বুধবার, এপ্রিল ৮, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

ছয়মাসের জন্য বহিষ্কার ৭ শিক্ষার্থী, ১১জনকে অর্থদন্ড

র‌্যাগিং: সাতক্ষীরা মেডিকেলের ১৮ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা

র‌্যাগিংয়ে জড়িত থাকার অপরাধে ও শৃংখলা ভঙ্গের অভিযোগে সাতক্ষীরা মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ১৮ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যার মধ্যে ৭ শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। একই সাথে ১১ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করে তাদেরকে সর্তক করা হয়েছে। বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের মধ্যে ৩ জন ছাত্র ও ৪ জন ছাত্রী রয়েছেন। বহিষ্কৃত এসব শিক্ষার্থীদেরকে কলেজ হোস্টেল ছাড়তে বলা হয়েছে। এছাড়া তাদেরকে জন্য একাডেমিক সকল কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিল ও শৃংখলা কমিটি এসব সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ।

সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কাজী হাবিবুর রহমান এ ঘটনা নিশ্চিত করে জানান, জানুয়ারি মাসের ৯, ১০, ১১ ও ১২ তারিখে সাতক্ষীরা মেডিকেলের নতুন ভর্তি হওয়া প্রথম বর্ষের এমবিবিএস শিক্ষার্থীদের র‌্যাগিং করে দ্বিতীয় বর্ষের শিক্ষর্থীরা। নতুন এসব শিক্ষর্থীদেরকে র‌্যাগিং করতে বাধ্য করে তাদেরকে শারীরিক ও মানষিক নির্যাতন করা হয়। বিষয়টি নিয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীরা অভিযোগ করেন কর্তৃপক্ষের কাছে। র‌্যাগিংসহ শৃংখলা ভঙ্গের বিষয়ে ১৫ জানুয়ারি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কাজী হাবিবুর রহমান আট সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটির প্রধান করা হয় সাতক্ষীরা মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারী বিভাগের প্রধান ডা. এএইচ এস.এম কামরুজ্জামান ও সদস্য সচিব করা হয় শিশু বিশেষজ্ঞ ডা. খান গোলাম মোস্তফাকে।

অধ্যক্ষ হাবিব আরও জানান, তদন্ত কমিটি অভিযোগের বিষয়টি দীর্ঘ তদন্ত করে প্রতিবেদন জমা দেন। পরে তদন্ত রিপোর্ট পেয়ে গত ৯ মার্চ মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিল এক জরুরী সভায় তদন্ত রিপোর্টে ৭ শিক্ষার্থীসহ ১১ শিক্ষার্থীকে দোষী সাব্যস্ত করেন। পরবর্তীতে ১৬ মার্চ কলেজের একাডেমিক কাউন্সিল ও শৃংখলা কমিটি একটি জরুরী সভায় মিলিত হন। সভায় তদন্ত রিপোর্টে অভিযোগ প্রমানিত হওয়ায় সাতক্ষীরা মেডিকেল কলেজের ১৮ জন শিক্ষার্থীকে বিভিন্ন বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়। এর মধ্যে ৭ জন শিক্ষার্থীকে ৬ মাসের জন্য কলেজ থেকে তাদের শিক্ষা কার্যক্রম স্থগিত করে বহিষ্কার করা হয়।

বহিষ্কাকৃত এসব শিক্ষার্থীরা হলেন, এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনিক সাহা, জয় সরকার, মোহাম্মদ হানিফ, মাহফুজা ইসলাম দিনা, প্রেয়সী রাণী রায়, ফারহা শামান্ত রহমান ও শারমিন ফাহরিয়া। একাডেমিক কাউন্সিল শৃংখলা কমিটি একই সাথে ১১ শিক্ষার্থীকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড দিয়ে তাদের ভবিষতে সর্তক করে দেন।

অধ্যক্ষ কাজী হাবিবুর রহমান বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজে শিক্ষর্থীদের কোন ধরনের বিশৃংখলা করতে দেয়া হবে না। কলেজে যাতে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে থেকে লেখাপড়া করতে পারে তার জন্য সর্বাত্বক প্রচেষ্টা চালানো হবে।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা জেলাব্যাপী যানবাহন ও জনচলাচল নিষিদ্ধ ঘোষণা

সাতক্ষীরা জেলায় জরুরী সেবা ব্যতীত সকল যানবাহন ও মানুষের চলাচলবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা সাবেক সাংসদ এমএ জব্বরের মৃত্যুতে ঝাউডাঙ্গা প্রেসক্লাবের শোক

সাতক্ষীরা সদর আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় জাতীয় পার্টিরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরার সুলতানপুর সরদার পাড়ায় খাদ্যসামগ্রী বিতরণ

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সাতক্ষীরা পৌরসভার ০৪ নং ওয়ার্ডেরবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় খাদ্যসামগ্রী বিতরণে আ.লীগ সভাপতি মুনসুর আহমেদ ও সেক্রেটারি নজরুল ইসলাম
  • করোনা: সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের খাদ্যসামগ্রি বিতরণ
  • করোনা: সাতক্ষীরায় সংকল্পের উদ্যোগে খাদ্য বিতরণ
  • করোনা: ঝাউডাঙ্গা ট্রাক মালিক সমিতি’র খাদ্য বিতরণ
  • সাবেক এমপি এমএ জব্বারের মৃত্যুতে দিদার বখত ও কলারোয়া জাপার শোক
  • সাতক্ষীরার সাবেক এমপি জব্বার’র মৃত্যুতে এনইউবিটি খুলনার উপাচার্যের শোক
  • সাতক্ষীরার সাবেক এমপি এম এ জব্বার আর নেই
  • চট্টগ্রামের অলি-গলিতে ‘ফ্রি সবজি বাজার’
  • সাতক্ষীরা-২ আসনের সাবেক এমপি এমএ জব্বার এর মৃত্যু‌তে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি সদস্য সা‌ফিয়া পারভী‌নের শোক
  • সাতক্ষীরার সুলতানপুর কাজীপাড়ায় খাদ্যসামগ্রী বিতরণ
  • প্রতি রাতে খাদ্যসামগ্রী বাড়িতে পৌছে দিচ্ছেন সাতক্ষীরা পৌর আ.লীগ সেক্রেটারি
  • সাতক্ষীরার সাবেক এমপি এম.এ জব্বারের মৃত্যুতে এমপি রবি’র শোক