বুধবার, নভেম্বর ২০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

তালায় শিবসা ও কপোতাক্ষ অববাহিকার যুব পানি কমিটির সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা তালায় শিবসা ও কপোতাক্ষ যুব পানি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে তালা উত্তরণ আইডিআরটিতে সরকারী কর্মকর্তাদের সাথে কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি এবিএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় উত্তরণের মিশন ভিশন নিয়ে কথা বলেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম।

উত্তরণ এর প্রকল্প সমন্বয়কারী জাহিন শামস্ সাক্ষরের সঞ্চালনায় সভায় সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, সহকারী পরিচালক মোঃ আব্দুল কাদের, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ভট্টাচার্য্য, পাউবো’র যশোরের উপ-সহকারী প্রকৌশলী মো. ফিরোজ হোসেন, তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ওবায়দুল হক হাওলাদার, পাইকগাছা যুব উন্নয়ন অফিসের গোবিন্দ কুমার দে, সাবেক ইউপি চেয়ারম্যান সরদার ইমান আলী, তালা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মো. আলাউদ্দীন জোয়ার্দার, পানি কমিটি নেতা শেখ আব্দুল হান্নান, মীর জিল্লুর রহমান, আশরাফুন্নাহার আশা এবং উত্তরণ কর্মকর্তা দিলীপ সানা প্রমুখ।

সভায় নদী, জলাবদ্ধতা ও জেন্ডার বিষয়ে অতিথিবৃন্দ যুবদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং তাদেরকে উদ্বুদ্ধ করেন।

প্রণব ঘোষ বাবলু খলিলনগর হাইস্কুলের সভাপতি নির্বাচিত

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর বি অ ৬/৪৮৮৪/১২৫৫(১-৭) নং স্মারকে বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ডঃ বিশ্বাস শাহিন আহম্মদ স্বাক্ষরিত সূত্রে প্রভাষক প্রণব ঘোষ বাবলুকে সভাপতি ও প্রধান শিক্ষক এস,এম রেজওয়ানউল্লাহকে সদস্য সচিব করে ৪সদস্য বিশিষ্ট এডহক কমিটি অনুমোদন প্রদান করেন।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন অভিভাবক প্রতিনিধি হারুণ অর রশিদ মোড়ল ও শিক্ষক প্রতিনিধি মাওলানা মো. নুরুদ্দীন।
এদিকে প্রভাষক প্রণব ঘোষ বাবলু খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় সভাপতি মনোনীত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন তালা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দরা হলেন তালা প্রেসক্লাবের উপদেষ্টা এমএ হাকিম, শাহাদাৎ হোসেন, আব্দুস সালাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান, সিনিয়র সহ.সভাপতি গাজী জাহিদুর রহমান, সহ-সভাপতি নজরুল ইসলাম, যুগ্ন-সম্পাদক তপন চক্রবর্তী, সহ.সম্পাদক সব্যসাচী মজুমদার বাপ্পী, সাংগঠনিক সম্পাদক মো. সেলিম হায়দার, কোষাধ্যক্ষ এমএ ফয়সাল, দপ্তর সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মোঃ রোকনুজ্জামান টিপু, প্রচার সম্পাদক কাজী আরিফুল হক ভুলু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিএম গোলাম রসুল, ক্লাবের সদস্য গাজী সুলতান আহমদ, এসএম লিয়াকত হোসেন, প্রভাষক নজরুল ইসলাম, প্রভাষক ইয়াছিন আলী, খলিলুর রহমান লিথু, অর্জুন বিশ্বাস, মো. নূর ইসলাম,ফিরোজা রহমান শিমু, মো. জাহাঙ্গীর হোসেন, আছাদুজ্জামান রাজু, আজমল হোসেন জুয়েল, সেকেন্দার আবু জাফর বাবু, মো. খলিলুর রহমান, কাজী লিয়াকত হোসেন, কামরুজ্জামান মিঠু, সুমন রায় গনেশ, মো. রবিউল ইসলাম, মো. তাজমুল ইসলাম, মিজানুর রহমান, এসকে রায়হান প্রমুখ।

বিলের মৎস্য ঘেরের মালিকানা নিয়ে জটিলতার শংকা মালিকদের

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটার ধানদিয়া-কাটাখালী পশ্চিম বিলের ১৬০ বিঘা জমির বৈধ ডিড লিখে মৎস্য চাষ শুরু করলেও প্রতিপক্ষের বিভিন্ন হুমকি-ধামকিতে নানা আশংকা জেঁকে বসেছে ঘের মালিক রুহুল আমিন মল্লিক ও শাহীন শেখ’র মধ্যে।
এমন পরিস্থিতিতে সার্কেল এমসপি’র কার্যালয়ে কয়েক দফা বসাবসিতেও বিষয়টির সমাধান না হওয়ায় ঘেরের ভবিষ্যত নিয়ে রীতিমত আতংকে রয়েছেন তারা। তাদের দাবি,যেকোন সময় পূর্বতন ঘের মালিক কোন অনাকাংখিত পরিবেশ সৃষ্টি করে ঘেরটি দখলে নিতে পারে।
অভিযোগে জানা যায়, সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার ধানদিয়া ইউনিয়নের কাটাখালী পশ্চিম বিলের প্রায় ১৯৫ বিঘা জমির মধ্যে ১৬০ বিঘা জমির মালিকদের কাছ থেকে ৫ বছর মেয়াদী বৈধ ডিড করে তার দখল বুঝে নেন,উপজেলার কাটাখালী গ্রামের মো: শহীদুল ইসলামের ছেলে রুহুল আমিন মল্লিক ও মৃত আব্দুল হক শেখ’র ছেলে শাহীন শেখ। ডিডের শর্তানুযায়ী তারা জমির মালিকদের যথাক্রমে বিঘা প্রতি সাড়ে ৬ হাজার ও ১৫ হাজার টাকা করে হারির সমুদয় টাকা পরিশোধও করেছেন।
তারা জানায়, সাতক্ষীরা নোটারী পাবলিকের মাধ্যমে বাংলা ১৪২৬ সালের ১ বৈশাখ থেকে ১৪৩১ সালের চৈত্র মাসের শেষ পর্যন্ত ৫ বছর মেয়াদী ডিড লিখে নিয়ে তারা জমির মালিকদের কাছ থেকে ঐ ঘেরের দখল বুঝে নেয়। এরপর তারা সেখানে মাছের পোনা (চারা মাছ) অবমুক্ত করে ঘের পরিচালনা করছেন। এমন অবস্থায় পূর্বতন ঘের মালিক একই ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তার ধবকের ছেলে মো: রেজাউল ধাবক ঘেরটি ফের জবর দখল নিতে এলাকার ও বহিরাগত সুযোগ সন্ধানীদের সম্পৃক্ত করে নানা পায়তারা চালিয়ে যাচ্ছে। এমনকি ঘের দখলে তারা বিভিন্ন স্থানে নানা হুমকি-ধামকিও অব্যাহত রেখেছে। এর প্রেক্ষিতে রুহুল আমিন গং আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এনিয়ে সাতক্ষীরা পুলিশ সুপার বরাবর রেজাইলের বিরুদ্ধে একটি অভিযোগও দাখিল করেন। যার পরিপ্রেক্ষিতে পুলিশ সুপার বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক মিমাংশার জন্য এএসপি (সার্কেল) হুমায়ুন কবিরকে নির্দেশ দেন। যার প্রেক্ষিতে বিষয়টি নিয়ে তিনি অন্তত ৫ দফায় উভয় পক্ষকে নিয়ে বসাবসি ও সরেজমিনে তদন্ত করে রুহুল আমিন গংদের পক্ষে মত দেন। কিন্তু রেজাউল গং তা মেনে না নিয়ে বরাবরের মত হুমকি-ধামকি অব্যাহত রেখেছেন বলে অভিযোগে বলা হয়েছে।
সর্বশেষ এব্যাপারে মোঃ শাহীন শেখ বাদী হয়ে সাতক্ষীরা যুগ্ন জেলাজজ আদালতে মো. রেজাউল করিম দিং এর বিরুদ্ধে একটি অস্থায়ী নিষেধাজ্ঞা মামলা করেন। যার নং-১২৯/২০১৯। তাং ৫/৮/২০১৯। সিরিয়াল নং-১৯।
এ ব্যাপারে বাদী পক্ষ সুষ্ঠুভাবে মাছ করতে সকল প্রকার অবৈধ অনুপ্রবেশকারীদের প্রশমনে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরায় চলছে দ্বিতীয় দিনের বাস ধর্মঘট

সাতক্ষীরায় নতুন আইন সংশোধনের দাবিতে দ্বিতীয় দিনের মত ধর্মঘট করছেবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী মাদক মামলার আসামিসহ গ্রেপ্তার ১২

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের অভিযানে মাদক মামলার ৩জনসহ ১২ জনকেবিস্তারিত পড়ুন

পাটকেলঘাটা সরুলিয়ায় ফুটবল টুর্নামেন্টে পাইকগাছা ফাইনালে

তালা উপজেলার পাটকেলঘাটা থানার সরুলিয়ায় ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিতবিস্তারিত পড়ুন

  • সাংবাদিক বরুন ব্যানার্জী নামে মিথ্যা মামলা : তালা প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ
  • নতুন সড়ক পরিবহন আইন : প্রতিবাদে সাতক্ষীরার সকল রুটে বাস চলাচল বন্ধ
  • সাতক্ষীরা জেলা ব্যাপী ফেন্সিডিলসহ ৭ জন গ্রেপ্তার
  • সাতক্ষীরায় ফলের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ
  • পাটকেলঘাটার কুমিরা হাইস্কুলের অভিভাবক সদস্য নির্বাচনে হিল্লোল প্যানেলের জয়
  • ব্লাকমেইলিং করে গৃহবধূকে ধর্ষণ ও ছবি তুলে সরবরাহের অভিযোগে তালায় আ.লীগ নেতা গ্রেফতার
  • ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে তালায় পান চাষীর মাথায় হাত
  • মোকাবেলায় বুলবুল: তিঁনি অনন্য, তিঁনি মোস্তফা কামাল
  • কলারোয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ড
  • তালায় সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
  • তালায় কুমিরা ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সদস্যদের ওরিয়েন্টশন
  • ঘুর্ণিঝড়ে তালার খলিলনগর গার্লস হাইস্কুলের ৫টি কক্ষ বিধ্বস্থ