মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

ফুলেল শ্রদ্ধা আর কাঁদিয়ে নিজেদের এমপি’কে চিরবিদায় দিলো কেশবপুরবাসী

কেশবপুর উপজেলার লাখো মানুষকে কাঁদিয়ে চির বিদায় নিলেন যশোর-৬ আসনের সংসদ সদস্য (এমপি) সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। তাঁর নির্বাচনী এলাকা কেশবপুর শহরের পাবলিক ময়দানে জোহর নামাজ বাদ জানাজা শেষে বগুড়ায় বাবার বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করার জন্য নিয়ে যাওয়া হয়। এতে বিভিন্ন জেলা-উপজেলার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ নেয়।

বুধবার সকাল সোয়া ১১টায় ঢাকা থেকে একটি বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ইসমাত আরা সাদেকের মরদেহ কেশবপুর সরকারি ডিগ্রি কলেজের মাঠে আনা হয়। সেখান থেকে কেশবপুর পাবলিক ময়দানে নেওয়া হয় জানাজার জন্য।

জানাজার আগে তাঁর কপিনে ফুলেল শুভেচ্ছা জানান, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য ও সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এমপি। পাশাপাশি উপজেলাা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, যশোর জেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা পরিষদ, আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠন, কেশবপুর পৌরসভা, কেশবপুর প্রেসক্লাব, কেশবপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনে, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। জানাজায় অংশ নেন কেশবপুরের দলমত নির্বিশেষে সর্বস্তুরের মানুষ। এ সময় তাঁকে দেখার জন্য অসংখ্য নারীরাও উপস্থিত হন।

জানাজায় অংশ নিতে আসেন খুলনা, যশোর, সাতক্ষীরা ও মাগুরা জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তারাও। জানাজার আগে ইসমাত আরা সাদেকের সামাজিক ও রাজনৈতিক জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য দেন তাঁর ছেলে তানভীর সাদেক, মেয়ে নওরীণ সাদেক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

জোহরের নামাজ বাদ কেশবপুর পাবলিক ময়দানে জানাজা শেষে ইসমাত আরা সাদেকের মরদেহ ওই হেলিকপ্টরে করে বগুড়ার বাবার বাড়িতে নিয়ে যাওয়া হয় দাফনের জন্য। জানাজার নামাজ পড়ান কেশবপুর উপজেলা পরিষদ মসজিদের পেশ ঈমাম মাওলানা আবদুল জলিল।

জানাজায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য্য, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর শহর আওয়ামী লীগেরর সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু, যুবলীগ নেতা ফন্টু চাকলাদার, সাবেক ছাত্রলীগ নেতা নিয়ামত উল্লাহ, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, সহ সভাপতি এইচ এম আমীর হোসেন, উপজেলা চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম, পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল, উপজেলা যুবলীগের আহবায়ক বিশ্বাস শহিদুজ্জামান সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন, যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রণালয়ের উপ সচিব মঞ্জুরুল হাফিজ, মাগুরার মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজানূর রহমান, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জাহান, সহকারি কমিশনার (ভূমি) এনামুল হক, কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু সাঈদসহ উপজেলার সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী।

পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন ইসমাত আরা সাদেকের একমাত্র ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং একমাত্র মেয়ে প্রকৌশলী নওরীন সাদেক, মরহুম এএসএইচকে সাদেকের ভাই হাসান সাদেক, ভাতিজা আসফার নোমান সাদেক প্রমূখ। জানাজা শেষে মরদেহ দাফনের উদ্দেশ্যে ইসমাত আরা সাদেকের জন্মভূমি বগুড়ার উদ্দেশ্যে রওনা হয় হেলিকপ্টারটি।

ইসমাত আরা সাদেক ২১ জানুয়ারি গত (মঙ্গলবার) সকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

একই রকম সংবাদ সমূহ

বইমেলায় ছাত্রলীগের মাতৃভূমি স্টলে ড. কাজী এরতেজা হাসানের জননেত্রী ‘শেখ হাসিনার ধর্ম চিন্তা’

বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বর্তমানে বাংলাদেশ মানেই জননেত্রীবিস্তারিত পড়ুন

এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সোমবার বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড বিশেষবিস্তারিত পড়ুন

বঙ্গবন্ধুকে নিয়ে লিখা বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জাতীয় সংসদ ভবনের বঙ্গবন্ধু কর্নারে জাতিরবিস্তারিত পড়ুন

  • মেট্রোরেলে চড়ানো শেখাতে নমুনা কোচ ঢাকায়
  • মধু যাচ্ছে জাপানে, ৪০০ মেট্রিক টনের অর্ডার: কৃষিমন্ত্রী
  • বাংলাদেশ ভারতের চেয়ে কোথায় কোথায় এগিয়ে দেখিয়ে দিল হিন্দুস্তান টাইমস
  • সরকারি চাকরিজীবীদের জুন থেকে নতুন সুবিধা
  • ‘কে ভোট দিল, কে দিল না তা বিবেচনা করে না আ.লীগ’ : প্রধানমন্ত্রী
  • কেশবপুরে নৌকার প্রার্থী শাহীন চাকলাদার
  • ডাকঘরে সঞ্চয়ের সুদ হার কমিয়ে অর্ধেক
  • খালেদার জিয়ার কারামুক্তি নিয়ে কাদের-ফখরুল ফোনালাপ
  • গণমাধ্যমের শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে : তথ্যমন্ত্রী
  • করোনাভাইরাস: চীনের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি
  • আজ ঋতুরাজ বসন্ত- ভালবাসা প্রতিদিন
  • শীত বিদায় নিচ্ছে, কাল বসন্ত