সোমবার, মে ২৫, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

১৮ মে ২০২০

প্রাণঘাতী করোনা যুদ্ধে মানবিক সেবায় যশোর সেনানিবাস

“করোনার যুদ্ধ করবো জয়, ঘরের বাইরে আর নয়”। “আতঙ্ক না ছড়াই, সতর্ক থাকি”। “ঘন ঘন হাত ধুই, করোনা থেকে নিরাপদ রই”। করোনাভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করতেই এমন নানা ধরনের ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে অদৃশ্য এই শত্রুর মোকাবিলায় যশোর অঞ্চলের জনগণকে সচেতন করে তুলছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। তাদের নিয়মিত টহল গাড়িতেও দেখা মিলছে ‘পরিস্কার-পরিচ্ছন্ন জীবনযাপন করুন’ লেখা সম্বলিত স্টিকার।

করোনা সংক্রমন বিস্তার ঠেঁকাতে এভাবে প্রতিনিয়ত সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং ঈদকে সামনে রেখে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মার্কেট/আশপাশের এলাকায় স্বাস্থ্যবিধি সংক্রান্ত করনীয় এবং বর্জনীয় লিফলেট লাগিয়ে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

এছাড়াও অসহায় ও হত দরিদ্রদের মাঝে ফ্রী চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণ, বিনা প্রয়োজনে মানুষ যাতে যত্রতত্র ঘোরাফেরা না করতে পারে সে দিকে নজরদারি বৃদ্ধি এবং রমজান মাসে নিয়মিত বাজার মনিটারিং করার কাজে বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি খেটে খাওয়া, অসহায় এবং ভ্রাম্যমান মানুষদের হাতে খাদ্য সামগ্রী পৌছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। অন্যদিকে প্রত্যন্ত গ্রাম-অঞ্চলের অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় এবং বীজ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সদস্যরা।

চলমান করোনা পরিস্থিতিতে ঈদকে সামনে রেখে সরকারী নির্দেশনা মোতাবেক রাস্তায় অপ্রয়োজনীয় যানবাহন চলাচল ঠেঁকাতে তৎপর রয়েছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

চলমান করোনা পরিস্থিতিতে রাস্তায় অপ্রয়োজনীয় যানবাহন চলাচল ঠেকাতে যশোর সেনানিবাসের সেনাসদস্যদের তৎপরতা অব্যাহত।

করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রতিনিয়ত অসহায় এবং সত্যিকারের দুস্থ মানুষের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রতিনিয়ত এভাবেই নিজেদের কাঁধে করে অসহায় এবং সত্যিকারের দুস্থ মানুষের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রেখে চলেছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

করোনা সংক্রমন বিস্তার রোধে যশোর সেনানিবাস কর্তৃক কুষ্টিয়ায় স্থাপনকৃত জীবানুনাশক টানেল ব্যবহার করে জীবানুমুক্ত হচ্ছেন সাধারণ মানুষ।

করোনা সংক্রমন বিস্তার রোধে যশোর সেনানিবাস কর্তৃক কুষ্টিয়ায় স্থাপনকৃত জীবানুনাশক টানেল পরিদর্শন এবং উদ্ধোধন করেন স্থানীয় প্রশাসন ও যশোর সেনানিবাসের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

প্রানঘাতী করোনা ভাইরাসের প্রকোপ হতে রক্ষার্থে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মার্কেট/আশপাশের এলাকায় কোভিড-১৯ সংক্রান্ত করনীয় এবং বর্জনীয় লিফলেট লাগিয়ে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখার প্রচেষ্টায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

একই রকম সংবাদ সমূহ

জাগরণের কাণ্ডারী জাতীয় কবি নজরুলের ১২১তম জন্মজয়ন্তী

বাংলা কবিতার বিদ্রোহী কবিতা ও গানের বুলবুল জাতীয় কবি কাজীবিস্তারিত পড়ুন

স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান কাদেরের

মাসব্যাপী সিয়াম সাধনার পর মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসবেবিস্তারিত পড়ুন

দেশজুড়ে উদযাপন হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

আজ সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘ এক মাসবিস্তারিত পড়ুন

  • মহামারীকালে ঘরবন্দি দিনে এলো নিরানন্দের ঈদ
  • ননএমপিও শিক্ষকদের আর্থিক সহায়তার প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে
  • যতদিন করোনা পরিস্থিতি, ততদিন সরকারি সহায়তা: প্রধানমন্ত্রী
  • ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী
  • ২৪মে: সহস্রাধিক শনাক্তের দিনে রেকর্ড মৃত্যু, ১৫৩২/২৮
  • বাংলাদেশে ঈদ সোমবার
  • গণস্বাস্থ্য মঙ্গলবার থেকে করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত
  • বিশ্ব তালিকায় করোনা আক্রান্তের ২৫তম স্থানে বাংলাদেশ
  • ঘুর্ণিঝড় আম্পান ও করোনায় মানবসেবায় বাংলাদেশ সেনাবাহিনী
  • ২৩মে: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত ১৮৭৩ জনের, মৃত্যু ২০
  • আম্পান পরবর্তী জরুরি উদ্ধার, ত্রাণ ও চিকিৎসা সহায়তায় বাংলাদেশ সেনাবাহিনী
  • করোনা: ৩০ হাজার ছাড়ালো দেশে আক্রান্তের সংখ্যা, মৃত্যু ৪৩২, সুস্থ ৬ হাজার