শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

নলতায় ৫৬তম ওরছ শরীফ শুরু

আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ৫৬ তম বার্ষিক ওরছ শরীফ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতায় ৯ জানুয়ারি রোববার বাদ ফজর মিলাদের মাধ্য দিয়ে শুরু হয়েছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যস্থাপনায় অন্যান্য বছরের ধারা অব্যাহত রেখে এবছর ৯, ১০ ও ১১ ফ্রেব্রুয়ারি এবং ২৬, ২৭ ও ২৮ মাঘ রোজ রোববার, সোমবার ও মঙ্গলবার তিনদিন ব্যাপী বার্ষিক ওরছ শরীফ সফল করার জন্য নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ’র সার্বিক ব্যবস্থাপনায় কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি প্রফেসর আলহাজ ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপিসহ বিভিন্ন কর্মকর্তা ও নির্বাহী কমিটির কর্মকর্তারা সার্বিক বিষয়ে তদারকীর করছেন। ওরছ শরীফ উপলক্ষে অতিথিদিরে আপ্যায়নসহ সকল বিষয়ে নজরদারী রাখার জন্য বিভিন্ন কর্মকর্তার নেতৃত্বে অনেকগুলো সাব কমিটিও গঠিত হয়েছে।

কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি প্রফেসর আলহাজ ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি’র সভাপতিত্বে পবিত্র ওরছ শরীফের ১ম দিনে মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ্জ মো. আব্দুর রাজ্জাক,সহ-সভাপতি আলহাজ্জ মুনসুর আহমদ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আলহাজ্জ মো. এনামুল হক, সাবেক সভাপতি আলহাজ্জ মুহাম্মদ সেলিম উল্লাহ, যুগ্ম-সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন, সহ-সম্পাদক আলহাজ্জ চৌধুরী আমজাদ হোসেন ও আলহাজ্জ মো. মালেকুজ্জামান, কোষাধ্যক্ষ মো. আনোয়ারুল হক, কর্মকর্তা আলহাজ্জ মো. সাইদুর রহমান, আলহাজ্জ মো. ইউনুছ, আলহাজ্জ আবুল ফজল, অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম, ডা. নজরুল ইসলামুসহ কেন্দ্রীয় ও দেশ, বিদেশ থেকে আগত হাজার হাজার ভক্তবৃন্দ।

ওরছ শরীফের রোববার (৯ ফেব্রæয়ারী) প্রথম দিনের অনুষ্ঠানের মধ্যে বাদ ফজর হতে ০৯.০০ টা পর্যন্ত পাক রওজা শরীফে খতমে কোরান মজিদ, মিলাদ শরীফ ও হজরত শাহছুফী সৈয়দ গফুর শাহ আল হোচ্ছামী (রঃ) এঁর রুহের উপর ছওয়াব রেছানী। সকাল ০৯.৩০ হতে বেলা ১১.০০ টা পর্যন্ত পাক রওজা শরীফে হজরত শাহছুফী আলহাজ্জ খানবাহাদুর আহছানউল্লা (রঃ) এঁর বেছাল শরীফ উপলক্ষ্যে কলেমাখানি, কুলখানী, আলোচনা সভা ও মিলাদ শরীফ। বেলা ১২.০০ টা, বাদ আছর ও বাদ এশা পাক রওজা শরীফে চাঁদর পেশ। রাত্র ১১.০০ টা হতে ভোর ৪.৩০ পর্যন্ত হজরত রছুলে করীম (ছাঃ) ও আউলিয়াগণের জীবনাদর্শ সম্পর্কে আলোচনা। ভোর ৪.৩০ হতে সকাল ৬.৩০ পর্যন্ত তাহাজ্জদ নামাজ, ফজরের নামাজ ও মোনাজাত।

এদিকে পবিত্র ওরছ শরীফ উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আনসার বাহিনী ও রোভার স্কাউট স্বেচ্ছাসেবকবৃন্দ সর্ব সাধারনের নিরাপত্তার কাজে নিয়োজিত আছে।

পাশাপাশি উক্ত ৩ দিন ওরছ শরীফের সকল অনুষ্ঠান পূর্বের ন্যায় স্যাটেলাইট ক্যাবল অপারেটর “সাতক্ষীরা ভিশন” ও “রেডিও নলতা ৯৯.২ এফএম” এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে বলেও কর্তৃপক্ষ জানান।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় প্রীতি ক্রিকেট ম্যাচে স্বাগতিকদের হারিয়েছে কালিগন্জ

কলারোয়ায় প্রীতি ক্রিকেট ম্যাচে কলারোয়া ক্রিকেট একাডেমীকে হারিয়ে কালিগন্জ ক্রিকেটবিস্তারিত পড়ুন

কালিগঞ্জে বিদ্যুৎ সেবার মান-উন্নয়নে উঠান বৈঠক

পল্লী বিদ্যুৎ সমিতির সেবার মান উন্নয়নে কালিগঞ্জে অনুষ্ঠিত হয়েছে গ্রাহকবিস্তারিত পড়ুন

কালিগঞ্জে গাঁজাসহ আটক ২

কালিগঞ্জে গাঁজাসহ আটক করা হয়েছে দুই ব্যক্তিকে। কালিগঞ্জ থানার অফিসারবিস্তারিত পড়ুন

  • দক্ষিণ শ্রীপুর ও বিষ্ণুপুর ২ ইউনিয়নের মৎস্য ঘের এখন মরুভূমিতে রূপ নিয়েছে
  • কালিগঞ্জে গাঁজাসহ আটক ২
  • কালিগঞ্জে সামাজিক সুরক্ষা ও ন্যায্যতায় সমন্বয় সভা অনুষ্ঠিত
  • কালিগঞ্জের দক্ষিন শ্রীপুরে গ্রাম আদালত এর কার্যক্রম পরিদর্শন
  • অবশেষে স্টীলব্রীজ হতে যাচ্ছে কালিগঞ্জের নাজিমগঞ্জে
  • কালিগঞ্জে কৃষি মেলার উদ্বোধন করলেন জগলুল হায়দার এমপি
  • মুজিব বর্ষে সাইকেল র‌্যালি করবে স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি
  • সাতক্ষীরায় অবৈধ দখলদারের হাত থেকে সম্পত্তি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন
  • কালিগঞ্জে দুর্যোগের ঝুঁকিহ্রাস বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণ
  • সাতক্ষীরা জেলা পুলিশের অভিযানে গ্রেপ্তার ৮
  • কালিগঞ্জে সাংবাদিক ইশার‌াত আলী আন্তর্জা‌তিক অ‌ভিবাসন সংস্থার সাতক্ষীরা জেলার কো- অর্ডিনেটর নির্বাচিত
  • কালিগঞ্জে জমি দখলের চেষ্টা ও হামলায় জড়িতদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন