সোমবার, জানুয়ারি ২৭, ২০২০

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

ষড়যন্ত্রের শিকার পাটকেলঘাটা কলেজের প্রভাষক আতিয়ার! প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

সাতক্ষীরার পাটকেলঘাটা হারুন-অর-রশিদ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. আতিয়ার রহমানকে মিথ্যা অভিযোগে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বিনা কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ড. মো. মনিরুজ্জামান ২০১৯ সালের পয়লা অক্টোবর ০৭(খু-৯০২)জাতীঃবিঃ/কঃপঃ/কোড-০২৫৮/৪৫৩৭৩(৪) নং স্মারকের এক পত্রে কলেজের সভাপতিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাকে উক্ত সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের জন্য ভাইস চ্যান্সেলরের আদেশক্রমে নির্দেশ দেন।

ওই পত্রে উল্লেখ করা হয়, কলেজের অধ্যক্ষ মো. আনোয়ারুল হকের বক্তব্য, দাখিলকৃত কাগজপত্র, কলেজ পরিদর্শন শাখার সংশ্লিষ্ট নথি পর্যালোচনায় কলেজের প্রভাষক মো. আতিয়ার রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ সমূহের বিষয়ে সুস্পস্ট ও সুনির্দিষ্ট প্রমান পরিলক্ষিত না হওয়ায় এবং প্রভাষক মো. আতিয়ার রহমানের আবেদনের মেরিট থাকায় তার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরির্শকের সে অনুরোধ রাখছেন না পাটকেলঘাটা হারুন-অর রশিদ কলেজের সভাপতি।

শুধু তাই নয়, মহামান্য হাইকোর্ট ডিভিশন এর রিট পিটিশন নং ৩৬৫৭/২০১৫ এর রায়ে বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের কোন শিক্ষককে ৬০ দিনের বেশি সাময়িক বরখাস্ত না রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে এবং ৬০ দিনের বেশি সাময়িক বরখাস্ত রাখা হলে তিনি বেতন ও অন্যান্য ভাতা সমুদয় প্রাপ্য হবেন। মহামান্য হাইকোর্টের সে নির্দেশনাও উপেক্ষিত হচ্ছে পাটকেলঘাটা হারুন-অর-রশিদ কলেজে।

কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. আতিয়ার রহমান বলেন, আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শ লালন করার কারণে তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছেন। বিগত বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালেও তিনি প্রতিহিংসার শিকার হয়েছিলেন। এবারও তিনি প্রতিহিংসার শিকার। কলেজটির সভাপতি ভিন্ন দলের হওয়ায় তিনি এ প্রতিহিংসার শিকার বলে মনে করেন। মো. আতিয়ার রহমান বলেন, তিনি জেলা কৃষক লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বেতনভাতা বন্ধ থাকায় তিনি স্ত্রী ও সন্তানদের নিয়ে দিশেহারা হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

প্রভাষক আতিয়ার রহমান আরও বলেন, ২০১৯ সালের অক্টোবর মাসের বেতনভাতা তার হিসাব নম্বরে জমা হয়। কিন্তু নভেম্বর মাসের বেতনভাতা জমা হয়নি। কলেজের সভাপতি ইচ্ছাকৃতভাবে তার বেতনভাতা বন্ধ রেকেছে। অথচ জাতীয় বিশ্ববিদ্যালয় ও মহামান্য হাইকোর্টের সুস্পস্ট নির্দেশনা থাকা সত্ত্বেও তাকে ন্যায্যতা থেকে বঞ্চিত করা হচ্ছে।

এব্যাপারে গত ৩০ ডিসেম্বর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম এবং স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছেন।

তিনি এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

দেবহাটার এক সংগ্রামী পরিবার: বাবা ছিলেন সিকিউরিটি গার্ড, ছেলে এখন সহকারী জজ

সংসার চালাতে কিছুদিন আগেও রাজধানীর উত্তরায় একটি বাড়িতে সিকিউরিটি গার্ডেরবিস্তারিত পড়ুন

মুজিব বর্ষ : সাতক্ষীরায় প্রকাশিতব্য স্যুভেনীরের জন্য লেখা আহবান জেলা প্রশাসনের

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুবিস্তারিত পড়ুন

পাটকেলঘাটায় ৯ম শ্রেনীর ছাত্রীর আত্যহত্যা

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘটায় নিজ ঘরের আড়ায় ওড়না পেচিয়ে গলায়বিস্তারিত পড়ুন

  • তালায় দরিদ্র মহিলাদের ২ কোটি টাকা হাতিয়েছে উপশম মানব কল্যাণ সমিতি!
  • তালায় সকল গাড়ী থেকে এলইডি লাইট খুলে ফেলার নির্দেশনা
  • সাতক্ষীরায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ২০
  • তালায় স্কুলছাত্রের কাছে সিগারেট বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
  • তালায় সাসের উদ্যোগে সচেতনতা মুলক সাইকেল র‍্যালী ও আলোচনা সভা
  • তালার পাটকেলঘাটায় বিদ্যুতস্পৃষ্টে বিদ্যুৎকর্মীর মৃত্যু
  • সাতক্ষীরায় ‘অনীকদের জন্য উদ্যোগ’ সমাবেশে বক্তারা: আত্মহত্যা কোনো প্রতিশোধ নয়, প্রতিবাদও নয়
  • তালায় এমপি লুৎফুল্লাহ’র প্রয়াত পুত্র অনিকের স্মরণে সভা, দোয়ানুষ্ঠান, পোশাক বিতরণ
  • তালায় জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে আহত ৭
  • আনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুতে সাতক্ষীরায় দোয়ানুষ্ঠান
  • আধুনিকতার ছোয়ায় সাতক্ষীরায় মাদুর শিল্প বিলুপ্তির পথে
  • লুৎফুল্লাহ এমপি’কে ফুলেল শুভেচ্ছা কলারোয়া উপজেলা আ.লীগের সেক্রেটারির