সোমবার, জুন ১, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী

“অপারেশন কোভিড শীল্ড” এর আওতায় করোনা সংক্রমণ রোধে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে জর্জরিত বাংলাদেশের প্রায় প্রতিটি জেলা। যতই দিন গড়াচ্ছে, সংক্রমণ এবং বিস্তৃতির ঝুঁকিও ততই বাড়ছে। করোনা মোকাবেলায় প্রাথমিকভাবে সরকারের দেয়া দায়িত্বের অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সাধারণ জনগণকে উৎসাহিত করার পাশাপাশি বিদেশফেরতদেরও বাধ্যতামূলক কোয়ারেন্টিনের বিষয়টি পর্যবেক্ষণ করছে। কিন্তু ক্রমান্বয়ে বেড়েছে তাদের দায়িত্বের পরিধি। এরই ধারাবাহিকতায়, “অপারেশন কোভিড শীল্ড” এর আওতায় উদ্ভূত এই ভাইরাসের সংক্রমণ রোধে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।

এদিকে চলমান রমজান এবং ঈদকে সামনে রেখে অর্থনীতির চাঁকা সচল রাখতে ইতিমধ্যে সীমিত আকারে দোকানপাট এবং শপিং মল খোলা রাখার ঘোষণা দিয়েছে সরকার। আর এই সুযোগে জনগন যাতে সামাজিক দূরত্ব ভুলে হরহামেশা মার্কেটিং করতে না পারে সেজন্য তৎপর রয়েছে যশোর সেনানিবাসের প্রতিটি সেনাসদস্য। এজন্য নিয়মিত বাজার মনিটারিং, জনগনকে সচেতন করতে মাইকিং কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখাসহ স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে শপিংমল ও দোকানপাট সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত খোলা রাখছেন কিনা সেটাও মনিটারিং করা হচ্ছে।

এছাড়াও যশোর সেনানিবাসের মেডিকেল টিম কর্তৃক অসহায় মানুষদের মাঝে ফ্রী চিকিৎসা সেবা অব্যাহত রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ছাড়াও গণপরিবহন চলাচল নিয়ন্ত্রণ, ত্রাণ বিতরণ, অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় এবং দুস্থ কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার শস্য/সবজি বীজ বিতরণ কার্যক্রম অব্যহত রেখেছে।

১। চলমান প্রানঘাতী করোনার দুর্যোগ মোকাবেলায় এক অসহায় বৃদ্ধের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে এভাবেই রাস্তা পার করে দিচ্ছেন যশোর সেনানিবাসের এক সেনাসদস্য।

২। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রতিনিয়ত এভাবেই অসহায়, হত দরিদ্র, এবং মধ্যবিত্তদের খুঁজে তাদের বাড়ীতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখে চলেছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

 

৩। প্রানঘাতী করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রতিনিয়ত এভাবেই অসহায়, হত দরিদ্র, এবং মধ্যবিত্তদের খুঁজে তাদের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখে চলেছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

৪। করোনা দুর্যোগ পরবর্তী পরিস্থিতি কাটিয়ে উঠতে সরকারী নির্দেশনা বাস্তবায়নে কোন জমিই যেন অনাবাদী না থাকে সে জন্য অসহায় এবং দুস্থ মানুষের মাঝে বিভিন্ন শস্য/সবজি/খাদ্য বীজ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

৫। করোনা দুর্যোগ পরবর্তী পরিস্থিতি কাটিয়ে উঠতে সরকারী নির্দেশনা বাস্তবায়নে কোন জমিই যেন অনাবাদী না থাকে সে জন্য অসহায় এবং দুস্থ মানুষের মাঝে বিভিন্ন শস্য/সবজি/খাদ্য বীজ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

৬। করোনা পরিস্থিতিতে থমকে যাওয়া পঙ্গু, অসহায় এবং সত্যিকারের দুস্থ মানুষের মাঝে নিয়মিত খাদ্য সহায়তা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

৭। চলমান করোনা পরিস্থিতে রমজান মাস এবং ঈদকে সামনে রেখে সীমিত আকারে মার্কেট এবং শপিং মল চালু করায় মার্কেটে অপ্রত্যাশিত জনসমাগম ঠেঁকাতে এবং স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া স্বাস্থ্যবিধি মেনে শপিং করতে মাইকিং করে জনসচেতনতা বৃদ্ধির চেষ্টায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

৮। করোনা দুর্যোগ পরবর্তী পরিস্থিতি কাটিয়ে উঠতে সরকারী নির্দেশনা বাস্তবায়নে কোন জমিই যেন অনাবাদী না থাকে সে জন্য অসহায় এবং দুস্থ মানুষের মাঝে বিভিন্ন শস্য/সবজি/খাদ্য বীজ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

একই রকম সংবাদ সমূহ

‘করোনা ঝুঁকি না কমা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়’

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি না কমা পর্যন্ত এইচএসসি পরীক্ষার আয়োজন করাবিস্তারিত পড়ুন

‘লকডাউন’ শিথিলের দিন সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু

বিশ্বে যখন মৃত্যু মিছিল তখন করোনায় বাংলাদেশেও দিনকে দিন বাড়ছেবিস্তারিত পড়ুন

করোনা ও আম্পান মোকাবেলায় যশোর সেনানিবাস

করোনার ও আম্ফানের ভয়াল থাবায় যখন বিপর্যস্ত সাধারণ মানুষের জীবনবিস্তারিত পড়ুন

  • নতুন বাস্তবতার চ্যালেঞ্জ নিয়ে ‘স্বাভাবিক’ কর্মকাণ্ডে ফিরছে দেশ
  • বাস চলবে সোমবার থেকে
  • শিক্ষার্থীদের নিরাপত্তায় ধাপে ধাপে খোলা হবে শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী
  • এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ, যশোর বোর্ডে পাসের হার ৮৭.৩১
  • বাইরে চলাচলে মাস্ক না পড়লে আইনি ব্যবস্থা
  • করোনা ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে যশোর সেনানিবাস
  • ৩০মে: দেশে ১৭৬৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২৮
  • বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ
  • বাড়িতে বসে করোনার চিকিৎসা: মনে রাখবেন যে ৬টি বিষয়
  • করোনা নয়, আতঙ্কই এখন বড় ভাইরাস!
  • দৃশ্যমান হলো সাড়ে ৪ কিলোমিটার পদ্মা সেতু
  • এসএসসি’র ফল প্রকাশ রোববার