মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সংখ্যালঘুদের নিয়ে প্রিয়া সাহার অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াটঃ ডিএমপি কমিশনার

দেশের সংখ্যালঘুরা নিরাপদে রয়েছে। সম্প্রতি প্রিয়া সাহা আমেরিকার প্রেসিডেন্টের কাছে সংখ্যালঘু নির্যাতন নিয়ে যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ বানোয়াট, ভিত্তিহীন এবং অমূলক। দেশের সার্বভৌমত্ব বিপন্ন করতেই উদ্দেশ্য প্রণোদিতভাবে তিনি এই কাজটি করেছেন।

২০ জুলাই শনিবার বেলা ১১টায় ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত সহিংস উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম এসব কথা বলেন। মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠানটি রাজধানীর বাংলাদেশ চলচিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-তে অনুষ্ঠিত হয়।

প্রিয়া সাহার ভিত্তিহীন অভিযোগ সম্পর্কে কমিশনার আরো বলেন, প্রিয়া সাহাকে দ্রুত আইন প্রক্রিয়ায় আনতে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইতিমধ্যেই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দেশে হিন্দু সম্প্রদায়ের এক শতক জমি কেউ কেড়ে নিয়েছে, নির্যাতন করা হয়েছে, কোনো ধর্মীয় কর্মকান্ড পালনে বাধা দেয়া হয়েছে এরকম কোনো উদাহরণ নেই। বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির বিশ্বের বুকে অনন্য এক দৃষ্টান্তের দেশ।

কমিশনার বলেন, প্রকাশ্য দিবালোকে কুপিয়ে রিফাত হত্যা, বিচারকের কক্ষে খুন, ধর্ষণ-এসব আমাদের আমাদের উদ্বিগ্ন করে। তবে দেশে অপরাধ সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। ছিনতাই, রাহাজানি, টেন্ডারবাজি, মলমপার্টিসহ সকল সংঘটিত অপরাধ নেই বললেই চলে। শুধুমাত্র আইন প্রয়োগ করে বা দু একজন অপরাধীকে নির্মূল করে সহিংস উগ্রবাদ বা জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব নয়। জঙ্গীবাদ নির্মূল করতে হলে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছার পাশাপাশি জনসচেতনতা তৈরি করা। ধর্মের খন্ডিত ব্যাখ্যা দিয়ে যাতে দেশে কেউ আর হলি আর্টিসানের মত ঘটনা না ঘটাতে পারে সে বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনী যথাযথ দায়িত্ব পালন করছে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যুকে যুক্তিতর্কে সংযুক্ত করায় ডিবেট ফর ডেমোক্রেসিকে ধন্যবাদ জানিয়ে কমিশনার বলেন, সহিংস উগ্রবাদ দমনে রাজনৈতিক সদ্বিচ্ছা নিয়ে বিতর্কে ক্ষুরধার যুক্তিতর্কের মধ্য দিয়ে চমৎকারভাবে উভয় দলই স্বপক্ষের যুক্তি খন্ডিয়েছেন। বাস্তবিক পার্লামেন্টের মত ছায়া পার্লামেন্টের পরিবেশটা তৈরি হয়েছিল। সেই সাথে যুক্তিতর্ক অনুষ্ঠানটি ছিল প্রাণবন্ধ।

সহিংস উগ্রবাদ দমনে ‘রাজনৈতিক সদিচ্ছা’ নিয়ে ছায়া সংসদ প্রতিযোগিতায় দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসাকে হারিয়ে ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া এই প্রতিযোগিতায় বিজয়ী হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) কৃষ্ণপদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন- সাংবাদিক মাঈনুল আলম, সাংবাদিক সাজেদা পারভীন সাজু, সাংবাদিক নাদিয়া শারমিন, সাংবাদিক জিয়া খান, ফ্রিল্যান্স সাংবাদিক জাহিদ রহমান। প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

সূত্র : ডিএমপি নিউজ

একই রকম সংবাদ সমূহ

প্রধানমন্ত্রীর হাত থেকে রোকেয়া পদক নিলেন পাঁচ নারী

নারীর আর্থ-সামাজিক উন্নয়ন ও ক্ষমতায়নে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ‘বেগম রোকেয়াবিস্তারিত পড়ুন

নারী-পুরুষের সমন্বিত কাজে দেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

সমাজের অর্ধেক মানুষ নারীদের বাদ দিয়ে এগিয়ে যাওয়া সম্ভব নয়বিস্তারিত পড়ুন

শেখ হাসিনা নামটাই শুধু নয়, তিনি মন থেকেও সুন্দর: সালমান খান (ভিডিও)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলিউড সুপারস্টার সালমান খানবিস্তারিত পড়ুন

  • মজুদ বৃদ্ধির লক্ষ্যে সারের বাফার গোডাউন নির্মাণ হবে : শিল্প প্রতিমন্ত্রী
  • সাতক্ষীরা মুক্ত দিবস উপলক্ষে ঢাকা বিজয় শোভাযাত্রা
  • মনিরামপুরের রাজগঞ্জে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের মতবিনিময়
  • বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষনপ্রাপ্ত ১০টি কুকুর উপহার দিল ভারত
  • আওয়ামী লীগের জাতীয় সম্মেলন, যেমন হবে সভামঞ্চ
  • সাতক্ষীরার কৃতি সন্তান ডা. সুব্রত আ.লীগের জাতীয় কাউন্সিলের স্বাস্থ্য উপ-কমিটি’র সদস্য নিযুক্ত
  • আগামী সপ্তাহে অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী
  • ১৫ ডিসেম্বর পর্যন্ত পেট্রোল পাম্পের ধর্মঘট স্থগিত
  • চলতি মাসে একাধিক শৈত্যপ্রবাহের সম্ভাবনা
  • অনলাইনে জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধনের নিয়ম
  • ট্যুরিস্ট ভিসায় ভারতে চিকিৎসা নিতে পারবে বাংলাদেশিরা
  • দুর্যোগঝুকি হ্রাসে সেন্দাই কর্মকাঠামো বাস্তবায়ন সেমিনার