শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বেনাপোলে ‘বঙ্গবন্ধু বইমেলা ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনী’ শেষে পুরুষ্কার বিতরণ

বেনাপোলে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, বেনাপোল পৌর শাখার আয়োজনে ৩ দিন ব্যাপী বঙ্গবন্ধু বইমেলা ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে পুরুষ্কার বিতরন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে ফলজ বৃক্ষরে চারা বিতরণ করা হযেছে।

শুক্রবার বিকালে বেনাপোল বলফিল্ড ময়দানে অবস্থিত পৌর কমিউনিটি সেন্টারে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-১ (শার্শা) আসনের সাংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

১৫ আগষ্ট উপলক্ষে আয়োজিত ৩ দিন ব্যাপী বুধবার, বৃহষ্পতিবার ও শুক্রবার এ মেলার আয়োজনে ছিল বই মেলা, স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনী সন্ধ্যা, হাতের লেখা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা সব শেষে প্রতিযোগীদের মধ্যে বিজয়ীদের মাঝে পুরস্কার ও গাছের চারা বিতরণ করা হয়।

এসময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বেনাপোল পৌর শাখার আহবায়ক কামরুজ্জামান তরুর সভাপতিত্বে এবং আয়োজনটির সমন্বয়ক শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ বেনাপোল পৌর শাখার মহাসচিব ফারুক হোসেন উজ্জ্বলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন এমপি বলেন, ‘বঙ্গবন্ধু বই মেলা ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনীর মাধ্যমেই বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর কর্মসূচি বেনাপোলে আমরাই প্রথম সূচনা করলাম। বঙ্গবন্ধু কি পরিমাণ বই প্রেমিক ছিল তা আমরা বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’ পড়লেই বুঝতে পারি।’ ‘বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষার্থীদের অনেক কিছুই জানতে হবে। আর তার সম্পর্কে প্রকৃত তথ্য জানতে আমাদেরকে অবশ্যই বই পড়তে হবে। সেই সব ব্যক্তিদের বই আপনাদের পড়তে হবে যারা মুক্তিযুদ্ধ সম্পর্কে জানে ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। এই বই মেলার মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানে প্রবেশ করেছি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমাদেরকেও বই পড়তে হবে।’ ‘বঙ্গবন্ধুর আতœজীবনী’ নিয়ে চলচিত্র প্রর্দশনীর মাধ্যমে বাংলার জনগনের মাঝে পৌছে দিতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন ও ডেপুটি কমান্ডার নাসির উদ্দীন, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামুল মুকুল, সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ-আলম হাওলাদার, উপজেলা বাস্তহারালীগের সভাপতি আবুল হোসেন, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দু রহিম সর্দার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারন সম্পাদক কামাল হোসেন, বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি মামুন জোয়ার্দার, সাধারন সম্পাদক তৌহিদুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা আশিকুর রহমান পারভেজ, আল-ইমরান, আরিফ হোসেন রুবেল, আশিকুর রহমান, কবির, আওয়াল, জুয়েল, হারুন প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

যুব ক্রিকেট বিশ্ব চ্যাম্পিয়ন দলের অলরাউন্ডার মৃত্যুঞ্জয়কে কলারোয়ায় পথে পথে সংবর্ধনা

২০২০ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতমবিস্তারিত পড়ুন

ঝিকরগাছার গদখালিতে ৪র্থ বারের মতো ফুলের মেলা অনুষ্ঠিত

যশোরের ঝিকরগাছায় ফুলের মেলা অনুষ্ঠিত হয়েছে। ৪র্থ বারের মতো বাংলাদেশেরবিস্তারিত পড়ুন

শার্শায় দূর্ঘটনায় কলারোয়ার শ্রীরামপুর হাইস্কুলের পিকনিক বাস।। নিহত ১, আহত ২০

কলারোয়ার শ্রীরামপুর হাইস্কুলের পিকনিক বাসের সাথে আরেক বাসের সংঘর্ষে চালকবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে আ.লীগের প্রার্থী শাহীন চাকলাদারের বিশাল কর্মী সমাবেশ
  • কেশবপুরে দখলমুক্ত করে দুধ দিয়ে ধোয়া হলো কৃষকলীগের কার্যালয়
  • কেশবপুরের গৌরীঘোনায় অষ্ট প্রহরবাপী মহানাম সংকীর্ত্তন অনুষ্ঠিত
  • বেনাপোলে আনসার সদস্য ও হ্যান্ডলিং শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষ
  • রাজগঞ্জের ভাসমান সেতু সংলগ্ন দোকানে চুরি
  • ঝিকরগাছায় মুজিববর্ষের আয়োজন ও শহীদ মিনার পরিদর্শনে নবাগত ইউএনও
  • সংবাদ সম্মেলনে অভিযোগ: রাজগঞ্জে ক্রয়কৃত জমি দখল নিতে বাধা ও হুমকি
  • কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতির রাজগঞ্জে পথসভা ও সাংবাদিকদের সাথে মতবিনিময়
  • শাহীন চাকলাদরকে আ.লীগের মনোনয়নে কেশবপুরে মিষ্টি বিতরণ
  • কেশবপুরে ধর্ষিতার পাশে দাঁড়ালেন নারী ও শিশু অধিকার ফোরাম
  • মনিরামপুরের রাজগঞ্জে ওয়াজ মাহফিল থেকে প্রধান বক্তা আটক
  • বেনাপোলে পুলিশের পৃথক অভিযান গাজা ও হিরোইনসহ গ্রেফতার-২