শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

প্রথমদিনেই তালা হাসপাতালে লাগানো হলো ৪টি এসি

হাসপাতালে রোগীদের দুরবস্থা দেখে নিজেকে অপরাধী মনে করেছেন সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন। ঘোষণা দিলেন হাসপাতালে এসির ব্যবস্থা না করে নিজের রুমের এসি ব্যবহার করবেন না। যেই কথা সেই কাজ।
সোমবার সকাল থেকে তালা হাসপাতালে এসি লাগালোর কাজ শুরু করে চারটি এসি লাগানো হয়েছে এবং বাকি এসি গুলো ক্রমানয়ে লাগানোর কাজ চলবে।

গত বৃহস্পতিবার রাতে তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন ফেসবুকে লিখেছেন, ‘নিজেকে অপরাধী মনে হচ্ছে। এই রুমের মধ্যে থাকতে ভালো লাগছে না। হাসপাতালে অপারেশনের রোগী গরমের সঙ্গে লড়ছে। রাতের তালা আমাকে বদলে দাও। কাল থেকে আমার এসি রুমে বন্ধ থাকবে। রোগীদের এসির ব্যবস্থা না করে এই এসি রুম ব্যবহার করব না। দয়া করে রুমে ঢুকে কেউ এসি চালাতে বলবেন না। হাসপাতালে এসির ব্যবস্থা হবে। কোনো ময়লা থাকবে না। জুতা বাইরে থাকবে। আর বাথরুম থেকে গন্ধ নয়, ঘ্রাণ আসবে।’

যে কথা সেই কাজ। অবশেষে তালা হাসপাতালে রোগীদের ব্যবহারের জন্য এসির ব্যবস্থা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন। রোববার বিকেলে এসিগুলো তালা হাসপাতালে এসে পৌঁছায়। সোমবার সকাল থেকেই হাসপাতালে এসি লাগানোর কাজ শুরু করে এবং ৪টি এসি মহিলা ওয়ার্ডে লাগানো হয়েছে ও বাকি গুলো ক্রমানয়ে লাগানো হবে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

তালা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ বলেন, প্রাথমিকভাবে দুটি ওয়ার্ডে ১২টি এসির জন্য চাহিদাপত্র দেয়া হয়েছে। আরেকটি ওয়ার্ডে পরবর্তীতে লাগানো হবে। এসি গুলো হাসপাতালে এসে পৌঁছেছে। সোমবার সকাল থেকেই এসি লাগালোর কাজ শুরু হয়েছে এবং মহিলা ওয়ার্ডে ৪ এসি লাগানো হয়েছে বাকি এসিগুলো কাল সকাল থেকে লাগানো হবে। উপজেলা নির্বাহী অফিসার এগুলো পাঠিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেনর উদ্যোগে এটি বাস্তবায়িত হচ্ছে। হাসপাতালে রুগীদের ওয়ার্ডে ঢুকতে হলে জুতা খুলে প্রবেশ করা শুরু হয়েছে।

গত ২৯ জুলাই তালা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সাতক্ষীরার দেবহাটা উপজেলা থেকে তালা উপজেলায় যোগ দেন ইকবাল হোসেন। যোগদানের পরই তিনি তালা সদরসহ গ্রামাঞ্চলের মানুষদের মধ্যে শৃঙ্খলা ফেরাতে কাজ শুরু করেন। ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা, অবৈধ দখলদার উচ্ছেদ, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও অবৈধ পার্কিংরোধে ব্যবস্থা গ্রহণসহ নানা উদ্যোগ নিয়েছেন।

তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালে অপারেশনের ব্যবস্থা চালু করেছেন। যা অনেক উপজেলাতে হয় না। এরপর আমার মনে হয়েছে হাসপাতালের রোগীদের দুর্ভোগ লাঘবের জন্য এসির ব্যবস্থা করা যায় কিনা। উদ্যোগ গ্রহণ করি আর সেটি বাস্তবায়ন হচ্ছে। অনেকেই ভেবেছিল এটা কথার কথা বলেছি, কিন্তু আমি কথায় নয়, কাজে বিশ্বাসী।
সোমবার সকাল থেকে এসিগুলো লাগানোর কাজ শুরু হয়েছে। তালা হাসপাতালকে আমি একটি মডেল হাসপাতাল করতে চাই। যাতে সাধারণ মানুষ প্রাইভেট ক্লিনিকে না গিয়ে সরকারি হাসপাতালে ভর্তি হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন আরও বলেন, হাসপাতালের দুটি ওয়ার্ডে টিভির ব্যবস্থা করা ও বাইরে একটি ওয়েটিং রুমের ব্যবস্থা করা হবে। রোগী বা রোগীর স্বজনরা পরিবেশ দেখে নিজেই জুতা বাইরে রেখে প্রবেশ করবেন। বাথরুমগুলো থাকবে পরিষ্কার-পরিচ্ছন্ন। হাসপাতালের মধ্যে ফুলের টব দেয়া হবে। এককথায় এটা হবে আধুনিক হাসপাতাল। সবার সহযোগিতায় এ উদ্যোগ বাস্তবায়ন করতে চাই। পরবর্তীতে সরকার যদি কখনো এটাকে মডেল হিসেবে নেয়, তবে সারাদেশেই ছড়িয়ে পড়বে এই মডেল। উপকৃত হবে সাধারণ মানুষ। প্রাইভেট ক্লিনিক ছেড়ে সরকারি হাসপাতালে ভর্তি হবে রোগীরা।

একই রকম সংবাদ সমূহ

তালায় জাল দলিলের জমি রেজেষ্ট্রির সময় ২ প্রতারক আটক

সাতক্ষীরা তালায় জাল দলিলের জমি রেজেষ্ট্রি করার চেষ্টা করায় ইসলাকাটিবিস্তারিত পড়ুন

তালায় অভিনব কায়দায় ঘেরের মাছ লুটের অভিযোগ

সাতক্ষীরা তালায় অভিনব কায়দায় মৎস্য ঘেরের ভেড়িবাঁধ কেটে পানি ঢুকিয়েবিস্তারিত পড়ুন

তালায় পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন

পরিবার কল্যাণ সহকারীদের ৪র্থ শ্রেণীর কর্মচারী হিসেবে উল্লেখ করার প্রতিবাদেবিস্তারিত পড়ুন

  • তালায় শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ
  • শুরু হচ্ছে ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ বাস্তবায়নে স্কুল বিতর্ক
  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ২৪ ।। ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • কাপড় বিক্রি করে বাড়ি ফেরা হলো না রাজ্জাকের ।। পাটকেলঘাটায় সড়ক দূর্ঘটনা
  • ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ বাস্তবায়নে তালায় হাডুডু টুর্নামেন্ট
  • তালায় জাতীয় ইঁদুর নিধন অভিযান ও বিশ্ব খাদ্য দিবস উদযাপন
  • কলারোয়ায় অনুর্ধ ১৮বয়স ভিত্তিক ফুটবল প্রশিক্ষনের উদ্বোধন
  • তালায় কেন্দ্রীয় শহীদ মিনার ও মুক্ত মঞ্চ’র ভিত্তিপ্রস্তর স্থাপন
  • সাতক্ষীরায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন
  • তালায় কিশোর রিফাত ৪দিন ধরে নিখোঁজ!
  • সাতক্ষীরা জেলাব্যাপী গ্রেফতার ২৬।। ফেন্সিডিল, গাঁজা ও মোটরসাইকেল উদ্ধার
  • তালায় উন্নয়ন প্রচেষ্টা’র উদ্যোগে ‘বিশ্ব ডিম দিবস’ পালিত