রবিবার, মার্চ ২৯, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরা জেলাব্যাপী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক অভিযান

সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের নির্দেশে জেলার প্রতিটি উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়।

প্রতিটি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং সহকারী কমিশনারদের নেতৃত্বে বাজার মনিটরিং করা হয়। করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ হয় এবং হোম কোয়ারেন্টিন অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায়ের পাশাপাশি হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়।

সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার বাজার মনিটরিং করতে বেশকিছু বাজারে অভিযান পরিচালনা করেন। ব্রহ্মরাজপুর বাজারে অতিরিক্ত দামে চাল বিক্রি করায় এক ব্যবসায়ীকে ১০হাজার টাকা জরিমানা করেন। সহকারী কমিশনার (ভূমি), সাতক্ষীরা সদর লাবনী মোড়, বড়বাজারে অভিযান চালিয়ে বেশকিছু দোকান বন্ধ করে দেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিখন বণিক সাতক্ষীরা শহরের লাবনী মোড় থেকে সঙ্গীতা মোড় হয়ে নারিকেলতলা ও খুলনা মোড়ে টহল কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ঔষধ, মুদি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য এর দোকান ব্যতীত অন্যান্য দোকান বন্ধ রাখার জন্য জনগনকে সচেষ্ট করে। এছাড়া, বড়বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্য যাচাই করে।

দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেওয়ান আকরামুল, ইন্দ্রজিৎ সাহা, মো. আজাহার আলী, সাতক্ষীরা বড় বাজার, আলীপুর বাজার, বাদামতলা, ভোমরাসহ বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন।

সাতক্ষীরা জেলার আলিপুর বাজার হয়ে বাদামতলা বাজার পর্যন্ত টহল কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য যাচাই করা হয় এবং ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ছাড়া অধিকাংশ দোকান বন্ধ পাওয়া যায়। যে দুএকটি দোকান খোলা পাওয়া যায় তাদের দোকান বন্ধ নিশ্চিত করা হয়, কঠোরভাবে সতর্ক করা হয় এবং গনজমায়েত না করার জন্য সতর্ক করা হয়।

আশাশুনি উপজেলার সকল ইউনিয়নে সচেতনতামূলক মাইকিং করা হয়। নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সকল দোকান বন্ধ করে দেওয়া হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নূরুল আমিন এবং উম্মে মুসলিমা কদমতলা থেকে ঝাউডাঙ্গা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য যাচাই করে। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ব্যতীত অন্যান্য দোকানপাট বন্ধ করে দেওয়ার নির্দেশ প্রদান করে। কিছু চায়ের দোকান খোলা পাওয়া গেলে তাদের কঠোর ভাবে সতর্ক করা হয়।

কালিগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি), কালিগঞ্জের বিভিন্ন বাজারে ঘুরেঘুরে বাজার মনিটরিং করার পাশাপাশি মানুষকে সচেতন করে।বিভিন্ন মনিটরিং টিম মোট ২৬টি অভিযান পরিচালনা করেন।

সরকারি আদেশ অমান্য করার শ্যামনগর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার একজনকে ১০০০ টাকা জরিমানা করেন। দ্রব্যের দাম স্থিতিশীল আছে।
দেবহাটা উপজেলায় সচেতনতামূলক মাইকিং অব্যাহত আছে। কেউ হোম কোয়ারেন্টিন অমান্য করেননি। বাজারে মনিটরিং টিম কাজ করছে এবং দ্রব্যের দাম স্থিতিশীল আছে।

কলারোয়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার কলারোয়া, হেলাতলা বাজার সহ কয়েকটি বাজারে অভিযান পরিচালনা করেন। দ্রব্যের দাম নিয়ন্ত্রণে আছে। হোম কোয়ারেন্টিন অমান্য করায় এক ব্যক্তিকে ২০০০ টাকা জরিমানা করেন।

তালা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ভূমি এবং অন্যান্য টিমের মাধ্যমে শতভাগ হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা সম্ভব হয়েছে। ৬৫ হাজার পরিবারের প্রতিটি ঘরে জীবাণু নাষক স্প্রে করা হচ্ছে এবং সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে।
আশাশুনি উপজেলার সকল ইউনিয়নে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। জরুরি দোকান ছাড়া সব দোকান বন্ধ করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

কলারোয়ায় হোম কোয়ারেন্টাইন না মানায় বিদেশ ফেরত এক ব্যক্তিকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার উপজেলার কেরালকাতা ইউনিয়নের ইলিশপুরে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন জানান, সম্প্রতি মালয়েশিয়া থেকে বাড়িতে আসা ইলিশপুর গ্রামের আনছার আলী হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে ২হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে তাকে যথাযথভাবে হোম কোয়ারেন্টাইন পালন করার জন্য সতর্ক করা হয়। এছাড়া তার পরিবারকেও এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে।
তিঁনি আরো জানান- কলারোয়া পৌরসদরের বাজার, উপজেলার ব্রজবাকসা, কাজিরহাট, বামনখালী, সিংহলাল, ধানদিয়া, জয়নগর, জালালাবাদ, গোপিনাথপুরসহ ১২টি বাজাওে অভিযান পরিচালনা করা হয়।

শ্যামনগরে হ্যান্ড স্যানিটেশনের মুল্য বৃদ্ধি রাখার অভিযোগে শ্যামনগর সদর বাজারে পাল ফার্মেসীকে জরিমানা করা হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হাই সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময়ে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পাল ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আশাশুনি থেকে আহসান হাবীব জানান, আশাশুনির বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা পুলিশ ফোর্স সাথে নিয়ে ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজার, বড়দল বাজারসহ বিভিন্ন দোকানে আদালত পরিচালনা করেন। এ সময় বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারের মুদি ব্যবসায়ী আবুল হোসেনের দোকানে সিগারেটের প্রচারপত্র লাগানো থাকার অপরাধে ৫০০ টাকা, সুভাস চন্দ্র দে’র মুদি দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় ১০০০ টাকা ও পরে বড়দল বাজারে এক ব্যবসায়ীকে ২০০ টাকা জরিমানা করা হয়। বুধহাটা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চাল ব্যবসায়ী দ্বীন বন্ধু ভান্ডারের সত্ত্বাধিকারী শংকর দেবনাথকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার আইনে ১০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

নিউজ সূত্রে : দৈনিক পত্রদূত

একই রকম সংবাদ সমূহ

করোনা মোকাবেলা ও কৃত্রিম সংকট

আজ সারাবিশ্বে বড় আতংকের নাম করোনা ভাইরাস। চায়ের দোকান থেকেবিস্তারিত পড়ুন

কলারোয়া পৌরসদরে মজনু চৌধুরীর উদ্যোগে জীবাণুনাশক স্প্রে করলেন লাল্টু ও সাহাজাদা

কলারোয়া পৌর সদরের বিভিন্ন স্থানে জীবাণুনাশক পানি স্প্রে সহকারে ছিটানোবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলায় ২৪ ঘন্টায় নতুন করে ১০৬ জন হোম-কোয়ারেন্টাইনে

সাতক্ষীরায় গত ২৪ঘন্টায় বিদেশ ফেরত আরো নতুন ১০৬জনকে হোম কোয়ারেন্টাইনেরবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার শংকরপুরে যুবকদের জীবাণুনাশক স্প্রে ও প্রচারণা
  • ‘করোনা: ২৪ ঘন্টার ডাক্তার আমাদের সুব্রত ঘোষ’
  • করোনা: সাতক্ষীরায় নিন্ম আয়ের মানুষদের বিভিন্ন সামগ্রী দিলো ওয়ার্কার্স পার্টি
  • গুজবের দেশ বাংলাদেশ! গুজব রটনার মাধ্যম ফেসবুুক!
  • গুজব একটি সামাজিক ভাইরাস, এটি প্রতিরোধে আসুন সচেতন হই
  • করোনা প্রতিরোধে ইউপি চেয়ারম্যানদের প্রতি কলারোয়া উপজেলা চেয়ারম্যানের খোলা চিঠি
  • কলারোয়া গরুহাট, বাজারসহ বিভিন্ন এলাকা তদারকিতে এসিল্যান্ড আক্তর হোসেন
  • করোনা: জীবাণুনাশক ছিটালো কলারোয়ার মুরারীকাটির কয়েকজন যুবক
  • করোনা: কলারোয়ার জয়নগরে জীবানুনাশক ছিটালেন ইউপি সদস্য জয়দেব সাহা
  • কলারোয়ায় রাস্তায় জীবাণুনাশক স্প্রে করলো জেলা ছাত্রদল
  • করোনা : কলারোয়ার কেঁড়াগাছি প্রিমিয়ার ছাত্র সংঘের উদ্যোগে স্যানিটাইজার বিতরণ
  • চাপনিতে (গোপনে) এনজিও’র কিস্তি আদায়! তবে কমেছে