময়লার স্তুপ
  • দেবহাটায় প্রেমিকাকে বাড়িতে নিয়ে বন্ধুদের দিয়ে ধর্ষণ ॥ প্রেমিকসহ গ্রেফতার ২