সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

শার্শার সামটা মাদরাসায় দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা

‘দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই’ শ্লোগানকে সামনে রেখে দুর্নীতি দমন কমিশন, জেলা সমন্বিত কার্যালয়, যশোরের উদ্যোগে শার্শার সামটা সিদ্দিক্বীয়া ফাজিল(বি.এ) মাদরাসার সার্বিক সহযোগিতায় দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক,রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০জুলাই) সকাল ১০টায় মাদরাসা অডিটোরিয়ামে মাওঃ রহমাতুল্লাহর উপস্থাপনায় অধ্যক্ষ মাওঃ মোমিনুল ইসলামের সভাপতিত্বে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অত্র মাদরাসার গভর্নিং বডির সভাপতি সাপ্তাহিক গ্রামের সংবাদ পত্রিকার সম্পাদক প্রফেসর মোহাঃ আসাদুজ্জামান আসাদ।

বিতর্কের বিষয় ছিল ‘দুর্নীতি প্রতিরোধে তরুন প্রজন্মের ভূমিকা’।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন অত্র মাদরাসার আরবি বিভাগের সহকারি অধ্যাপক আধুনিক যুগের কবি হেলাল আনওয়ার, ইতিহাস বিভাগের প্রভাষক আলহাজ্ব হযরত মাওঃ হাবিবুর রহমান,ইংরেজি প্রভাষক ইকবাল হোসাইন।

সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীরা হলো- ১০ম শ্রেনির ছাত্র নাহিদ হাসান,৮ম শ্রেনির আশরাফুল ইসলাম, ৮ম শ্রেনির শামিমা খাতুন,রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা ১০ম শ্রেনির আসানুর রহমান, ১০ম শ্রেনির মাহির হাসান,৮ম শ্রেনিরা নাইম ইসলাম। এছাড়া বিতর্ক প্রতিযোগিতায় চাম্পিয়ান হয়েছে ৮ম শ্রেনির ছাত্র হাফেজ আবু সাইদ ও তার দল।

১ম শ্রেণী থেকে ১০ম শ্রেণীতে পড়ুয়া ছাত্র-ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিজয়ীগণকে অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষা উপকরণ পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গভর্নিং বডির দাতা সদস্য ও মাদরাসার এতিম খানার সভাপতি মোঃ লিয়াকত আলী,সদস্য লাল্টু গাজী,আব্দুস সালাম,বাবর আলী, মাদরাসার উপাধ্যক্ষ মাওঃ মাহবুবুর রহমান, সহকারি অধ্যাপক মাওলানা আব্দুর রশিদ, মাওলানা হেলাল আনোয়ার,ইতিহাস প্রভাষক মাওলানা হাবিবুর রহমান, ইংরেজী প্রভাষক ইকবাল হোসেন,বাংলা প্রভাষক ফাতেমা নুসরত, আরবী প্রভাষক সাংবাদিক মুহাঃ আসাদুজ্জামান ফারুকী, জান্নাত আরা, লাইব্রেরিয়ান হাজি সেলিম, সহকারি শিক্ষক মোঃ সাইফুল্লাহ, নুর হাসান,খাদিজা খাতুন,শরিফুল ইসলাম,রফিকুল ইসলাম, কম্পিউটার শিক্ষক মোজাম্মেল হক,অফিস সহকারি আবু বকর সিদ্দিকী মুন্সীগঞ্জী ও আবুল হাসান, ইবতেদায়ী প্রধান ইনতাজ উদ্দীন,ইবতেদায়ী সহকারি লিয়াকত আলী প্রমূখ।

প্রধান অতিথি বলেন-তরুণদের দুর্নীতিবিরোধী সামাজিক মূল্যবোধ নিজেদের মধ্যে ধারণ করতে এবং পরে নিজ নিজ কর্মক্ষেত্র থেকে দুর্নীতিবিরোধী আন্দোলন এগিয়ে নিয়ে যেতে হবে। তরুণদের সাহসিকতা ও সংঘবদ্ধতার মাধ্যমে দুর্নীতি রোধ করা যায়। সাহসী তরুণেরা যদি একত্র হয়, তবে তাদের দলগত শক্তি দিয়ে দুর্নীতি প্রতিরোধ করা যাবে। সবাইকে বলতে হবে, ‘দুর্নীতি করব না এবং সইব না’।

একই রকম সংবাদ সমূহ

মনিরামপুরের খেদাপাড়ায় সচেতনতামূলক ক্যাম্পেইন

মনিরামপুরের খেদাপাড়া ইউনিয়নে বাল্য বিবাহ, ইভটিজিং প্রতিরোধ, মাদক, সন্ত্রাস ওবিস্তারিত পড়ুন

মজুদ বৃদ্ধির লক্ষ্যে সারের বাফার গোডাউন নির্মাণ হবে : শিল্প প্রতিমন্ত্রী

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আপদকালীন মজুদ বৃদ্ধির লক্ষ্যেবিস্তারিত পড়ুন

কেশবপুরে হরিহর নদী থেকে মৃত ডলফিন উদ্ধার

যশোরের কেশবপুরের হরিহর নদী থেকে মৃত অবস্থায় একটি ডলফিন উদ্ধারবিস্তারিত পড়ুন

  • মনিরামপুরের রাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যদায় দাফন
  • কেশবপুরে ২ কেজি গাঁজাসহ আনোয়ার আটক
  • মনিরামপুরের রাজগঞ্জে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের মতবিনিময়
  • বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষনপ্রাপ্ত ১০টি কুকুর উপহার দিল ভারত
  • মুসলিম উম্মার শান্তি কামনায় শেষ হলো যশোরের আঞ্চলিক ইজতেমা
  • কেশবপুরে হানাদার মুক্ত দিবস পালিত
  • কেশবপুরে আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি নাসিমা, সম্পাদক জিনজির
  • ৭ ডিসেম্বর কেশবপুর হানাদার মুক্ত দিবস
  • কেশবপুরের বিদায়ী ইউএনও মিজানূরের কর্ম দক্ষাতায় উন্নয়নের ছোঁয়া
  • শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পৌঁছে গেছে নতুন বই
  • বেনাপোলে ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
  • মনিরামপুরের রাজগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা