বৃহস্পতিবার, জুন ৪, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

শার্শায় আ.লীগের কমিটিতে জামায়াত বিএনপি : তৃনমূলে ক্ষোভ

শার্শায় আওয়ামীলীগের গ্রাম কমিটিতে জামায়াত বিএনপি সম্পৃক্ত হওয়ায় তৃনমূলে ক্ষোভ দানা বেধেছে। দলের কার্যক্রম থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে দলের নিবেদিত ব্যক্তিরা।

সম্প্রতি শার্শার প্রতিটি ওয়ার্ড ও গ্রামে আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠনের জন্য সমাবেশ করা হয়। সমাবেশ স্থলেই গ্রাম কমিটি ঘোষনা করা হলেও ওয়ার্ড কমিটির তালিকা ঘোষনা করা হয়নি। যাচাই বাছায়ের পর কমিটি ঘোষনা করা হবে বলে শার্শা উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ সমাবেশ স্থলেই জানান।

একাধিক অভিযোগে জানা যায়, শার্শা সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের দক্ষিন বুরুজ বাগান গ্রাম আওয়ামীলীগের কমিটি নিয়ে তৃনমূলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। অভিযোগকারীদের দাবি, এ কমিটির অধিকাংশ জামায়াত বিএনপির নেতাকর্মীরা পদায়ন পেয়েছে। এ ছাড়া আওয়ামীলীগের ভিতরের ষঢ়যন্ত্রকারীরাও এ কমিটিতে সংযুক্ত হয়েছে। পোড় খাওয়া ও দূর্দীনের আওয়ামীলীগের নেতার্মী সমর্থকরা বাদ পড়েছে। এর ফলে দক্ষিন বুরুজ বাগান গ্রামের আওয়ামীলীগের নেতাকর্মী সমর্থকদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে।

অভিযোগকারীরা জানান, এ কমিটিতে স্থান পেয়েছে জামায়াত নেতা আজিজুর রহমান ও বিএনপি নেতা আবু জাফরের মতো অনেকে। তারা জানান, ২০০৮-এর সংসদ নির্বাচনে জামায়াত নেতা আজিজুর রহমান প্রকাশ্যে জামায়াত বিএনপি জোটের পক্ষে প্রার্থীর হয়ে কাজ করেছে। আজিজুর রহমান এখন দক্ষিন বুরুজ বাগান গ্রাম আওয়ামীলীগের কমিটির সিনিয়র সদস্য। একই সাথে বিএনপি নেতা আবু জাফরও অংশ নেয়। গত ইউপি নির্বাচনে বিএনপি নেতা আবু জাফর সতন্ত্র প্রার্থী পক্ষে অংশ নেন। সতন্ত্র প্রার্থী জয়ী হওয়ার পর আবু জাফর আওয়ামীলীগ বনে যান। বিএনপি নেতা আবু জাফর এখনদক্ষিন বুরুজ বাগান গ্রাম আওয়ামীলীগের কমিটির দপ্তর সম্পাদক। তাদের বিতর্ক কর্মকান্ডে দক্ষিন বুরুজ বাগান গ্রাম আওয়ামীলীগের মধ্যে ব্যাপক ক্ষোভ বেড়েই চলেছে।

এ ছাড়া বিএনপি কর্মী আলমগীর হোসেনও ঠাই পেয়েছে উক্ত কমিটিতে। শুধু কমিটিতে ঠাই নয় তিনি ভোগ করে চলেছে দরীদ্রদের জন্য বরাদ্ধ সরকারী বিভিন্ন অনুদানও। আলমগীর হোসেন ব্যাপক অর্থের মালিক হলেও দরীদ্রদের জন্য বরাদ্ধ সরকারী সকল অনুদান তার ঘরে উঠছে। বিএনপি কর্মী আলমগীর হোসেন এখন দক্ষিন বুরুজ বাগান গ্রাম আওয়ামীলীগের বন ও পরিবিশ বিষয়ক সম্পাদক।

এভাবে দক্ষিন বুরুজ বাগান গ্রাম আওয়ামীলীগের কমিটিতে স্থান পেয়েছে জামায়াত বিএনপি সম্পৃক্ত।

এ ব্যাপারে দক্ষিন বুরুজ বাগান গ্রামের প্রবিন আওয়ামীলীগ নেতা নুর আলী মড়োলের কাছে জানতে চাইলে তিনি বলেন, জামায়াত নেতা আওয়ামীলীগের নেতৃত্বে আসবে এটা মেনে নেয়া যায় না। এ গুলো পতনের লক্ষন।
প্রবিন আওয়ামীলীগ নেতা আব্দুস সাত্তার জানান, গ্রাম কমিটিতে জামায়াত বিএনপি সম্পৃক্ত করা অশুভ সংকেত। ২০০৮ এর নির্বাচনের আগে এরা ছিল আওয়ামীলীগের জন্য অভিসাপ। এদের কারনে এ গ্রামে আওয়ামীলীগের নেতাকর্মীরা কোন সাংগঠনিক কর্মকান্ডে অংশ নিতে পারেনি।

একই রকম সংবাদ সমূহ

করোনা: জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা

তুলে নেয়া হয়েছে লকডাউন। স্বাস্থ‌্যবিধি মেনে চলছে সব ধরনের কার্যক্রম।বিস্তারিত পড়ুন

সচেতন না হলে সরকার কঠোর হতে বাধ্য হবে: কাদের

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সকলকে আবারও সচেতনতার প্রাচীর গড়ে তোলার আহবানবিস্তারিত পড়ুন

তিনি এসেছিলেন বলেই তো এই অর্জন

বাংলাদেশের রাজনীতির ইতিহাসে আজকের দিনটির গুরুত্ব একেবারেই আলাদা। করোনার অভিঘাতবিস্তারিত পড়ুন

  • বাজেটে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বিশেষ বরাদ্দের দাবি ছাত্র মৈত্রীর
  • ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে নগদ অর্থ সহায়তা কর্মসূচির উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • বিত্তবানদের আরও বেশি সাহায্য করার আহ্বান প্রধানমন্ত্রীর
  • ভার্চুয়াল কোর্টকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ আইনজীবী কংগ্রেস
  • আবেদন করলে ওএমএসের চাল পাবেন, মির্জা ফখরুলকে নৌ প্রতিমন্ত্রী
  • দায়িত্ব শতভাগ পালন করতে না পারলে সরে আসা উচিত: সোহেল তাজ
  • আমি কোনো ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
  • কলারোয়ায় প্রতিবন্ধী ও নিহত পরিবারকে নগদ অর্থ দিলো বিএনপি
  • জনস্বাস্থ্য এবং অর্থনীতি দুটোই গুরুত্বপূর্ণ
  • করোনা মোকাবিলায় সর্বদলীয় মনিটরিং কমিটি গঠনের আহবান বাংলাদেশ কংগ্রেসের
  • আন্তর্জাতিক শ্রমিক দিবসে শ্রমিক সুরক্ষার আহবান জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস
  • সিরাজ পাটোয়ারীর মুক্তি চেয়েছে বাংলাদেশ কংগ্রেস