বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

হত্যা মামলার আসামী গ্রেফতার

নড়াইলে ফেসবুকে কিশোরীর নগ্ন ছবি পোস্টের অভিযোগে যুবক গ্রেফতার

নড়াইলের এক কিশোরীর নামে ফেসবুক এ্যাকাউন্ট খুলে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) পোষ্ট করার অভিযোগে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত আজিজুল বিশ্বাস (৩০)কে রাতে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আজিজুল মঙ্গলবার বিকালে নড়াইলের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নয়ন বড়াল’র আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, বিগত ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর উপজেলার কালনা গ্রামের সাড়ে ১৩ বছরের এক কিশোরীর পিতা বাদী হয়ে একই উপজেলার কাশিপুর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের আব্দুল রশিদ বিশ্বাসের ছেলে আজিজুল বিশ্বাসের নামে থানায় একটি অপহরন মামলা দায়ের করেন। মামলা নং-১৬। কিশোরী অপহরন ও ধর্ষনের সত্যতা পাওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন। মামলাটি বিচারাধীন রয়েছে।

মামলার আসামী আজিজুল সম্প্রতি জামিনে ছাড়া পেয়ে ওই কিশোরীর নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট খুলে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ ছবি এবং ওই কিশোরীর ছবির সাথে কুরুচিপূর্ন মন্তব্য লিখে পোষ্ট করেন।
বিষয়টি কিশোরীর অভিভাবকদের নজরে এলে নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)কে জানান এর পরে নিদের্শে দেন থানা পুলিশকে তখনি অভিযান চালিয়ে রাতেই পৌর এলাকার লক্ষ্মীপাশা চৌরাস্তা থেকে লম্পট আজিজুলকে আটক করেন। আইনে মামলা দায়ের করেন।
এ সময় তার কাছে থাকা মোবাইল ফোনটিও জব্দ করা হয়। জব্দকৃত মোবাইলে ওই কিশোরীর নামে খোলা ফেসবুক অ্যাকাউন্ট ও ধারণকৃত কিশোরীর বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ ছবি ও ভিডিও পাওয়া যায়।

নড়াইলের লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোকাররম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আজিজুলকে আসামী করে থানায় ডিজিটাল নিরাপত্তা মামলা করে। গ্রেফতারকৃত আজিজুল দীর্ঘদিন ধরে নড়াইল-লোহাগড়া এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিল বলে বিস্তর অভিযোগ রয়েছে।

হত্যা মামলার আসামী গ্রেফতার

নড়াইলের চাঞ্চল্যকর প্রবাসী আমিরুল ইসলাম টনিক হত্যা মামলার আসামী মনিরুল ইসলাম মাঈনুল মোল্যাকে দিবাগত রাতে গ্রেফতার করেছেন যশোর পিবিআই। হত্যাকান্ডে টনিকের চাচাতো ভাইসহ পাঁচজন জড়িত বলে জানা গেছে।

গত ১৮ অক্টোবর পিবিআই এর হাতে আটক সজিব খান, পুলিশ ও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি ও তার সাথে জড়িত সংগীয়দের নাম প্রকাশ করেন। তার আলোকে মামলার তদন্তকারী কর্মকর্তা যশোর পিবিআই এর এসআই শরীফুল ইসলামের নেতৃত্বে একদল পিবিআই পুলিশ দিবাগত রাতে অভিযান চালিয়ে নড়াইলের দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি মধ্যপাড়া গ্রামের মৃত সোয়েব মোল্যার ছেলে মনিরুল ইসলাম @ মাঈনূল মোল্যা (৩৪) কে আটক করেন। আসামী মাঈনুলকে নড়াইলের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নয়ন বড়াল’র আদালতে হাজির করা হবে। সেখানে টনিক হত্যা ঘটনায় মাঈনুল ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেন। জবানবন্দি গ্রহন শেষে আদালত তাকে জেল হাজতে প্রেরন করেছেন।

উল্লেখ্য ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারী রাত ১২টার দিকে সৌদি প্রবাসী আমিরুল ইসলাম টনিক নড়াইলের লোহাগড়া পৌর এলাকার মশাঘুনি গ্রামে তার অন্তসত্বা স্ত্রী মাছুরাকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। ঘুমন্ত অবস্থায় দৃর্বৃত্তের ধারালো ছ্যানদার কোপে মাথায় গুরুত্বর আহত হন টনিক। ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে একই বছরের ১৭ ফেব্রুয়ারী মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। ঘটনার সাড়ে চার বছর পর মামলাটি পিবিআই তদন্তভার গ্রহন করে দু’মাসের মধ্যে তিনজন আসামীকে গ্রফতার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহন করেন আদালত। গ্রেফতারকৃতরা হলেন টনিকের চাচাতো ভাই ও মামলার বাদী আবু সাঈদের আপন ছোটভাই তূষার শেখ, তালবাড়িয়া গ্রামের সবুর খানের ছেলে সজিব শেখ ও কুমড়ি মধ্যপাড়ার মনিরুল ইসলাম @মাঈনূল মোল্যা।

পিবিআই যশোর এসআই শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রবাসী আমিরুল ইসলাম টনিক ভাটায় ইট বহনীয় ট্রলি কেনার জন্য ১৮লাখ টাকা ব্যাংক থেকে তুলেছেন মর্মে আসামীরা নিশ্চিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে ওই বাড়িতে প্রবেশ করেন। টনিক তার চাচাত ভাই তুষারকে চিনতে পেরে নাম ধরে ডাক দেয়। চিনে যাওয়ায় তুষার শেখ ধারালো ছ্যানদা দিয়ে টনিকের মাথায় সজোরে কোপ দিয়ে পালিয়ে যায়।
ধৃত আসামী মাঈনুল গত সোমবার ৫নভেম্বর বিকালে নড়াইলের বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন বলেও জানান তিনি।

একই রকম সংবাদ সমূহ

ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

মাত্র ৩০ সেকেন্ডের খেসারতে ঝরল এতগুলো প্রাণ

তূর্ণা নিশীথা ট্রেনটিকে আউটার ও হোমে মেইন লাইনে থামার জন্যবিস্তারিত পড়ুন

ট্রেন দুর্ঘটনায় আহত সেই শিশুর পরিচয় মিলেছে

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় আহত শিশুর পরিচয়বিস্তারিত পড়ুন

  • কসবা ট্রেন দুর্ঘটনা: রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক
  • তূর্ণা নিশীথার ‘চালকের অবহেলায়’ কসবার ট্রেন দুর্ঘটনা
  • ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত
  • নড়াইলে মোহনা টেলিভিশনের ১০ বছরে পদার্পনে র‌্যালি, কেক কাটা অনুষ্ঠান
  • সুন্দরবনে অনুপ্রবেশের অভিযোগে আটক ৪৯
  • জেএসসি-জেডিসির সংশোধিত ৫ পরীক্ষার সময়সূচি
  • নর্দান ইউনিভার্সিটির ২২ শিক্ষার্থী পেলেন চীন সরকারের শিক্ষা বৃত্তি
  • মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও পেছাল
  • সীমান্তে এসে বিজিবি সদস্যদের সঙ্গে ‘আমার সোনার বাংলা’ গাইলেন দেব
  • খালি হচ্ছে ঘূর্ণিঝড়ের নামের ভাণ্ডার, নতুন নাম তৈরিতে ব্যস্ত যে ৮ দেশ
  • বুলবুলকে ‘রুখে দিল’ প্রকৃতির ঢাল সুন্দরবন
  • ৮ জেলায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ প্রাণ