মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নড়াইলে গভীর রাতে বিদ্যুত বিচ্ছিন্ন করে শিশু চুরির চেষ্টা দুর্বৃত্তদের

স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু চুরির চেষ্টা ব্যার্থ হয়েছে। নড়াইলের রাজাপুর (বড়নাল) গ্রামের রমিজ মিনের দেড় বছরের শিশু হামিদাকে অজ্ঞান করার জন্য ইনজেকজেন দেয়ার প্রস্তুতি কালে তাড়া খেয়ে পালিয়ে গেছে দুর্বৃত্তরা। রবিবার গভীর রাতে এ ঘটনা ঘটে।
এ ঘটনাকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় ”চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

প্রাপ্ত তথ্যে জানা যায়, রাত আনুমানিক ৩টার সময় দুর্বৃত্তরা নড়াইলের কালিয়া উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ভবনের ভিতরের বিদ্যুত বিচ্ছিন্ন করে অন্ধকার করে ফেলে। নড়াইলের কালিয়া উপজেলা উপজেলার রাজাপুর (বড়নাল) গ্রামের রমিজ মিনের দেড় বছরের শিশু হামিদার গলার ফোড়ার চিকিৎসার জন্য নড়াইলের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মহিলা ওয়ার্ডের (৬নম্বর বেডে) ভর্তি হয়। শিশুর সঙ্গে তার মা রুনা বেগম একই বেডে রাতে ঘুমিয়েছিল। দুর্বৃত্তরা শিশুকে অজ্ঞান করার জন্য ইনজেকজেন দেয়ার প্রস্তুতি কালে তার মাতা তাকে দেখে ফেলে। তখন সে চিৎকার দিলে রোগী, রোগীর পরিবার ও হাসপাতালের লোকজন ছুটেআসলে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়।

এ প্রসঙ্গে শিশু হামিদার মা রুনা বেগম বলেন, ‘এ ঘটনা সত্য। ঘটনার পর রাতের বাকী সময় একটু ও ঘুম হয়নি। ভয়ে সকালে হাসপাতাল ছেড়ে আমার শাশুড়ী সাফিয়া বেগমের সঙ্গে বাড়ী চলে এসেছি।’

হাসপাতালে ভর্তি রোগী ৫নং বেডের মনিমালা, ১৫নং বেডের সপ্না বেগম, ৮নং বেডের জাকিয়ার মাতা লাকী বেগম, ৯নং বেডের সুরাইয়ার মাতা নাছরিন বেগম বলেন- আমরা চিৎকার শুনে সেখানে গেলে চোর দৌড়ে পালিয়ে যায়। রাত ভর আমরা ভয়ে ঘুমাতে পারিনি।

এ বিষয় নড়াইলের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা.মোন্তাজ মজিদ বলেন, ‘আমি কিছু শুনি নাই। আপনারা স্যারের সঙ্গে কথা বলেন। আমি কোন মন্তব্য করতে পারবো না।

নড়াইলের কালিয়া থানার ওসি মো.রফিকুল ইসলাম জানান, ‘হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে কিংবা থানায় মৌখিক বা লিখিত ভাবে কোন অভিযোগ করেননি।’

পুলিশ এডিস মশার লার্ভা ধ্বংসে কাজ করছে

নড়াইলের এসপি সাহেবের নির্দেশ পুলিশের বিভিন্ন ইউনিটের এডিস মশার লার্ভা ধ্বংসে কাজ করছে প্রায় এক হাজার। পুলিশ সুপার এর কার্যলয়ের অফিস চত্বরের চারিপাশে ময়লা আবর্জনা পরিষ্কার পুলিশ পুলিশ লাইনস এলাকায় এডিস মশার লার্ভা ধ্বংসে এক হাজার পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।

তিনি জানান, সকালে লাইনসে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। পুলিশ লাইনস নড়াইল সদর থানা, নড়াইলের কালিয়া থানা, নড়াইলের লোহাগড়া থানা ও নড়াইলের নড়াগাতী থানা এলাকায় এডিস মশার লার্ভা ও ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত আমাদের পরিচ্ছন্নতা অভিযান চলবে উল্লেখ করে পুলিশ সুপার বলেন, আমাদের পরিচ্ছন্নতা অভিযান চলবে। ঈদের আগেই যেন ডেঙ্গু নির্মূল করা যায় সে চেষ্টা করা হবে।

তিনি বলেন, এডিস মশার লার্ভা ধ্বংসে পুলিশের সব ইউনিটকে একযোগে পরিচ্ছন্নতা কার্যক্রম চলাতে নির্দেশ দেওয়া হয়েছে। সকাল ৭টা থেকে সব জায়গায় এ কার্যক্রম শুরু হয়েছে। পুলিশ সুপার বলেন, সরকার-স্বাস্থ্য বিভাগ একা এডিস মশা নিয়ন্ত্রণ করতে পারবে না। এজন্য নগরীর সবাইকে সচেতন হতে হবে। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), শেখ ইমরান, নড়াইলের (কালিয়া সার্কেল) রিপন বিশ্বাস, এ সময় উপস্থিত ছিলেন, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি, ডিআইও-১ এস এম ইকবাল হোসেনসহ, নড়াইলের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ ও পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা, এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, ভোরের বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ হিমেল মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এমপি মাশরাফি পাঠালেন ডেঙ্গু শনাক্তকরণে আরো ৬শ কিটস্

নড়াইল জেলায় ডেঙ্গু শনাক্তকরণের জন্য নড়াইল-২ আসনের সাংসদ ও ক্রিকেটর মাশরাফি বিন মোর্ত্তজা তাঁর ব্যক্তিগত অর্থায়নে আরো ছয়’শ এন এস ১ কিট দিয়েছেন। নড়াইলের জেলা প্রশাসকের কাছে গত তিনি এসব কিট পাঠান।

এ ছ’শ কিটসের মধ্য হতে নড়াইল সদর হাসপাতালে তিন’শ কিটস ও নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন’শ কিটস সরবরাহ করা হবে। এর মধ্যে হতে ইতিমধ্যে জেলা প্রশাসক আনজুমান আরা নড়াইল সদর হাসপাতালে দু’শ কিটস এবং নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দু’শ কিটস হস্তান্তর করেছেন। গতকাল সদর হাসপাতালের আরএমও আ. ফ. ম. মশিউর রহমানের কাছে এ কিটস হস্তান্তরের সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সিভিল সার্জন আসাদ-উজ-জামান মুন্সী, নড়াইল পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, পৌর কাউন্সিলর শরফুল আলম লিটুসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ সময়ে জেলা প্রশাসনেরন পক্ষ থেকে ৯টি মশারির স্ট্যান্ড হাসপাতালে দেওয়া হয়। জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, আরো ‘ছয়’শ কিটের মধ্যে দু শ হস্তান্তর করা হয়েছে, বাকি চার’শ জরুরি প্রয়োজনে ব্যবহার করা হবে। ডেঙ্গু সংক্রান্ত যেকোনো প্রয়োজনে সাংসদ পাশে থাকার নিশ্চয়তা দিয়েছেন। ডেঙ্গু সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সাংসদ মাশরাফি বিন মোর্ত্তজা পাশে থাকার নিশ্চয়তা দিয়েছেন।

সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু

নড়াইলে সাপের কামড়ে মেরিনা বেগম (২৫) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। মেরিনা সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের আব্দুল হান্নানের স্ত্রী।

নড়াইলের ভদ্রবিলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত মেরিনার ভাই জামাল শেখ জানান, মেরিনার নিজ ঘরে একটি বিষধর সাপ শুক্রবার সকালে দংশন করলে তাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ হাসপাতালে সাপের বিষের প্রতিষেধক এন্টিভেনাম সরবরাহ না থাকায় তাকে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে রেফার্ড করা হয়। এখানে তিনি মারা যান।

একই রকম সংবাদ সমূহ

প্রধানমন্ত্রীর হাত থেকে রোকেয়া পদক নিলেন পাঁচ নারী

নারীর আর্থ-সামাজিক উন্নয়ন ও ক্ষমতায়নে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ‘বেগম রোকেয়াবিস্তারিত পড়ুন

২০২০ সালে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির তালিকা

২০২০ শিক্ষাবর্ষের সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোর ছুটির তালিকাবিস্তারিত পড়ুন

মজুদ বৃদ্ধির লক্ষ্যে সারের বাফার গোডাউন নির্মাণ হবে : শিল্প প্রতিমন্ত্রী

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আপদকালীন মজুদ বৃদ্ধির লক্ষ্যেবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা মুক্ত দিবস উপলক্ষে ঢাকা বিজয় শোভাযাত্রা
  • নড়াইলে যৌতুকের টাকার জন্য গৃহবধূকে হত্যা!!
  • নর্দান ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত
  • কেশবপুরে প্রমীলা হকি খেলায় নড়াইলকে হারিয়ে স্বাগতিকদের জয়
  • চাঁদপুরের ফরিদগঞ্জে গ্রাম আদালতের রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু
  • মালয়েশিয়ায় ফাঁসি থেকে রক্ষা পেলো দুই বাংলাদেশি
  • নড়াইলে পৌঁছেই এমপি মাশরাফি বুকে জড়িয়ে নিলেন ওবায়দুল কাদের
  • নড়াইলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া চাইলেন এমপি মাশরাফি
  • আগামী সপ্তাহে অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী
  • ১৫ ডিসেম্বর পর্যন্ত পেট্রোল পাম্পের ধর্মঘট স্থগিত
  • চলতি মাসে একাধিক শৈত্যপ্রবাহের সম্ভাবনা
  • নড়াইলে অতিথি পাখি উদ্ধার ।। গ্রেপ্তার ২