বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

লেফটেন্যান্ট পদে কমিশন লাভ করলো কলারোয়া নিউজ’র সহ.সম্পাদকের কন্যা মিম

বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট পদে কমিশন লাভ করলো কলারোয়ার সাংবাদিক কন্যা জেরিন মিম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে কমিশন লাভ করেন।

লেফটেন্যান্ট মিম কলারোয়া নিউজের সহ.সম্পাদক ও কলারোয়া প্রেসক্লাবের সদস্য, সাংবাদিক সরদার জিল্লুর রহমানের বড় কন্যা।
তিঁনি কেন্দ্রীয় বঙ্গবন্ধু সৈনিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরদার মুজিব, কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সহ.সভাপতি সাবেক চেয়ারম্যান ভিপি মোরশেদ ও কলারোয়া উপজেলা বিআরডিবি চেয়ারম্যান কেরালকাতা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমানের ভাতিজি।

জেরিন মিমের সাফল্যে বিজয়ের মাসে সফলতা কলারোয়ার সরদার পরিবারের। উপজেলার কেরালকাতা ইউনিয়নের সরদার পরিবারের মেধাবী মেয়ে সাদিয়া জেরিন মিম বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট পদে ২৯ ডিসেম্বর কমিশন লাভ করেছেন। ওইদিন চট্টগ্রামে মিলিটারী একাডেমীতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে নবীন অফিসারদের কুচকাওয়াজ প্রদর্শন করেন এবং ব্যাজ পরিয়ে দেন।

লেফটেন্যান্ট জেরিন মিম বাংলাদেশ সেনাবাহিনীর ৭৭তম দীর্ঘ মেয়াদী কোর্সে (২০১৭ সালের ১ জানুয়ারী হতে ২৯ ডিসেম্বর ২০১৯ সাল) ৩ বছর মেয়াদী প্রশিক্ষণ সমাপ্তিতে এই কমিশন লাভ করেন।

জেরিন মিম জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ থেকে ‘গোল্ডেন এ প্লাস’ পেয়ে এসএসসি ও এইচএসসি পাশ করেন এবং ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

বিগত ৩ বছর প্রশিক্ষণ চলাকালীন তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রির জন্য অধ্যায়নরত আছেন।

“সমরে আমরা শান্তিতে আমরা সর্বত্র আমরা দেশের তরে”- দেশ সেবার এই ব্রত নিয়ে লেফটেন্যান্ট জেরিন মিম ও তার পরিবারের পক্ষ থেকে কলারোয়াসহ দেশবাসীর কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।

ওই অনুষ্ঠানে ক্যাডেটগণ আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেন ও প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পিতা-মাতা ও অভিভাবকগণ নবীন অফিসারদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন। সেসময় ক্যাডেটদের সঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী।

অফিসারদের র‌্যাংক-ব্যাজ পরিধানের পর লেফটেন্যান্ট মিমের পিতা-মাতাসহ উৎসুক অভিভাবকদের সাথে কুশল বিনিময় করেন স্বয়ং প্রধানমন্ত্রী।
এসময়ে সেখানে উপস্থিত ছিলেন নবীন অফিসার লেফটেন্যান্ট জেরিন মিমের চাচা সরদার মুজিব, বাবা সরদার জিল্লুর, মা নাসিমা খাতুন, ছোট বোন মিথিলা আলিফ ইমু, ছোট ভাই লাবিব আল্ সাকিন।

পরে ফুল দিয়ে বরন করে নেন নিজেদের মেয়ে লে. জেরিন মিমকে।

এর আগে, বন্দরনগরী চট্টগ্রামের ভাটিয়ারীস্থ বাংলাদেশ মিলিটারী একাডেমীতে ৭৭তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্স সমাপনী উপলক্ষ্যে আয়োজিত ‘রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তাঁর সরকার বাংলাদেশ সেনাবাহিনীকে একটি যুগোপযোগী, প্রযুক্তিগতভাবে সুসজ্জিত এবং আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
সেনাবাহিনীসহ সশস্ত্র বাহিনীর উন্নয়নে তাঁর সরকারের পদক্ষেপের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সরকার গঠন করার পর থেকেই নতুর নতুন পদাতিক ডিভিশন, ব্রিগেট, ইউনিটসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলি।’
সশস্ত্র বাহিনী এবং সেনাবাহিনীকে স্বাধীনতা এবং সার্বভৌমত্বের প্রতীক আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সশস্ত্র বাহিনীকে যুগোপযোগী এবং আন্তর্জাতিক মানসম্পন্ন করতে চাই।’

পাশাপাশি নবীন সেনা সদস্যদের শৃঙ্খলা বজায় রাখা এবং চেইন অব কমান্ড মেনে চলারও আহবান জানান তিনি।

প্রধানমন্ত্রী মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং অভিবাদন গ্রহণ করেন। পরে তিনি কৃতি ক্যাডেটটের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ওই অনুষ্ঠানের মাধ্যমে ২৩৪ জন বাংলাদেশী, ২৯ জন সৌদি, ১ জন ফিলিস্তিনি, ১ জন শ্রীলংকানসহ মোট ২৬৫ জন ক্যাডেট কমিশন লাভ করেন।

পরে ক্যাডেটগণ আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেন ও প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পিতা-মাতা ও অভিভাবকগণ নবীন অফিসারদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন এবং ক্যাডেটদের সঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী।

একই রকম সংবাদ সমূহ

গ্রামের মানুষের কাছে তহসিলদারদের মতো চুনোপুটিরাও পাওয়ারফুল : সাতক্ষীরায় দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাতক্ষীরায় সরকারি কর্মকর্তাদেরবিস্তারিত পড়ুন

বাংলাদেশ ও ভারতের মধ্যে চালু হচ্ছে ৩টি সীমান্ত হাট

বাংলাদেশ ও ভারতের মধ্যে খুব শিগগিরই উদ্বোধন হতে যাচ্ছে তিনটিবিস্তারিত পড়ুন

পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে আজ

অনুকূল আবহাওয়া ও কারিগরি কোনো জটিলতা দেখা না দিলে আজবিস্তারিত পড়ুন

  • ‘মুজিববর্ষে বিনা টাকায় টেলিফোন সংযোগ দিচ্ছে বিটিসিএল’
  • ফুলেল শ্রদ্ধা আর কাঁদিয়ে নিজেদের এমপি’কে চিরবিদায় দিলো কেশবপুরবাসী
  • মায়ের পা ধুয়ে মাকে সম্মান জানালো পিরোজপুরের শিক্ষার্থীরা
  • দক্ষিণ এশিয়ায় আমরাই প্রথম ই-পাসপোর্ট শুরু করলাম: প্রধানমন্ত্রী
  • কেশবপুরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপির জানাজা সম্পন্ন
  • রাতে নয়, লাহোরে বাংলাদেশ খেলবে দিনে
  • ফেব্রুয়ারিতেই চালু হচ্ছে কক্সবাজার থেকে সেন্টমার্টিনের জাহাজ
  • মুজিববর্ষে ৬৮ হাজার দরিদ্র পরিবার পাবে পাকা বাড়ি
  • কেশবপুরের এমপি ইসমাত আরা সাদেক আর নেই
  • ১ ফেব্রুয়ারি ঢাকায় যান চলাচল বন্ধ
  • এনআইডি পাবে ১৬ বছর বয়সীরা
  • মুজিববর্ষের লোগো ব্যবহারের নির্দেশিকা