শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

নড়াইল ও গোপালগঞ্জ বাসীর স্বপ চোখে ছয় লেনের কালনা ব্রিজের কাজ চলছে দ্রুত গতিতে

দীর্ঘ সময় ধরে অপেক্ষার প্রহর গুনছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। বিশেষ করে গোপালগঞ্জ-নড়াইলবাসী। স্বপ্ন চোখে মধুমতি নদীর উপর একটা সেতু দেখবার। নদী পার হতে এখানে দুপাড়ের মানুষের ভোগান্তি পোহাতে হয়। যাত্রীদের ফেরির জন্য বসে থাকতে হয় ঘন্টার পর ঘন্টা। তবে দুপারের মানুষের প্রতীক্ষার অবসান হতে চলেছে। কারণ দ্রুত গতিতে এগিয়ে চলছে গোপালগঞ্জ-নড়াইলের ছয় লেনের কালনা ব্রিজের কাজ। সূত্রে জানা যায়, ইতোমধ্যে নড়াইলের কালনা সেতুর ১৪টা পিলারের (দুটি এবাটমেন্টসহ) ২৮৭টা পাইলের মধ্যে ১টা এবাটমেন্ট ও ৪টা পিলারের ৯৪টা পাইলের কাজ চলছে। বাকীগুলো নির্ধারিত সময়ে শেষ করার প্রস্তুতি চলছে। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, ২০১৪ সালে নড়াইলের কালনা ঘাট পরিদর্শন করতে এসেছিলেন তৎকালীন ও বর্তমান যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। ২০১৭ সালে শেষ হবে কালনা সেতুর কাজ শেষ হবার কথা থাকলেও বছর পার হলে ২০১৫ সালের ২৪ জানুয়ারি সেতুটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বপ্ন বাস্তবায়নে আবার এগিয়ে আসেন তিনি। ২০১৮ সালের ৩০ অক্টোবর নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। নড়াইলের কালনা সেতু নির্মাণের বিলম্বের প্রধান কারণ হলো পরিকল্পনার একাধিক পরিবর্তন। প্রথমে সেতুতে রেল লাইন সংযোজন করার কথা ছিল। পরবর্তীতে আলাদা রেল লাইন তৈরির সিদ্ধান্ত নেয়া হয়। ৪ লেনের সেতু নির্মাণের সিদ্ধান্তের পর ৬ লেন বিশিষ্ট সেতু তৈরির প্রস্তাব এলে বাড়তি অর্থ দিতে দেরি করে জাইকা। পিছিয়ে যায় মধুমতি নদীর ওপর কালনা সেতুর নির্মাণ কাজ। ২০১৮ সালের জুন মাসে জাইকার সহযোগিতায় ও দেশীয় অর্থে তিনটি কোম্পানি টেক্কেন-আব্দুল মোনেম লিমিটেড-ওয়াইবিসি যৌথভাবে এ সেতু নির্মাণ কাজ হাতে পায়। ব্রিজের কাজ শুরু হয়। সেতুর বাজেট ধরা হয়েছে ৯৬০ কোটি টাকা। নদীরে ওপর ৬৯০ মিটার দৈর্ঘ্যের ৬ লেনের এ সেতু নির্মাণে সিমেন্ট সরবরাহ করবে দেশের বসুন্ধরা সিমেন্ট। এবছর ২০১৯ এর ১৩ জানুয়ারি তিনটি কোম্পানীর সাথে এ বিষয়ে চুক্তি সই করেছে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড। ২০২১ সালে এই সেতুর কাজ শেষ হবে ধারণা করা যাচ্ছে। গোপালগঞ্জ-নড়াইলের সংযোগস্থল হিসেবে কাজ করবে সেতুটি। দূরত্ব কমে যাবে রাজধানীর থেকে স্থল বন্দর বেনাপোলের। কালনা সেতু নির্মাণের মধ্য দিয়ে দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে গোপালগঞ্জ, নড়াইল, খুলনা ও যশোরসহ দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের। বদলে যাবে এ অঞ্চলের মানুষের জীবন ব্যাবস্থা। পদ্মা ও কালনা সেতুর সাহায্যে বেনাপোল-ঢাকা মহাসড়ক পথে ব্যবসায়ীরা কম খরচে ও কম সময়ের ব্যবধানে পণ্য পরিবহন করার সুযোগ পাবে। ফেরির জন্য সাধারণ যাত্রীদের দীর্ঘক্ষণ যে অপেক্ষা তার অবসান হবে।

নড়াইলে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১২৩ জন, সেরা ভিক্টোরিয়া কলেজ
নড়াইল জেলায় এইচএসসি পরীক্ষায় ১২৩ ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে সব চেয়ে বেশী ৬৯জন জিপিএ-৫ পেয়েছে। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, এছাড়া নড়াইল সরকারি মহিলা কলেজ থেকে ৮জন, নড়াইলের লোহাগড়া সরকারি কলেজ থেকে ৭জন, নড়াইলের লোহাগড়া নবগংগা কলেজ থেকে ৭জন, নড়াইলের বড়দিয়া মানিক মিয়া কলেজ থেকে ৭জন, নড়াইল সদরের আশার আলো কলেজ থেকে ৪জন, নড়াইলের মাইজ পাড়া আদর্শ ডিগ্রি কলেজ থেকে ৪জন, নড়াইলের মির্জাপুর আদর্শ কলেজ থেকে ৪জন, নড়াইলের গোবরা মিত্র কলেজ থেকে ৩জন, নড়াইলের শহীদ আব্দুস ছালাম ডিগ্রি কলেজ থেকে ৩জন, নড়াইলের ইতনা স্কুল এন্ড কলেজ থেকে ২জন, নড়াইলের মনোরঞ্জন কাপুড়িয়া কলেজ থেকে ১, নড়াইলের লাহুড়িয়া কলেজ থেকে ২জন, নড়াইলের লক্ষীপাশা মহিলা কলেজ থেকে ১জন এবং নড়াইলের বল্লারটোপ কলেজ থেকে ১জন জিপিএ-৫ পেয়েছে। নড়াইল জেলায় এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬ হাজার ৩২০জন। মোট পাশ করেছে ৪ হাজার ২৬৩জন। এবার নড়াইল জেলায় ছাত্রদের থেকে ছাত্রীরা বেশী পাশ করেছে। এদের মধ্যে ২ হাজার ২১৫জন ছাত্রী এবং ২হাজর ৫১জন ছাত্র পাশ করেছে।

নড়াইলের মধুমতি নদী থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ
নড়াইলের জয়পুরের চর আড়িয়াড়ার মধুমতি নদীর পাড় থেকে তার লাশ উদ্ধার করে থানা পুলিশ। নড়াইলের লোহাগড়া থানার এসআই আবু বক্কর বলেন, নড়াইলের জয়পুর ইউনিয়নের চরআড়িয়ালা এলাকার মধুমতি নদীতে অজ্ঞাত বৃদ্ধ (৭০) মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে সংবাদ দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে প্রেরণ করেছে। নিহতের পরনে লুঙ্গি ও গায়ে চেক জামা পরা রয়েছে, তার হাটু ও মাথার ডান পাশে আঘাতের চিহ্ন আছে বলেও জানান তিনি।

একই রকম সংবাদ সমূহ

বেনাপোলে ডলার সহ এক মহিলা পাসপোর্ট যাত্রী আটক

যশোরের বেনাপোল চেকপোস্টে ২০ হাজার মার্কিন ডলার ও দুটি রেডমিবিস্তারিত পড়ুন

ভারত থেকে দূষন মুক্ত বিশ্ব নির্মান স্লোগান নিয়ে সাইকেল র্র্যালী

দূষন মুক্ত বিশ্ব নির্মান,ফিরে আসুক সবুজ বাংলা ও বাংলাদেশের মুক্তিযোদ্ধাদেরবিস্তারিত পড়ুন

ভারতে কারাভোগ শেষে বিশেষ ট্রাভেল পারমিটে ১৯ বাংলাদেশি দেশে ফেরত

ভালো কাজের প্রলোভনে অবৈধভাবে ভারতে প্রবেশ করে বিভিন্ন মেয়াদে কারাভোগবিস্তারিত পড়ুন

  • ঝিকরগাছার রঘুনাথনগর ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চানদুটিয়া
  • কলারোয়ার খোরদো ফুটবল টুর্নামেন্টের ফাইনালে কেশবপুরের বরনডালি
  • বেনাপোলে ডলার সহ মহিলা পাসপোর্ট যাত্রী আটক
  • ভারত থেকে দূষন মুক্ত বিশ্ব নির্মান স্লোগান নিয়ে সাইকেল র‌্যালি
  • কেশবপুরে আওয়ামী সাংস্কৃতিক ফোরামের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • কেশবপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
  • কেশবপুরে নাবাগত ইউএনও’কে সংবর্ধনা
  • বেনাপোলে সাজাপ্রাপ্ত পলাতক ১৫ আসামি গ্রেফতার
  • বেনাপোলে পাসপোর্ট যাত্রীর টাকা চুরি, আটক- ১
  • মনিরামপুরের রাজগঞ্জ বাজারে উঠেছে নতুন পেঁয়াজ, তবুও কমেনি দাম
  • মণিরামপুরে লটারির মাধ্যমে আমন ধান ক্রয় শুরু
  • বেনাপোলে জমজমাট ফুটপাতের শীতবস্ত্রের দোকান