সোমবার, জানুয়ারি ২৭, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

নড়াইলে পৌঁছেই এমপি মাশরাফি বুকে জড়িয়ে নিলেন ওবায়দুল কাদের

নড়াইলে পৌঁছেই মাশরাফী বিন মোর্ত্তজা বুকে জড়িয়ে ধরলেন ওবায়দুল কাদের।

নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখার জন্য নড়াইল বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে হেলিকপ্টারে আকাশ পথে পৌঁছান বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

হেলিকপ্টার থেকে নেমেই ওবায়দুল কাদের বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা খুঁজতে থাকেন।

এসময় মাশরাফি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালে তিনি বুকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন।

পরে সম্মেলন স্থল সুলতান মঞ্চে পৌঁছান অতিথিবৃন্দ।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে, সম্মেলনে ওবায়দুল কাদেরসহ উপস্থিত রয়েছেন-সম্মেলনের উদ্বোধক বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, যুগ্ম-সম্পাদক আব্দুর রহমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য এসএম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা।

প্রধান বক্তার বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ জাতীয় সংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

বিশেষ বক্তা নড়াইল-১ আসসের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়।

ফিটনেস সেন্টারের উদ্বোধন করলেন এমপি মাশরাফী

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফী বিন মোত্তর্জা একটি ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং খেলোয়াড়দের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ করেছেন।

সোমবার (২ নভেম্বর) তিনি এ ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ক্রীড়া সামগ্রী বিতরণ করেন। নড়াইল সরকারি বালক বিদ্যালয় মাঠ সংলগ্ন এলাকায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে ২৫ লাখ টাকা ব্যয়ে একটি ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন মাশরাফী বিন মোর্ত্তজা এমপি এবং আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম। পরে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ উপলক্ষে অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার সভাপতিত্বে বক্তব্য রাখেন আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, আইপিডিসির হেড অব কর্পোরেট কম্যুনিকেশন মেহেজাবিন ফেরদৌস এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি তরিকুল ইসলাম অনিক। এ সময় এমপি মাশরাফীর বাবা গোলাম মোর্ত্তজা স্বপন, আইপিডিসির ডিএমডি ও হেড অব বিজনেস ফাইনান্স রিজওয়ান দাউদ সামস, আইপিডিসির ডিএমমডি ও হেড অব রিটেল কায়সার হামিদ, নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলু, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম প্রমুখ।

পরে আইপিডিসির সৌজন্যে জেলার তৃণমূল পর্যায়ের ৭৫জন ফুটবল,ক্রিকেট এবং ভলিবল খেলোয়াড়কে ৫লাখ টাকার ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৯ এপ্রিল নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও বেসরকারি সংস্থা আই.পি.ডিসি-এর সাথে একটি চুক্তি সম্পাদিত হয়। এর মাধ্যমে নড়াইলে অত্যাধুনিক জিমনেসিয়াম নির্মাণ এবং আগামী ৩ বছর সমগ্র নড়াইল জেলার তৃণমূল পর্যায় হতে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় অন্বেষণ ও বাছাই করে সারা বছর অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এর সমস্ত ব্যয়ভার বহন করবে আই.পি.ডি.সি। এর মধ্য দিয়ে নড়াইলের ছেলে-মেয়েরা আবারও খেলাধূলায় ফিরবে এবং দেশ-বিদেশে নড়াইলের মুখ উজ্জ্বল করবে।

রেড ক্রিসেন্ট সোসাইটি ইউনিটের বার্ষিক সাধারণ সভা

নড়াইলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নড়াইল জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল জেলা ইউনিটের আয়োজনে এ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল জেলা ইউনিটের চেয়ারম্যান এ্যাড. সোহরাব হোসেন বিশ্বাসের সভাপতিত্বে সভায় বার্ষিক প্রতিবেদন পেশ করেন ইউনিটের সাধারন সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন।
সভায় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ রানা,জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম রাবেয়া ইউসুফ, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান মল্লিক, রওশন আরা লিলি, জেলা ইউনিটের সদস্য রেজাইল বিশ্বাস, আসলাম খান লুলুসহ রেড ক্রিসেন্ট নড়াইল ইউনিটের আজীবন ও সাধারন সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।
সভায় আগামী ২০২০ সালের জন্য ৩লক্ষ ৪ হাজার ৮শত টাকার বাজেট ঘোষনা করা হয়।

শেল্টার কাম একাডেমিক ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন

নড়াইল সদর’র মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয় এর (পাঁচ) তলা ভিত বিশিষ্ট ফ্লাট শেল্টার কাম একাডেমিক ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন বি. এম.কাবিরুল হক মুক্তি, মাননীয় সংসদ সদস্য, নড়াইল-০১।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আঞ্জুমান আরা, নড়াইল জেলার পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। ও অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থী সহ এলাকার গণ্যমান্য বক্তিবর্গ।

 

পুলিশ কনস্টেবল’র প্রেমে প্রতারিত হয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা! থানায় মামলা

নড়াইলে প্রেমে প্রতারিত হয়ে হিরা খানম (১৭) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে।
এ ঘটনায় মেয়ের প্রেমিক পুলিশ কনস্টেবল মো. তুরান আলীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে নড়াইলের কালিয়ায় উপজেলার নড়াগাতি থানায় মামলা দায়ের করেন হিরার পিতা।

হিরা নড়াইলের কালিয়ায় উপজেলার নড়াগাতি থানায় কলাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রী ছিল। প্রেমে প্রতারিত হয়ে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে হিরা শুক্রবার রাতে আত্মহত্যা করে।

মৃত্যুর আগে ওই ছাত্রীর লেখা একটি চিরকুট পাওয়া গেছে।

জানা যায়, নড়াইলের কালিয়ায় উপজেলার নড়াগাতি থানায় কলাবাড়িয়া গ্রামের মো. ফরিদ শেখের মেয়ে হিরা খানমের সঙ্গে পাশের গ্রাম আইজপাড়ার মৃত রায়জল হক শেখের ছেলে মো. তুরান আলীর (২০) দীর্ঘ ২ বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক বছর আগে তুরান পুলিশের চাকরি পায়। চাকরির পর হিরার পরিবার তুরানের সঙ্গে বিয়ে দিতে রাজি হয়। তখন তুরান হিরার সঙ্গে বিভিন্নভাবে প্রতারণা করতে থাকে। একপর্যায়ে তুরানও বিয়ে করে ফেলে। তার বিয়ে করার খবরও সর্বমহলে জানাজানি হয়ে যায়।
এ খবরের পর ওই ছাত্রী তার প্রেমিক তুরানের মা হোসনেয়ারা বেগমের নিকট প্রতিকার চায়। কিন্তু তার মা ছেলের প্রতারণার বিষয়টি আমলে না নিয়ে হিরাকে গালি-গালাজসহ নানাবিধ ভৎসনা করেন।
এরই জেরে হিরা বাড়ি এসে নিজ ঘরে শুক্রবার রাতে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
মৃত্যুর আগে সে একটি চিরকুটে লিখে যায় ‘তার মৃত্যুর জন্য তার প্রেমিক তুরান শেখ দায়ী করে। তাকে যেন ক্ষমা না করা হয়।

এ প্রসঙ্গে নিহত হিরা খানমের চাচা মো. আবুল হাসান বলেন, ‘হিরার সঙ্গে তুরানের প্রেমের সম্পর্ক আমরা মেনে নিয়েছিলাম। কিন্তু তুরান কিছুদিন আগে তাদের পরিবারের কাউকে কিছু না বলে গোপনে বিয়ে করে। এ অপমান সইতে না পেরে হিরা আত্মহত্যা করেছে।’

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা নড়াইলের কালিয়ায় উপজেলার নড়াগাতি থানার এসআই মো.কামরুজ্জামান বলেন, নড়াইলের কালিয়ায় প্রেমে প্রতারিত হয়ে হিরা খানম (১৭) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। এ ঘটনায় রোববার রাতে মেয়ের প্রেমিক পুলিশ কনস্টেবল মো. তুরান আলীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে নড়াইলের কালিয়ায় উপজেলার নড়াগাতি থানায় মামলা দায়ের করেন হিরার পিতা। ‘হিরার আত্মহত্যার ঘটনায় তার পিতার অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছে। আসামিকে আটকের চেষ্টা চলছে।

একই রকম সংবাদ সমূহ

প্রাণঘাতী করোনার ঝুঁকিতে আছে বাংলাদেশও

চীনের পর প্রাণঘাতী রোগ ‘করোনা ভাইরাস’ ছড়িয়ে পড়েছে বিশ্বের বেশবিস্তারিত পড়ুন

মুন্সীগঞ্জে জ্বরে চাচী- ভাতিজার মৃত্যু, পরিবারের শঙ্কা ‘করোনা ভাইরাস’

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া সংলগ্ন জসলদিয়া গ্রামের মাত্র ১৬ ঘণ্টার ব্যবধানেবিস্তারিত পড়ুন

দেবহাটার এক সংগ্রামী পরিবার: বাবা ছিলেন সিকিউরিটি গার্ড, ছেলে এখন সহকারী জজ

সংসার চালাতে কিছুদিন আগেও রাজধানীর উত্তরায় একটি বাড়িতে সিকিউরিটি গার্ডেরবিস্তারিত পড়ুন

  • মেহেরপুরে বিভাগীয় ইনোভেশন শোকেসিং-এ ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’র প্রশংসা
  • প্রধানমন্ত্রীর হাতে রান্না করা খাবার সাকিবের বাসায়
  • বাঁশিতে ফু দিয়ে নতুন ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • যেভাবে ভ্রমণ করবেন ঢাকা-কলকাতার রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে
  • ঢাবিছাত্রী ধর্ষণ: ডিএনএ পরীক্ষায়ও মজনুর সম্পৃক্ততার প্রমাণ
  • কতটা ক্ষতিকর করোনা ভাইরাস?
  • ফের আসছে বৃষ্টি, তীব্র শীত
  • ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে মৌসুমের শেষ শৈত্যপ্রবাহ
  • বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ: স্বাগতিক পটুয়াখালী ও সাতক্ষীরার ড্র
  • নড়াইলে সাংবাদিক উজ্জ্বল রায়ের প্রয়াত ভাইয়ের শেষকৃত্য সম্পন্ন
  • আকাশ থেকে পদ্মাসেতুর ছবি তুললেন প্রধানমন্ত্রী
  • বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ: ১ম লেগ সেমিফাইনালে অংশ নিতে সাতক্ষীরা জেলা দলের পটুয়াখালীতে গমণ