বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

নড়াইলের চাঞ্চল্যকর টনিক হত্যা রহস্য ৪বছর পর উন্মোচিত

তদন্তকারী সংস্থা ও তদন্ত কর্মকর্তার পরিবর্তন এবং মামলার বাদীর অসহযোগীতায় কেটে গেছে চারটি বছর। অবশেষে যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর হাতে মামলা যাওয়ার অল্প সময়ে উন্মোচিত হয়েছে নড়াইলের চাঞ্চল্যকর আমিরুল ইসলাম টনিক হত্যা রহস্য।
এই হত্যাকান্ডে টনিকের চাচাতো ভাইসহ চার জন জড়িত বলে তথ্য মিলেছে।

পিবিআই এর হাতে আটক হওয়া সজিব খান, পুলিশ ও আদালতের কাছে জবানবন্দি এবং মামলা সুত্রে জানা গেছে, নড়াইলের দিঘলিয়া ইউনিয়নের নোয়াগ্রামের নুরুল ইসলাম শেখ’র ছেলে আমিরুল ইসলাম টনিক (৩৬) বিগত ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারী রাত সাড়ে ১০টার দিকে পৌর এলাকার মশাঘুনি গ্রামের নতুন বাড়িতে ঘুমিয়ে থাকা অবস্থায় দৃর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন। আহতের পর প্রতিবেশি শাহজাহান সাজু ও আবুল বাশার তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। টনিকের শরীরের অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে যশোর সদর হাসপাতালে প্রেরন করেন।
যশোর থেকে খুলনা, অতপর ঢাকায় নিয়ে যাওয়া হলেও তিনি বাঁচতে পারেননি। ওই বছরের ১৭ ফেব্রুয়ারী সে মারা যান। উক্ত ঘটনায় নিহতের পিতা-মাতা,স্ত্রী ও বড় ভাই জিবিত থাকা সত্বেও রহস্যজনকভাবে চাচাতো ভাই আবু সাঈদ শেখ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে লোহাগড়া থানায় একটি মামলা করেন। মামলায় ৪ বছরে ৫জন তদন্তকারী কর্মকর্তা তদন্ত করলেও হত্যা রহস্য উদঘাটনে ব্যর্থ হন। অবশেষে মামলাটি গত আগষ্ট মাস থেকে পিবিআই তদন্ত কাজ শুরু করেন। এ মামলায় গত ১৮ অক্টোবর রাত পৌনে একটার দিকে পিবিআই সদস্যরা নড়াইলের তালবাড়িয়া গ্রামের সবুর খানের ছেলে ও আন্ত জেলার ডাকাত দলের সদস্য সজিব শেখকে তার বাড়ি থেকে আটক করেন। আটকের পর সে পুলিশেকে ওই হত্যাকান্ডের স্ববিস্তার বর্ণনা দেয়।
পরে তাকে আদালতে সোপর্দ করা হলে সেখানেও সে একই জবানবন্দি প্রদান করেন। ঘটনার দিন রাতে তারা চারজন টনিকের বাড়িতে হানা দিয়ে বাথরুমের ভেন্টিলেটন ও জানালা ভেঙ্গে ঘরের ভেতরে প্রবেশ করে। টনিকের চাচাতো ভাই এবং এই মামলার বাদী আবু সাঈদের আপন ছোটভাই তূষারসহ তিনজন ঘরের ভেতরে যায়। সজিব তখন বাহিরে পাহারায় ছিলেন। ঘরের ভেতরে আলমিরা খোলার শব্দ শুনে টনিক ঘুম থেকে জেগে চাচাতো ভাই তুষারকে চিনে ফেলে তার নাম ধরে ডাক দেয়। সাথে সাথে তুষার তার মাথায় ছ্যানদা দিয়ে কোপ মেরে পালিয়ে যায়। অন্যরাও তুষারের সাথে পালিয়ে যাওয়ার সময় টনিক গুরুতর আহত অবস্থায় তাদেরকে কিছুদুর ধাওয়া করেন। তুষার শেখ আন্ত জেলা ডাকাত দলের অন্যতম সদস্য।
তার নামে নড়াইলের লোহাগড়া থানাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতিসহ, হত্যা,ধর্ষন, চুরি ও ছিনতাইয়ের আন্তত এক ডজন মামলা রয়েছে। ক্ষমতাশীন দলের তকমা লাগিয়ে তুষারের সকল অনৈতিক কাজের সহযোগীতা করেন তার ভাই দিঘলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু সাঈদ শেখ।

পিবিআই যশোরের অতিরিক্ত পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, মামলার তদন্তভার গ্রহন করে এসআই শরীফুল ইসলাম ঘটনাটি গুরুত্বের সাথে তদন্ত করেন। সে কারনে দ্রুত এই মামলার রহস্য উন্মোচিত হয়েছে এবং আসামী আটক করা গেছে। অভিযুক্ত সজিব খান শনিবার (১৯অক্টোবর) বিকালে নড়াইলের বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে বলেও জানান তিনি।

পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড

নড়াইল জেলা পুলিশের আয়োজনে সাপ্তাহিক মাস্টার প্যারেডে সালাম গ্রহণ ও পরিদর্শন করেন নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।
প্যারেড পরিচালনা করেন মোঃ রায়হান উদ্দিন (মোরাদ) সহকারী পুলিশ সুপার (প্রবেশনার)।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম পিপিএম (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার), অতিরিক্ত পুলিশ সুপার শেখ ইমরান (সদর সার্কেল) নড়াইল সহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সদস্যবৃদ। পু

বাড়ি পোড়ানোর অভিযোগ

নড়াইলের কামাল প্রতাপ গ্রামে একটি বসতঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।
এ ঘটনায় নড়াইল সদর থানায় ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৫জনকে আসামী করে মামলা হয়েছে।
ক্ষতিগ্রস্থ মফিজার কাজী জানান, দিনগত রাত দেড়টার দিকে তার বাড়ির উত্তরপোতার বসতঘরটি প্রতিপক্ষরা পূর্বশত্রুতার জের ধরে আগুন ধরিয়ে দেয়। আগুনে ঘরের মধ্যে থাকা আসবাবপত্রসহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।
নড়াইল সদর থানার ওসি মোঃ ইলিয়াস হোসেন বলেন, বাশগ্রাম ইউনিয়নের কামালপ্রতাপ গ্রামের মফিজার কাজীর বসতঘরে আগুন দেয়ার অভিযোগে থানায় একটি মামলা হয়েছে (মামলা নং-১৪, তাং-১৯/১০/১৯)। পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বোনের হাতে ভাই খুন: আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি

নড়াইলে তুচ্ছ ঘটনায় শিশু রমজানকে খুন করেছে তার খালাতো বোন। অভিযুক্ত খালাতো বোন মীম আক্তার (১৩) সপ্তম শ্রেণিতে পড়ে। শিশু শ্রেণিতে পড়ত রমজান (৭)। পৌর এলাকার সিংগা গ্রামে নানাবাড়িতে তারা বসবাস করত। মীমকে ডিম বলে প্রায়ই ক্ষ্যাপাতো রমজান। গত বুধবার ক্ষ্যাপাতে থাকলে রমজানকে মীম মারপিট করে। রমজান বাড়ির উঠানে পড়ে গেলে গলা চেপে ধরে মীম। এতে শ্বাসরোধ হয়ে রমজানের মৃত্যু হয়। এরপর রমজানের মামি পুতুল বেগম কোলে করে নিয়ে লাশ ফেলে আসে পার্শ্ববর্তী নালায়। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়, জানান, গতকাল নড়াইলের আমলি আদালতের বিচারক আমাতুল মোর্শেদার কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে মীম। সিংগা গ্রামের একটি বাগানের পাশে নালায় শিশুটির লাশ পাওয়া যায়। খুনের ঘটনায় শিশুটির নানা হাবিবুর রহমান অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে থানায় মামলা করেন। পুলিশ এর আগে শিশুটির বাবা, মামা, খালা ও খালুকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। পুলিশ ও স্থানীয় লোকজন জানান, শিশুটির মা বুদ্ধি প্রতিবন্ধি মাবিয়া আক্তারের সঙ্গে বাবা ইলিয়াস হোসেন ইলু শেখ’র প্রেমজ সম্পর্ক গড়ে উঠে। পরে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে মাবিয়া। সামাজিক চাপে ইলিয়াস বিয়ে করে মাবিয়াকে। বিয়ের একমাস পর জন্ম হয় রমজানের। জন্মের পর শিশু রমজানকে নিয়ে বাবার বাড়িতেই ছিলেন মাবিয়া। তিন বছর আগে হৃদরোগে মারা যান মাবিয়া। এরপর নানাবাড়িতে অযতœ, অবহেলা ও মারধরের শিকার হয়ে বড় হচ্ছিল রমজান। নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, সিংগা গ্রামের একটি বাগানের পাশে নালায় শিশুটির লাশ পাওয়া যায় ‘প্রথম থেকেই স্বজনদের দিকে সন্দেহের তীর ছিল খালাতো বোন মীম আক্তারকে আটক করে থানা পুলিশ। এ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা নড়াইলের লোহাগড়া থানার এসআই মিলটন কুমার দেবদাস বলেন, অভিযুক্ত খালাতো বোন মীম আক্তার জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হত্যাকান্ডের বর্ণনা দেয়। ‘প্রথম থেকেই স্বজনদের দিকে সন্দেহের তীর ছিল। সেভাবে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মীম আক্তার হত্যাকান্ডের বর্ণনা দেয়। পরে ১৬৪ ধারায় আদালতে তার স্বীকারোক্তি মূলক জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

এখনও খালি চোখে কোরআন তেলোয়াত করেন ১১৯ বছরের জোবেদ আলী

বয়স ১১৯ ছুঁই ছুঁই। যে বয়সে মানুষ বিছানায় মৃ’ত্যুর প্রহরবিস্তারিত পড়ুন

আজ বিশ্ব ডায়াবেটিস দিবস

আজ বিশ্ব ডায়াবেটিস দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘আসুন পরিবারকে ডায়াবেটিসমুক্তবিস্তারিত পড়ুন

রোহিঙ্গা সমস্যা সৃষ্টির পেছনে জিয়াউর রহমানের একটি হাত রয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রোহিঙ্গা সমস্যা সৃষ্টির পেছনে জিয়াউর রহমানেরবিস্তারিত পড়ুন

  • আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই: সেতুমন্ত্রী
  • নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ এর জন্মদিন
  • আইন মেনে গ্রাম আদালতে বিচারিক কার্যক্রম পরিচালনা করতে হবে
  • ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ
  • মাত্র ৩০ সেকেন্ডের খেসারতে ঝরল এতগুলো প্রাণ
  • ট্রেন দুর্ঘটনায় আহত সেই শিশুর পরিচয় মিলেছে
  • কসবা ট্রেন দুর্ঘটনা: রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক
  • তূর্ণা নিশীথার ‘চালকের অবহেলায়’ কসবার ট্রেন দুর্ঘটনা
  • ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত
  • নড়াইলে মোহনা টেলিভিশনের ১০ বছরে পদার্পনে র‌্যালি, কেক কাটা অনুষ্ঠান
  • সুন্দরবনে অনুপ্রবেশের অভিযোগে আটক ৪৯
  • জেএসসি-জেডিসির সংশোধিত ৫ পরীক্ষার সময়সূচি