মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

তালায় সাংবাদিকদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মুলক মতবিনিময়

সাতক্ষীরা তালায় সাংবাদিকদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মুলক ও বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেছেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ মীর আবু মাউদ।

শনিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তার কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সময় ডেঙ্গু রোগের প্রতিরোধে ও বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য তুলে ধরেণ উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা মীর আবু মাউদ।

সভায় তিনি বলেন,ডেঙ্গু নিয়ন্ত্রনের জন্য উপজেলায় ১৪টি মেডিকেল টিম গঠন ও ২টি স্বাস্থ্য কমপ্লেক্রো এবং ১২টি ইউনিয়ন পর্যায়ে টিম গঠন করা হয়েছে। পর্যাপ্ত পরিমানে ডেঙ্গু পরীক্ষার কিটসহ যাবতীয় চিকিৎসা সরঞ্জমাদি ও ঔষধ মজুদ আছে। এছাড়া মাঠ পর্যায়ে স্বাস্থ্য সহকারী কর্তৃক উপজেলায় কলেজ, মাধ্যমিক বিদ্যালয়ে, প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, কিন্ডার গার্ডেনে ডেঙ্গু প্রতিরোধের জন্য সচেতনতামুলক কার্যক্রম অব্যাহত আছে। এছাড়া ৩১ জুলাই থেকে তালা স্বাস্থ্য কমপ্লেক্রো ডেঙ্গুরোগের পরীক্ষা নিরীক্ষা করা শুরু হয়েছে। এপর্যন্ত প্রায় ২০ জন রোগীকে পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে থেকে একজনের ডেঙ্গু শনাক্ত করা হয়েছে।

তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন এবং এ রোগে আতংকিত না হওয়ার মরামর্শ দেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা আরএমও ডা. রাজীব সরদার, প্রধান হিসাব প্রধান হাফিজুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক মীর মহসীন হোসন, তালা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গাজী জাহিদুর রহমান, সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সম্পাদক সব্যসাচী মজুমদার বাপ্পী, সাংগঠনিক সম্পাদক সেলিম হায়দার, অর্থ সম্পাদক এমএ ফয়সাল, সদস্য জি এম খলিলুর রহমান লিথু, নুর ইসলাম, সেকেন্দার আবু জাফর বাবু ও রির্পোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক বিএম জুলফিক্কার রায়হান প্রমুখ।

মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মীর আবু মাউদ আরো বলেন, ব্যক্তি সচেতনতার মাধ্যমে ডেঙ্গুর উৎপত্তিস্থল ধ্বংস করে অল্প দিনেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। ডেঙ্গুর প্রকোপ অচিরেই বন্ধ করতে প্রত্যেকের বাড়ির আশপাশে জমে থাকা পানি, বিশেষ করে, টব, পলিথিন, ডাবের খোসা ইত্যাদিতে যাতে পানি জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি আরো বলেন, ২৪ জুন ২০১৯ যোগদানের পর থেকে তালা স্বাস্থ্য কমপ্লেক্রো পরিস্কার পরিছন্নতা জোরদার করা, নতুন ওয়ার্ড ও শিশু ওয়ার্ড চালু করা, জনপ্রতিনিধিদের কাছ থেকে সিলিং ফ্যান পাওয়া সাপেক্ষে সঠিকভাবে লাগানো ও আর টি কর্ণার নতুন করে বসার ব্যবস্থাপনা করা, সিসি ক্যামেরা স্থাপন, নিরাপত্তা ও ব্যবস্থাপনার জন্য সার্বিক যোগাযোগ, চিকিৎসা সেবায় সার্বক্ষনিক যোগাযোগের ব্যবস্থাপনাসহ সার্বিক উন্নয়ন মুলক কাজ এগিয়ে যাচ্ছে বলে কর্মকর্তা জানান।

খলিলনগর ইউনিয়নে ঈদ-উল-আযাহা উপলক্ষে চাউল বিতরণ

সাতক্ষীরা তালা উপজেলার খলিলনগর ইউনিয়নে পবিত্র ঈদ-উল-আযাহা উপলক্ষে দুঃস্থ ও গরীব অসহায়দের জন্য ২২.৫৬০ মেট্রিক টন ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে।

শনিবার সকালে খলিলনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চাউল বিতরণ উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান এসএম আজিজুর রহমান রাজু।

প্রত্যেক কার্ডধারীকে ১৫ কেজি করে চাল দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ট্যাক অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিজানুর রহমান,ইউপি সচিব জাহাঙ্গির আলম, ইউপি সদস্য প্রকাশ চন্দ্র দালাল, লিয়াকাত গাজী, মোকাম সরদার, মুজাম আলী শেখ, বিকাশ মন্ডল,বিশ্বজিৎ মোন্ডল, শেখ সিদ্দুকুর রহমান, আ্ব্দুর রব, সরদার মোকাম আলী, লেয়াকত আলী, মেহেদী হাসান,মহিলা ইউপি সদস্য মঞ্জুয়ারা খানম,ঝরণা বেগম,শিরিনা সুলতানা ও সহকারী শিক্ষক শ্যামল মহন দেবনাথ প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

তালায় শিক্ষার্থীদের মাঝে হটপট ও দু:স্থ নারীদের সেলাই মেশিন বিতরণ

সাতক্ষীরা তালায় এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় পিবিজির বরাদ্দকৃত অর্থের ১২ খলিলনগনবিস্তারিত পড়ুন

তালায় জাতীয় স্যানটিশেন মাস ও বিশ্বহাত ধোয়া দিবস পালিত

“সকলরে জন্য উন্নত স্যানটিশেন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন” এবং “সকলরেবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ১৪ ।। ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের অভিযানে মাদক মামলার ৩ জনসহ ১৪বিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ১৫।। ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার
  • তালায় এক ব্যক্তিকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষরা
  • শিক্ষক পছন্দ না হওয়ায় তালার নুরুল্লাপুর প্রাইমারি স্কুলের ক্লাস বর্জন!
  • বিদ্রোহী দমনের নামে বলি দেওয়া হচ্ছে সাতক্ষীরা আ.লীগের জনপ্রিয় নেতাদের
  • সেভ ওয়াইল্ড লাইফের অভিযানে পাখি ধরার ফাঁদ ও পাখিসহ সরকার নিষিদ্ধ জাল উদ্ধার
  • তালায় জাল দলিলের জমি রেজেষ্ট্রির সময় ২ প্রতারক আটক
  • তালায় অভিনব কায়দায় ঘেরের মাছ লুটের অভিযোগ
  • তালায় পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন
  • তালায় শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ
  • শুরু হচ্ছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ বাস্তবায়নে স্কুল বিতর্ক
  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ২৪ ।। ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • কাপড় বিক্রি করে বাড়ি ফেরা হলো না রাজ্জাকের ।। পাটকেলঘাটায় সড়ক দূর্ঘটনা