রবিবার, অক্টোবর ২০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

তালাকে পরিচ্ছন্ন সবুজ উপজেলা দেখতে চাই : ডিসি মোস্তফা কামাল

তালায় ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন শীর্ষক উঠান বৈঠকে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, সাতক্ষীরার কালিগঞ্জ ও তালা উপজেলায় ডেঙ্গু রোগে আক্রন্ত রোগীর সংখ্যা বেশি। জেলা প্রশাসনের নির্দেশে আপনারা প্রতিদিন কাজ করছেন, যে কারনে এ সংখ্যা কমতে শুরু করেছে। তবে কমছে বলে বসে থাকলে হবে না। প্রতিদিন এ কার্যক্রম অব্যহত রাখতে হবে। আপনাদের কাজের অগ্রগতির ছবি আমি যা পাই-তাই আবার বিভিন্ন দপ্তরের উর্ধতন কতৃপক্ষকে পাঠাই, তারা সে ছবি দেখে প্রসংশা করেছেন। এমনকি প্রধানমন্ত্রীর দপ্তরের উপদেষ্টা আমাদের প্রশংসা করেছেন। বড় কথা আমরা সবাই মিলে আন্তরিকভাবে মানুষের বাড়িতে বাড়িতে যেয়ে পরিষ্কার পারচ্ছন্ন ও সচেতনতায় কাজ করছি।

তিনি বলেন, কালিগঞ্জের এক বাড়িতে যেয়ে প্রশ্ন করলাম এডিস সম্পের্কে কি জানেন? সে বাড়ির এক মহিলা বল্লেন সব জানি, আমার মেয়ে মেডিকেলে পড়ে, স্বামী স্কুলে চাকরি করে। অথচ সে বাড়ির প্রতিটি জায়গায় এডিস মশা আছে। এ উদাহরণ দিয়ে বলেন এমন সচেতন হলে হবে না। বাড়িতে বাড়িতে জেলা প্রশাসনের কর্মকর্তা, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, এমনকি প্রাইমারী স্কুলের শিক্ষকরাও আসবে পরিষ্কার পারচ্ছন্নতা ও সচেতন করবে। এরপরও যদি আপনারা নিজে বাঁচতে পাশের বাড়ির লোকটিকে বাঁচাতে পরিষ্কার পরিচ্ছন্ন না থাকেন এবং সচেতন না হন তাহলে প্রাণহানীর আশঙ্খা আছে। যারা এ বিষয়ে জানেন তারা মানব সেবায় পাশের দুটি বাড়ির খোজ নেন। আর যে বাড়িতে এ রোগে কেউ আক্রান্ত হয়েছে, সে বাড়ির হাপ কিলোমিটারের মধ্যে স্প্রে করুন। এ ভাবে প্রতিদিন একঘন্টা কাজ করেন তবেই ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা নির্মুল করা সম্ভাব। এভাবে আমি তালা উপজেলাকে সবার আগে পরিষ্কার পরিচ্ছন্ন ও সবুজ উপজেলা হিসেবে দেখতে চাই।

পরিবেশ রাখি পরিষ্কার, বন্ধ করি মশা বিস্তার, ডেঙ্গু মুক্ত দেশ চাই, পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই এই স্লোগানে উক্ত উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বিকালে জালালপুর ইউনিয়নের কানাইদিয়া গ্রামের বলাই মোড়ে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন শীর্ষক বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন এর সভাপতিত্বে তালা শহিদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, এনডিসি সজল মোল্লা, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান মফিদুল ইসলাম লিটু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও ইউনিয়ন পরিষদের মেম্বরগন উপস্থিত ছিলেন।

উঠান বৈঠকে শেষে জেলা প্রশাসক অতিথিবৃন্দদের সাথে নিয়ে কানায়দিয়া গ্রামের বিভিন্ন বাড়িতে বাড়িতে পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরির্দশন ও সচেনতামূলক লিফলেট বিতরণ করেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ১৫।। ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার

সাতক্ষীরায় পুলিশের নিয়মিত অভিযানে মাদক মামলার ৬ জনসহ ১৫ জনবিস্তারিত পড়ুন

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ১৯৭১টি তালের চারা রোপন করলো জেলা পুলিশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে প্রধানমন্ত্রীবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার কেঁড়াগাছিতে ‘শেখ হাসিনা ফুটবল টুর্নামেন্ট’র ২য় খেলায় লাবসার জয়
  • ন্যাশনাল লাইব্রেরি অফ ইন্ডিয়া’র সাথে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির কমিটির মতবিনিময়
  • বিদ্রোহী দমনের নামে বলি দেওয়া হচ্ছে সাতক্ষীরা আ.লীগের জনপ্রিয় নেতাদের
  • ডিসির কাছে ঘুষ চেয়ে : চাকরি গেল সাতক্ষীরার শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার
  • ন্যাশনাল লাইব্রেরি অফ ইন্ডিয়া’র আমন্ত্রণে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরি কমিটির ভারত গমন
  • ভুক্তভোগীর বড়ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি
  • ভোমরা সীমান্তে ২০হাজার পিস ইয়াবা ফেলে পালালো চোরাকারবারী
  • সাতক্ষীরা পোস্ট অফিসে ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র!
  • শুরু হচ্ছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ বাস্তবায়নে স্কুল বিতর্ক
  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ২৪ ।। ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • স্বাস্থ্য খাতে দুর্নীতি: সাতক্ষীরা মেডিকেলের হালিমসহ ৯জনকে দুদকে তলব
  • সাতক্ষীরা বাইপাস সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী