সোমবার, জুলাই ৬, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

তালায় ছাত্রলীগ কমিটি বাতিলের দাবিতে একাংশের সংবাদ সম্মেলন

সাতক্ষীরার তালায় ছাত্রলীগের ইউনিয়ন কমিটি গঠনে অনিয়ম ও কমিটি বাতিলের দাবিতে সোমবার সকালে তালা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন ছাত্রলীগের একাংশের নেতারা।

খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের পক্ষে উপজেলার খলিলনগর গ্রামের স্বপন মন্ডলের ছেলে ইউনিয়ন ছাত্রলীগের আহবাক কমিটির সাবেক সদস্য ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী সুজন মন্ডল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

সুজন মন্ডল তার লিখিত বক্তব্যে বলেন, গত ২০১৮ সালের ১০ মার্চ তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসাবে শেখ সাদী ও সাধারণ সম্পাদক হিসাবে মশিউর আলম সুমন দায়িত্ব পাওয়ার পর সংগঠন তার নিজস্ব ঐহিত্য ও সুনাম হারাতে বসেছে। অর্থলোভী ও সম্প্রাদায়িক মানসিকতার ঐ নেতৃত্বে সংগঠনের কোনো নিয়মের তোয়াক্কা না করে স্বেচ্ছাচারীতায় ব্যস্ত।

তিনি বলেন, ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নিতে হলে অবশ্যই টাকা দিতে হবে এবং অবশ্যই মুসলিম হতে হবে। যার প্রমাণ নবগঠিত ৯টি ইউনিয়ন কমিটির সভাপতি/সম্পাদক পদে কোন অমুসলিমকে রাখা হয়নি। এহেন সাম্প্রদায়িকতা ও ব্যবসায়িক প্রবৃত্তির কারণে ঐহিত্যবাহী তালা উপজেলা ছাত্রলীগের অধিকাংশ ত্যাগী, নেতাকর্মী আজ হতাশ ও দিশেহারা। তারই ধারাবাহিকতায় গত ০৩/০৪/১৯ তারিখে ১২নং খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিকেও ব্যবসায়িক পন্য হিসাবে বিক্রি করেছে। টাকার বিনিময়ে একজন অছাত্র রেকর্ডভুক্ত মামলার আসামী জামিরুল ইসলাম গাজীকে সভাপতি করেছে। এ ছাড়া সক্রিয় ছাত্রদলকর্মী আজমীর মোড়লকে নবগঠিত ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক করা হয়েছে।

লিখিত বক্তব্যে সুজন মন্ডল আরো বলেন, কমিটি প্রকাশের আগে উপজেলা সভাপতির আস্থাভাজন সহচর আলামিন সরদারকে দিয়ে খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের সাবেব প্রচার সম্পাদক ও সভাপতি পদপ্রার্থী দীপায়ন মন্ডলের কাছে এক লক্ষ টাকা ও যুগ্ন-আহবায়ক মাসুদুজ্জামান রনির কাছেও এক লক্ষ টাকা দাবি করেন। অনৈতিক দাবি পূরণ না হওয়ায় সক্রিয়তা ও যোগ্যতা থাকা স্বত্বেও তাদেরকে কমিটির কোন পদে রাখা হয়নি। নিজ স্বার্থ পূরণে একজন অছাত্র অন্যের ঘেরে কর্মচারী কে সভাপতি করে কমিটি প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য একই ভাবে ধানদিয়া,খেশরা, ইসলামকাটি ইউনিয়নে অর্থের বিনিময়ে কমিটি দেওয়ার প্রতিবাদেও সংবাদ সম্মেলন হয়েছিল। মাগুরা ইউনিয়ন ছাত্রলীগ চাহিদা মত টাকা দিতে না পারায় রাতের আঁধারে তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

উক্ত ঘটনায় খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা সাংবদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিআকর্ষন ও যথোপোযুক্ত ব্যবস্থা গ্রহনের দাবী জানান। এদিকে এ বিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী ও সাধারণ সম্পাদক মশিউর আলম সুমনের সাথে কথা বলার চেষ্টা করা হলে তাদেরকে পাওয়া যায়নি।

একই রকম সংবাদ সমূহ

প্রণব ঘোষ বাবলু আবারো তালার খলিলনগর হাইস্কুলের সভাপতি

তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু আবারো তালা উপজেলারবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা মেডিকেলে করোনা উপসর্গে চার ঘণ্টায় তিনজনের মৃত্যু

কোভিড-১৯–এর উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তিবিস্তারিত পড়ুন

তালার পাটকেলঘাটায় কৃষকের লাশ উদ্ধার

সাতক্ষীরার তালায় দুলাল চন্দ্র ঘোষ (৫০) নামের এক কৃষকের লাশবিস্তারিত পড়ুন

  • তালায় জমি সংক্রান্ত বিরোধে একজনকে কুপিয়ে জখম
  • পাটকেলঘাটায় এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার
  • খুলনার কয়রায় ইউএনও হিসেবে যোগদান করলেন অনিমেশ বিশ্বাস
  • মামার বাড়িতে অন্নপ্রাশণ হলো জমজ দুই ভায়ের দিশাল এবং দিশান!
  • তালায় জাপা নেতার মৃত্যুতে কলারোয়া জাপার শোক
  • তালার তেঁতুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান মকবুলের মৃত্যুতে শোক
  • ‘বিসিএস ক্যাডার কি জিনিস বুঝি না, ছেলের জন্য দোয়া চাই’
  • খুলনায় স্বস্ত্রীক করোনা আক্রান্ত সাংবাদিক তানজির : সুস্থতা কামনা
  • কলারোয়ায় চিরনিদ্রায় শায়িত হলেন চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার
  • কলারোয়ার কেরালকাতা ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার আর নেই
  • কলারোয়ার কেরালকাতা ইউপি চেয়ারম্যানের মৃত্যুতে লুৎফুল্লাহ এমপি’র শোক
  • তালায় যুবকের লাশ উদ্ধার